জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

অপেক্ষার অবসান ঘটিয়ে ফিরলেন তিতিক্ষা, নন্দিনী! অন্যদিকে নবাগতা মনীষা, প্রথম পর্ব থেকেই জমজমাট দুই শালিক ও রাঙামতি! কে কাকে টেক্কা দিল গল্পে?

ইদানীং জলসা ও জি-তে ( Zee Bangla ) তাল মিলিয়ে চলছে নয়া সিরিয়ালের ( New Serial ) আনাগোনা। সোমবার স্টার জলসা ( Star Jalsha ) সরগরম। এদিন দু-দুটি ধারাবাহিক সম্প্রচারের প্রথম দিন। দুই বোনের গল্প নিয়ে জলসায় শুরু হতে চলেছে ‘দুই শালিক’ ( Dui Shalik ) ও ইষ্টিকুটুমের পর আরও একবার আদিবাসী মেয়ের গল্প নিয়ে আসছে ‘রাঙামতি তিরন্দাজ’ ( Rangamoti Tirandaj )

দুই সিরিয়ালের প্রথম পর্ব জমজমাট। বেশ কয়েকমাস পর পর্দায় প্রত্যাবর্তন করলেন ইচ্ছেপুতুলের তিতিক্ষা দাস ( Titiksha Das )। এই সিরিয়ালে শান্ত মেয়ে মেঘের চরিত্রে অভিনয় করে দর্শকদের মন জয় করে নিয়েছিলেন অভিনেত্রী। পর্দায় আরও একবার দুই বোনের গল্প নিয়ে ফেরায় খুশি তিতিক্ষা ভক্তরা। তার যমজ বোনের চরিত্রে অভিনয় করছেন সান বাংলার ‘রামা কৃষ্ণা’ খ্যাত অভিনেত্রী নন্দিনী দত্ত। বিকেল ৫. ৩০-এ জলসায় দেখা মিলবে এই মেগার।

অপরদিকে, ৭.৩০ প্রাইম স্লটে শুরু হয়েছে নতুন ধারাবাহিক ‘রাঙামতি তিরন্দাজ’। মুখ্য চরিত্রে নবাগতা অভিনেত্রী মনীষা মন্ডল। এর আগে টুকিটাকি মডেলিং করেছেন তিনি। প্রাইম টাইমে নতুন নায়িকার সিরিয়াল আসার খবরে প্রশ্ন তুলেছেন নেটিজেনরা। আদৌ রাঙামতি কি পারবে জলসাকে বাহার মতো জনপ্রিয়তার শীর্ষেন নিয়ে যেতে? নতুন নায়িকা পর্দায় ‘রাঙামতি’ চরিত্রটি ফুটিয়ে তুলতে ঠিক কতটা সক্ষম হবেন? প্রশ্ন উঠছে নানা মহলে।

প্রসঙ্গত, এই অবধি মনীষার তুলনায় তিতিক্ষার জনপ্রিয়তা দর্শকমহলে বেশি। গল্পের খাতিরে দেখতে গেলে প্রথম এপিসোড জমজমাট দুই শালিকের। গল্পের প্রেক্ষাপট সূক্ষ্ম সুতোয় গেঁথে উপস্থাপন করেছেন পরিচালক। সেই তুলনায় রাঙামতির প্রথম এপিসোডে তিরন্দাজি দিয়ে মন জয় করলেও, গল্পের বাঁধন ও উপস্থাপন দুর্বল।

রাঙামতি তিরন্দাজের প্রথম পর্বেই রয়েছে একাধিক ধোঁয়াশা। কীভাবে দিদিমণির সঙ্গে রাঙামতির দেখা? কীভাবে তিরন্দাজিতে হাতেখড়ি? নায়কের বাড়ির সকলেই কি দাম্ভিক? তারা মা-বাবাকে স্বার্থের জন্যই আগলে রাখে? সবাই যদি নেগেটিভ হয়, পজিটিভ চরিত্রটা বা কে? রয়েছে একাধিক ধোঁয়াশা। এমতাবস্থায় ঠিক রাঙামতিকে প্রাইম স্লট দেওয়া কতটা যৌক্তিক? প্রশ্ন উঠছে নানা মহলে।

Piya Chanda