Bangla Serial

Mithai: গল্প অনুযায়ী শাক্যর বয়স ৬ এবং মিষ্টির বয়স ৩ কিন্তু দেখে মনে হয় সমবয়সী! “কাস্টিং ডিরেক্টর কতটা নিম্নমানের গাঁ’জা খেয়ে কাস্ট করেছে?” প্রশ্ন মিঠাই ভক্তদের

বাংলা টেলিভিশনের একটি অত্যন্ত জনপ্রিয় ধারাবাহিক হলো জি বাংলার মিঠাই। এই ধারাবাহিক দীর্ঘ দু বছরের বেশি সময় ধরে দর্শকমহলে জনপ্রিয়তা অর্জন করে রেখেছে। শুরুর প্রথম থেকে টিআরপি তালিকায় দারুন ভাবে জনপ্রিয়তা ছিল এই ধারাবাহিকের তবে বর্তমানে সেই জনপ্রিয়তা অনেকটাই কমে গেছে। কিন্তু সোশ্যাল মিডিয়া বা দর্শক মহল কোনটিতেই এই ধারাবাহিক নিয়ে চর্চা এতটুকু কমে যায়নি।

মিঠাই চরিত্রটিকে ধারাবাহিকে দেখতে না পেয়ে দর্শকরা বেজায় চটেছিল নির্মাতাদের উপর। তবে মিঠাই এবং সিদ্ধার্থের ছেলের শাক্যকে এনে তারা নিজেদের ধারাবাহিকের জনপ্রিয়তা বজায় রাখতে চেয়েছিল কিন্তু তা হয়নি। তারপর নিয়ে আসা হয় মিঠি চরিত্রটিকে সেটাকে নিয়েও জনপ্রিয়তায় তেমন প্রভাব পড়েনি, দর্শকদের অনুরোধ ছিল যত তাড়াতাড়ি সম্ভব যেন মিঠাইকে ফিরিয়ে আনা হয়। সম্প্রতি এমনটাই করা হয়েছে ধারাবাহিকের অর্থাৎ মিঠাইকে আবার ফিরিয়ে আনা হয়েছে।

কিন্তু গল্পে দেখা যাচ্ছে মিঠাই সবকিছু ভুলে গেছে এবং তার সঙ্গে রয়েছে তার মেয়ে মিষ্টি। অর্থাৎ মিঠাই যখন আগুনের মধ্যে পড়ে হারিয়ে গিয়েছিল তখন সে অন্তঃসত্ত্বা ছিল যেটা কেউ জানতো না। পরে মিষ্টির জন্ম হয় কিন্তু এই সম্পর্কে সিদ্ধার্থ থেকে শুরু করে কেউই জানে না। বেশ কিছু বছরের লিপ নিতে দেখা গেছিল গল্পে যে অনুযায়ী শাক্য অনেকটা বড় হয়ে যায় মিঠাই হারিয়ে যাওয়ার পরে। সেই সঙ্গে তাদের মেয়ে মিষ্টিকেও অনেকটা বড় দেখানো হচ্ছে কিন্তু এবার এই নিয়ে উঠেছে প্রশ্ন।

সোশ্যাল মিডিয়াতে এক নেটিজেনের বক্তব্য, “সিদ্ধার্থ এবং মিঠাই এর ছেলে শাক্যর বয়স ৬ বছর। মিঠাই যখন হারিয়ে গিয়েছিল তখন তাদের ছেলের বয়স ছিল ৩ বছর। আর তখন যদি মিঠাই ২,৩ মাসের প্রেগনেন্ট হয় তাহলে মিষ্টির বয়স এখন হওয়া উচিত আড়াই বছর। কিন্তু ধারাবাহিকের আড়াই বছরের মেয়ে মিষ্টিকে দেখানো হচ্ছে শাক্যর থেকে একটু ছোট বা মনে হচ্ছে সমবয়সী। তাহলে কাস্টিং ডিরেক্টর কী খাচ্ছে?”

এবার মিঠাইয়ের কাস্টিং নিয়ে উঠেছে প্রশ্ন! কী করে মিষ্টির থেকে এত কম বড় হয় শাক্য তার কারণ মিঠাই যখন হারিয়ে গিয়েছিল তখন শাক্যর বয়স ছিল তিন বছর, আর এই কবছরে তার বয়স হয়েছে ছয় বছর। উল্টোদিকে মিষ্টির যদি তখন জন্মই না হয় তাহলে সে এত বড় কী করে হলো! এই নিয়ে এখন মিঠাই ভক্তদের সঙ্গে নেটিজেনদের একাংশের নানা রকম কথা কাটাকাটি শুরু হয়েছে সোশ্যাল মিডিয়াতে। তবে মিষ্টি আসার পরে যে মিঠাই এর জনপ্রিয়তা আরো বেড়ে গেছে তা বলাই বাহুল্য।

Mouli Ghosh