জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

Kheyali Dastidar: দুটো বর হলে টিআরপি চলবে না, দর্শকরা দুটো বউ দেখতে চায়! বিস্ফোরক ‘তোমার খোলা হাওয়া’র ঝিলমিলের শাশুড়ি

তিনি বাংলার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী। বলা যায় তিনি বাংলার স্বর্ণযুগের অভিনেত্রী। একটা সময় দাপুটে অভিনয় দক্ষতায় দর্শকদের মন জিতে নিয়েছিলেন তিনি। এখনও মাঝেমধ্যে বিভিন্ন ধারাবাহিকে গুরুত্বপূর্ণ চরিত্রে তাঁকে দেখা যায়। তিনি সম্পর্কে বাংলার প্রখ্যাত পরিচালক জোছন দস্তিদারের মেয়ে খেয়ালী দস্তিদার।

সিনেমা থেকে সিরিয়াল, থিয়েটার সব ক্ষেত্রেই তাঁর অগাধ বিচরণ বাংলার সু-অভিনেত্রী খেয়ালী দস্তিদারের‌। অসামান্য প্রতিভাবান তিনি‌। আজও তাঁর অভিনয় মুগ্ধ হয়ে দেখে দর্শক। থিয়েটার দিয়ে পথচলা শুরু করে বাবার পরিচালিত সর্বপ্রথম বাংলা সিরিয়াল ‘তেরো পার্বণ’ সিরিয়ালে অভিনয় করেন খেয়ালী। তবে তিনি এখনকার যুগের সম্পূর্ণ ভিন্ন ধরনের মেগা সিরিয়ালেও দাপটের সঙ্গে অভিনয় করে চলেছেন তিনি।

তবে বর্তমান বাংলা ধারাবাহিকের মান নিয়ে কতটা খুশি তিনি? কারণ বাংলা সিরিয়ালের হাল যে বর্তমানে ভীষণই নিম্নমুখী তা বিভিন্ন সময় মুখ খুলেছেন অভিনয়ে শিল্পীরাই। বর্তমান সমাজের একেবারে বিপরীতমুখী বাংলা সিরিয়াল। দুটো বউ, পরকীয়া, মেয়েদের করুণ দশা দেখানো বর্তমান সিরিয়ালের ট্রেন্ডে পরিণত হয়েছে।

আর ভিন্ন ধর্মী গল্প হলেই তা বেশি দিন চলবে না। মিলবে না টিআরপি‌। বন্ধ হয়ে যাবে অচিরেই। আর যার অন্যতম প্রমাণ স্টার জলসার পর্দায় চলা ধারাবাহিক মেয়েবেলা। এই ধারাবাহিকটিতে প্রশংসিত হয়েছিল সবার অভিনয়। বাস্তবধর্মী ছিল গল্প আর যার জন্যই অচিরেই বন্ধ হয়ে গেল মেয়েবেলা।

আর এবার বাংলা সিরিয়ালে এই পরকীয়া একাধিক মেয়েকে বিয়ে করা নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন খেয়ালী দস্তিদার। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই অভিনেত্রী জানিয়েছেন, দুটো বউটা এখন সাধারণ ইস্যু হয়ে গিয়েছে। এটা অনেকদিন ধরেই চলছে। কিন্তু একটি মেয়ের দুটো প্রেমিক বা দুটো বর হলে কিন্তু আবার চলবে না। তাঁর মতে দর্শকরা মেয়েদেরই দুঃখে দেখতে চান। একইসঙ্গে টিআরপির প্রসঙ্গ তুলে তিনি বলেন এই টিআরপি যতদিন থাকবে, কনটেন্ট নয় সেখানে নম্বর প্রাধান্য পাবে। আর তাই নম্বরের জন্য দুটো বউ থাকতেই হবে।

Ratna Adhikary