Bangla Serial

পরিবারের জন্য জান-প্রাণ দিয়ে লড়ে আজও বাবুউউর মায়ের মন জিততে পারল না পর্ণা! কবে দজ্জাল শাশুড়ি আদরে আপন করবে মিষ্টি বৌমাকে? অপেক্ষায় দর্শক

বাংলা টেলিভিশনে দুনিয়ায় এই মুহূর্তে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক নিম ফুলের মধু (Neem Phuler Modhu)। অল্প সময়ের মধ্যেই প্রত্যেকটা অভিনেতা-অভিনেত্রী নিজেদের অসামান্য অভিনয় দক্ষতায় এই ধারাবাহিকটিকে এক অনন্য স্থানে নিয়ে গেছে। ধারাবাহিকের রঙচঙ থাকলেও দর্শকদের মধ্যে অত্যন্ত বাস্তবধর্মী এই ধারাবাহিকটি।

পর্ণা-সৃজনের মধ্যেকার সম্পর্ক। ঠাম্মির ভালোবাসা। ননদ-দেওরদের আড্ডা ইয়ার্কি, একই সঙ্গে আবার সংসারে থাকা কিছু মানুষের কূটনামি এই ধারাবাহিককে জমিয়ে দিয়েছে বলাই যায়। তবে এই ধারাবাহিক অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র পর্ণার শাশুড়ি কৃষ্ণার। এক অদ্ভুত বিচিত্র চরিত্রের মানুষ এই কৃষ্ণা। তার জীবনের একমাত্র লক্ষ্য তার বাবুউউ অর্থাৎ সৃজনের ভালো চাওয়া। কিন্তু তা সত্ত্বেও নিজের ছেলের বউকেই সহ্য করতে পারেন না তিনি।

এই ধারাবাহিকের শুরু থেকেই পর্ণাকে সৃজনের জীবন থেকে তাড়ানোর জন্য বিভিন্ন ছল কৌশল করেছে কৃষ্ণা। যদিও তার সমস্ত চেষ্টাই ব্যর্থ হয়েছে। ধীরে ধীরে এক হয়েছে পর্ণা এবং সৃজন। তাদের মধ্যে জায়গা করে নিয়েছে ভালোবাসা। কিন্তু এই ভালোবাসাটাই পর্ণা এবং সৃজনের মধ্যে চায়না কৃষ্ণা। সে চায় তাদের দুজনের মধ্যে দূরত্ব তৈরি হোক।

যদিও সে চাইলেই তো আর হলো না পর্ণা আর সৃজনের মধ্যে এখন ভালোলাগা, ভালোবাসা শুরু হয়েছে। ‌ এমনকি নিজের শশুর বাড়ি অর্থাৎ দত্ত পরিবারের জন্য প্রচুর কিছু করেছে পর্ণা। সৃজন তো বটেই দত্ত পরিবারের অনেককেই বিভিন্ন বিপদের হাত থেকে বিভিন্ন সময় বাঁচিয়েছে পর্ণা। তার প্রতি অন্যান্য অনেকের কৃতজ্ঞতা থাকলেও কৃতজ্ঞতা একেবারেই নেই তার শাশুড়ির।

সম্প্রতি নিম ফুলের মধু ধারাবাহিকের একটি ভিডিওতে দেখা গেছে বাড়ির ছোট ছেলে চাকরি পাওয়ায় সবাই আনন্দে মাতোয়ারা। কৃষ্ণা সত্যনারায়ণ পুজো করার প্রস্তাব দিয়েছে ঠাম্মিকে‌। অন্যদিকে ঠাম্মি আবার নিজের ছোট নাতির জন্য মেয়ে খোঁজার প্রস্তাব রেখেছেন। এই পরিস্থিতিতে কৃষ্ণা পর্ণাকে খোঁচা মেরে নিজের বড় জা’র উদ্দেশ্যে বলে দেখো ভালো করে খোঁজ খবর নিয়ে বিয়ে দিও। যেন আমার মতো কপাল না পোড়ে। শাশুড়ির এই কথায় মনে কষ্ট পায় পর্ণা। সবার জন্য এত কিছু করার পরেও সে যে নিজের শাশুড়ির মন পায়নি তাই কষ্ট দেয় তাকে। কবে দজ্জাল কৃষ্ণা আপন করে নেবে পর্ণা কে?

Titli Bhattacharya