জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

লিড রোল পেয়েও ইচ্ছাকৃতভাবে ছাঁটাই!ইন্ডাস্ট্রিতে তেতো অভিজ্ঞতার কথা বলতে গিয়ে চোখে জল শ্রীপর্ণার

বাংলা টেলিভিশনের ( Television ) অন্যতম জনপ্রিয় অভিনেত্রী শ্রীপর্ণা রায় ( Sriparna Roy )। দর্শকদের কাছে তিনি বিভিন্ন চরিত্রে নিজেকে তুলে ধরেছেন, কখনও ‘আঁচল’-এর টুসু, কখনও ‘কড়িখেলা’র পারোমিতা, আবার কখনও ‘গাঁটছড়ার’ রুক্মিণী নামে পরিচিত। শেষবার তাঁকে স্টার জলসার ‘গাঁটছড়া’ ধারাবাহিকে দেখা গিয়েছিল। যদিও শুরুর দিকে চরিত্রের উপস্থিতি সীমিত ছিল, শ্রীপর্ণার অভিনয় দক্ষতা দ্রুত দর্শকদের মন জয় করে নেয়।

তবে তার আগেও শ্রীপর্ণার অভিনয়ের যাত্রা বিশেষ চ্যালেঞ্জের মধ্য দিয়ে এগিয়েছে। ‘মুকুট’ ধারাবাহিকে পার্শ্বচরিত্রে অভিনয় করতে করতে হঠাৎ সিরিয়াল থেকে বেরিয়ে যান শ্রীপর্ণা। পাশাপাশি, ‘আজ আড়ি কাল ভাব’ ধারাবাহিকেও তাঁর চরিত্রটি মাঝপথে বদলে দেওয়া হয়। এই ঘটনাগুলো তাঁর পেশাগত জীবনে বড় ধাক্কা হলেও, তিনি কখনও পিছু হটেননি। ‘জোস টক’-এ দেওয়া এক সাক্ষাৎকারে তিনি প্রকাশ করেন যে, টিআরপি কম থাকার কারণে তাঁকে এক ধারাবাহিক থেকে বাদ দেওয়া হয়েছিল।

WhatsApp Image 2024 10 02 at 16.25.10

তাঁর সংগ্রামের পথ এখানেই শেষ নয়। একবার এক প্রোডাকশন হাউস থেকে তাঁকে লিড রোলে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল, যা তিনি সানন্দে গ্রহণ করেন। কিন্তু অপ্রত্যাশিতভাবে সেই প্রোডাকশন হাউস নিজে থেকেই তাঁকে বাদ দিয়ে দেয়। শ্রীপর্ণা বলেন, কিছু মানুষ তাঁকে পছন্দ করতেন না, কিন্তু সেই বাধা পেরিয়েই তিনি এগিয়ে চলেছেন। এই অভিজ্ঞতা তাকে আরও শক্তিশালী করেছে, এবং তিনি নিজের কাজে মনোনিবেশ করতে শিখেছেন।

শ্রীপর্ণা তাঁর জীবনের স্ট্রাগল নিয়ে খোলামেলা আলোচনা করেছেন। একবার এমন সময় এসেছিল যখন তাঁর মা হাসপাতালে ভর্তি ছিলেন, আর শ্রীপর্ণা শুটিংয়ের জন্য যাচ্ছিলেন। তিনি জানান, “মায়ের সঙ্গে হাসপাতালে সময় কাটানোর পাশাপাশি শুটিংয়ের জন্য প্রস্তুতি নিতে হয়েছে। সেখানে কোনও ছাড় দেওয়া হয়নি।” অভিনয়ের পেছনে যে কঠোর পরিশ্রম লুকিয়ে থাকে, তা মানুষ বুঝতে পারে না বলে মন্তব্য করেন শ্রীপর্ণা।

এমন কঠিন পরিস্থিতিতেও শ্রীপর্ণা তাঁর অভিনয় জীবনে ক্রমাগত সফলতার দিকে এগিয়ে চলেছেন। অভিনয়ের প্রতি তাঁর আবেগ ও কঠোর পরিশ্রম তাঁকে বাংলা সিরিয়ালের জগতে একটি স্থায়ী স্থান দিয়েছে। আজ তিনি ছোটপর্দার একটি পরিচিত মুখ, যিনি সংগ্রামের মধ্য দিয়েই সাফল্যের শীর্ষে পৌঁছেছেন।

TollyTales NewsDesk