Bangla Serial

Ranga Bou: সম্পত্তির দখল নিয়ে মায়ের গলা টিপে ধরল ছেলে! যতই বাস্তব হোক এতটা হিংসাত্মক দৃশ্য এভাবে দেখানো ঠিক? সমালোচনায় উঠে এল ‘রাঙা বউ’

জি বাংলার (Zee Bangla) একটি জনপ্রিয় ধারাবাহিক হল ‘রাঙা বউ’ (Ranga Bou)। এখানে মুখ্য ভূমিকায় রয়েছেন শ্রুতি (Shruti Das) এবং গৌরব (Gourab Roy Chowdhury)। শ্রুতি একজন গ্রামের মেয়ে। অন্যদিকে কুশ একটি অভিজাত, বনেদি পরিবারের ছেলে। কুশের বোন হচ্ছে কুসুম। একটি গ্রাম্য মেয়েকে নিয়েই সুখে ঘর পেতেছিল কুশ। তবে সে অভিজাত পরিবারের ছেলে হলেও, অল্প রোজগারের জন্য ঘরের অনেকের কাছ থেকেই বাজে কথা শুনতে হয় তাদের।

উল্লেখ্য, ‘রাঙা বউ’ (Ranga Bou) ধারাবাহিকের প্রথমেই দেখে এসেছি পরিস্থিতির চাপে পড়ে পাখির সঙ্গে কুশের আচমকাই বিয়ে হয়ে গিয়েছে। ফলে প্রথম থেকেই একটি ঝামেলার সূত্রপাত হয়েছে। তবে পাখির সঙ্গে কুশের সম্পর্কটা খারাপ নয়। গ্রামের মেয়ে পাখি শহরে এসে একটু চাপে পড়েছিল, সাথে তবে শ্বশুরবাড়ির কিছু লোক প্রথম থেকেই তার ক্ষতি করার চেষ্টা করে। কিন্তু কুশ পাখিকে সর্বদা আগলে রাখে।

চলছিল তাদের সুখের সংসার, আর তারমাঝেই আবারও ঘনিয়ে আসে বিপদ। পরিবারের মধ্যে সম্প্রত্তির ভাগাভাগি নিয়ে শুরু হল একে অপরের সঙ্গে বিবাদ। সকলে আগেই নিজেদের সমস্তকিছু ভাগাভাগি করে নিয়েছিল। সকলের নিজের রোজগারে নিজের পরিবারের শুধু খেয়াল রাখে। আর এরফলেই কুশ ও পাখির সংসারে অর্থের টানাটানি পড়ে। একদিকে কুশের চাকরি চলে যায়, অন্যদিকে তাদের এক ঘরে করে দেয় বাড়ির দুই বউ। চাপে পড়ে পাখি কুশের পাশে দাঁড়াতে বিউটিপার্লারের কাজকেই অস্ত্র বানালো সংসার চালানোর জন্য।

আর এসবের মাঝে ঘরের বয়স্ক বাবা-মা পড়ল সমস্যায়। এবার সম্পত্তি ভাগাভাগির জন্য এক এক অশান্তকর পরিবেশ সৃষ্টি হল। কুশ ছাড়া দুই ছেলে একে অপরের উপর তেড়ে এল। আর তার মাঝে পড়ল মা-বাবা। শেষ বড় ছেলে মায়ের গলায় টিপে ধরল। এমন ভায়োলেন্স দৃশ্য প্রকাশ পেতেই ধারাবাহিকের উপর খেপে উঠল দর্শক। ধারাবাহিকের মাধ্যমে এরূপ দর্শককে দেখলে সমাজের উপর খারাপ প্রভাব পর্বে বলে দাবি দর্শকদের।

Ratna Adhikary