Bangla Serial

soumitrisha kundoo: হবু শাশুড়ির সঙ্গে ব্যাপক ঝগড়া! ছুরি হাতে তেড়ে গেছিল ‘মিঠাই’ সৌমীতৃষা

জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘মিঠাই’। প্রায় তিন বছর ছুঁতে চলল এই ধারাবাহিক, এখনও টেলিভিশনের পর্দায় রমরমিয়ে চলছে এই সিরিয়াল। আর এই এতদিনের পথ চলার মাঝে একের পর এক নিত্যনতুন টুইস্ট এসেছে গল্পে। গল্পে প্রথম বড় টুইস্ট ‘মিঠাইয়ের মৃত্যু’। আর তারপর গল্পে শাক্য আর মিঠির এন্ট্রি গল্পকে এক নতুন রূপ দেয়। আর সেই মিঠিকে নিয়ে এখনও গল্প এগোচ্ছে।

মিঠিকে হুবহু মিঠাই-এর মতোই দেখতে। তারও দুষ্টু-মিষ্টি স্বভাব দর্শকদের মন কেড়েছিল। এই মিঠির রোলেও অভিনয় করছেন সৌমিতৃষা কুন্ডু। আমরা জানি, পরিস্থিতির চাপে সিডের সঙ্গে মিঠির বিয়ে হয়। কিন্তু তারপর অনবরত মিঠাই-এর চাহিদার তাগিদে নির্মাতারা মিঠাইকে ধারাবাহিকে ফেরাতে একপ্রকার বাধ্য হয়েছে। অনেকেই ভেবেছিল হয়তো মিঠাই ও সিডির মাঝে আসবে মিঠি। কিন্তু তা হয়নি।

মিঠির সাথে মিল করানোর জন্য ড: রোহিতকে আনা হয় ধারাবাহিকে। মিঠির সিডের প্রতি টান থাকা সত্বেও যাতে মিঠাই ভালো থাকে, তাই ড: রোহিতের সঙ্গে বিয়ে করে। আর তারপরই মিঠি পরে শাশুড়ির খোপে। শাশুড়ি আবার মিঠিকে খুব পছন্দ করে না। তাই মাঝে মাঝে শাশুড়িকে ঠান্ডা করার জন্য তার পছন্দের জিনিস করার চেষ্টা করে।

কিন্তু দুঃখের ব্যাপার, মিঠি কিছুই করতে পারে না। এমনকি ভালো রান্নাও না। মিঠাই আবার শাশুড়ির মন জিততে মিঠিকে সাহায্য করে। কিন্তু সকলেই ভয় পায়, যে মিঠি অর্থাৎ সৌমীতৃষা যেরূপ রাগী, সেখানে মিঠি না উল্টোপাল্টা কিছু করে বসে, আর যেরকম ভাবা সেরম কাজ। তবে ধারাবাহিকে নয়, বাস্তবেই হবু শাশুড়ির দিকে তেড়ে গেলেন মিঠি। এবার বাস্তবের শাশুড়িকে ছুরি হাতে তেড়ে গেল মিঠি।

হ্যাঁ, এমন রূপেই ধরা পড়ল মিঠির। সৌমীতৃষা ধারাবাহিকে ঠিক যেরূপ, বাস্তবে আরও এককাঠি উপরে। তবে ছুরি হাতে মিঠাই বা মিঠির এই লুক কোনও ধারাবাহিকের সিন বা বাস্তব নয়, জি ফাইভের তরফ থেকে সৌমীতৃষার লুকে একটি পোস্টার সামনে আসে। সেখানে মিঠাই ছুরি হাতে দাঁড়িয়ে আছে, আর ছবির পোস্টে লেখা রয়েছে, “সারাদিন ঘরের কাজ করার পরও যখন শাশুড়ির মুখ ঝামটা শুনতে হয়, তখন মনে মনে আমি,,,,,”

পোস্টটি সামনে আসতেই এক নেটিজেন লেখেন, মিঠি যেমন সবাইকে খুব সহজেই আপন করে নেয়, তেমন মিঠির শাশুড়িও খুব মিষ্টি, ভালো মানুষ হবে, এসব ঝগড়া-টগড়া মোটেই হবে না। আবার কেউ লেখেন, উচ্ছের জন্য এবার চিন্তা হচ্ছে, বউয়ের সাথে ঝগড়া করলেই সব শেষ! তৃষার মতো মিষ্টি মেয়েকে কোনো শাশুড়িই মুখ ঝামটা দেবে না।

Ratna Adhikary