Connect with us

    Bangla Serial

    Zee Bangla Birthday: জি বাংলার ২৩ তম হ্যাপি বার্থডে! এক নজরে দেখে নেওয়া যাক চ্যানেলের পুরনো অথচ এখনও জনপ্রিয় ধারাবাহিকগুলো

    Published

    on

    Ak Akasher Niche Subarnalata

    দেখতে দেখতে ২৩টি বছর কাটিয়ে ফেলল জি বাংলা। বাংলার দর্শক এই চ্যানেলকে আপন করে নিয়েছে গত ২২ বছরে। আর তার প্রমাণ স্বরূপ একের পর এক নতুন নতুন গল্প ধারাবাহিক হয়ে ফুটে উঠেছে বাংলা টেলিভিশনের পর্দায়।

    দেখতে গেলে আজ জি বাংলার কাছে এক মহান সেলিব্রেশানের দিন। ঠিক এই দিনেই ২৩ বছর আগে পথ চলা শুরু করেছিল জি বাংলা। তার আগে ছিল আলফা বাংলা।

    এই শুভ দিনে সোশ্যাল মিডিয়া জুড়ে জি বাংলার জন্য সাধারণ মানুষের অর্থাৎ দর্শকদের শুভেচ্ছা আর বন্যা। সকলের কামনা এভাবেই আরো হাজারটা বছর কাটিয়ে দিক আর দর্শকদের অফুরন্ত বিনোদন দিয়ে যাক জি বাংলা। আর এই দিনেই আমাদের ফিরে দেখা এমন কিছু পুরনো ধারাবাহিক যা আজও ভোলেনি দর্শকরা।

    ১. এক আকাশের নিচে: সেই সময় জি বাংলা তৈরি হয়নি। ছিল আলফা বাংলা। রবি ওঝার প্রযোজনা সংস্থা এমন এক পাঁচমিশালী গল্পের ধারাবাহিক তৈরি করেছিল যা জন্মভূমির পর বাঙালি ধারাবাহিকের ইতিহাসে অবিস্মরণীয় হয়ে থেকে গেছে। সে সময়ের অভিনেতা অভিনেত্রীরা আজকের তারকা। তাঁদের মধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য হলেন দেবলীনা দত্ত, সমতা দাস, রজতাভ দত্ত, শাশ্বত চট্টোপাধ্যায়, মনামী ঘোষ, কনিনীকা ব্যানার্জি, চৈতি ঘোষাল প্রমুখ। একেবারে পারিবারিক গল্পে স্থান পেয়েছিল একান্নবর্তী এক পরিবার যারা একে অপরের সুখ দুঃখ আনন্দ সব ভাগ করে নিত। ছিল নানা ধরনের চরিত্র।

    Ek Akasher Niche TV Serial - Watch Ek Akasher Niche Online All Episodes  (1-1135) on ZEE5

    ২. সুবর্ণলতা: আশাপূর্ণা দেবী রচিত ‘সুবর্ণলতা’ একটি উপন্যাস হিসাবে, একটি ফিল্ম হিসাবে এবং একটি সিরিয়াল হিসাবে সর্বত্র সমানভাবে সফল। ২০১২ সালে ধারাবাহিক শেষ হয়ে গেছিল। কিন্তু নারী কেন্দ্রিক এই ধারাবাহিক নারীদের একটা আলাদা পরিচয় তৈরি করেছিল তখনকার সমাজে। বাল্যকালে ঠাকুমার উদ্যোগে সুবর্ণলতার বিয়ে, তারপর স্বামীর অত্যাচার সত্ত্বেও স্বাধীনতা-পূর্ব যুগের নারী হয়ে সুবর্ণ যেভাবে সংসারিক এবং সমাজিক নানা ক্ষেত্রে প্রতিবাদ জানিয়েছিল তেমন চরিত্র আর কোথায়?

    Subarnalata | Bangla TV Serial | Full Episode - 620 | Zee Bangla - YouTube

    ৩. রাজা অ্যান্ড গজা: সম্পূর্ণ হাস্যরসমিশ্রিত এই ধারাবাহিক প্রথমবার দেখে বাংলার ধারাবাহিক নির্মাতাদের চিন্তাভাবনা পাল্টে গেছিল। বিভিন্ন সামাজিক অশান্তি, সাংসারিক অশান্তির বাইরেও যে এই ধরনের ভাবনা দর্শক এতটা ভালবাসবে এটা হয়তো প্রথমে ধারাবাহিক নির্মাতারাও ভাবতে পারেনি।

    Raja Gaja | Bangla TV Serial | Full Episode - 300 | Zee Bangla - YouTube

    ৪. গোয়েন্দা গিন্নি: এক গৃহবধূ যে পেশাদার গোয়েন্দা না হয়েও স্রেফ নিজের মনের তৃপ্তি পূরণ করতে রহস্য সমাধানে নিজেই বেরিয়ে পড়তে পারে তেমন ভাবনা এর আগে বাংলা টেলিভিশনে দেখা যায়নি। পরমা এমনই একটা চরিত্র যে এক সাধারন বাড়ির নিপাট মধ্যবিত্ত গৃহবধূ হলেও রহস্য রোমাঞ্চের সমাধান করতে ভালোবাসতো এবং দায়িত্ব নিয়েই ছোট থেকে বড় সব ধরনের রহস্যের সমাধান করেছে সে। শ্বশুরবাড়িতে বিশেষ সম্মতি ছিল না শাশুড়ির। তবে বাকিদের উৎসাহে এই কাজে এগিয়ে গিয়েছে পরমা।
    Goyenda Ginni TV Serial - Watch Goyenda Ginni Online All Episodes (1-431)  on ZEE5