Bangla Serial

Actress Comeback: পর্দার দেওরকে বিয়ে করেই হয়েছিলেন সিরিয়াল থেকে গায়েব! এত বছর পর ফিরছেন সিরিয়ালের আইকনিক চরিত্র! চেনেন আপনিও

বাংলা ধারাবাহিকের দুনিয়ায় কিছু কিছু ধারাবাহিক এমন রয়েছে যাদের নিয়ে আলাদাই কদর, গুরুত্ব, আবেগ রয়েছে দর্শকদের মনের মধ্যে। কালজয়ী সেই সিরিয়ালগুলো গল্পের জোরে আর নায়ক নায়িকাদের অভিনয়ের দক্ষতায় অবিস্মরণীয় হয়ে থেকে গেছে।

এমন কিছু জনপ্রিয় সিরিয়ালের মধ্যে যে সিরিয়ালের নাম না নিলেই নয় সেটি হলো মা। স্টার জলসার সিরিয়াল হলেও চ্যানেল নির্বিশেষে বেশিরভাগ বাঙালি দর্শক দেখতে ভোলেনি এই সিরিয়াল। মা আর হারিয়ে যাওয়া মেয়ের গল্প বলে এই সিরিয়াল। মা ও মেয়ের অসাধারণ কেমিস্ট্রি ফুটে উঠেছে।

সিরিয়ালে মা চরিত্রে অভিনয় করে দর্শকদের নজর কেড়েছিলেন অভিনেত্রী মহুয়া হালদার। খুব কম বয়স ছিল তবুও ওই বয়সেই মায়ের চরিত্রে অভিনয় করে যে দক্ষতা দেখিয়েছিলেন নিজের অভিনয়ের সেটা সত্যি মনে রাখার মত এবং বাকিদের কাছে শিক্ষণীয়। অনেকেই থাকে যারা ওই বয়সে, মা কাকিমার চরিত্র করতে দ্বিধাবোধ করে। কিন্তু অভিনেত্রীকে দর্শক মনে রেখেছে এই চরিত্রের মধ্যে দিয়েই।

মায়ের রূপে অভিনেত্রী মহুয়া হালদার ও মেয়ের চরিত্রে অভিনেত্রী তিথি বসু আজও হিট।২০০৯ সাল থেকে শুরু হওয়া এই ধারাবাহিক শেষ হয় ২০১৪ সালে। খুব বেশিদিন আগের কথা নয়। শিশু শিল্পী তিথি বসুও ওই বয়সেই যে অভিনয় করে দেখিয়েছিল সেটা দৃষ্টান্ত স্থাপন করেছিল।

শেষবার অভিনেত্রী মহুয়া হালদার’কে দেখা গিয়েছিল স্টার জলসার ধারাবাহিক ‘গঙ্গারাম’-এ। খুব বেছে বেছে অভিনয় করেন তিনি। ওয়েব সিরিজ, সিনেমায় টুকটাক অভিনয় করলেও পাকাপাকিভাবে কখনোই অভিনয় জগতের সঙ্গে যুক্ত ছিলেন এটা বলা যায় না। তাই আবার তাকে তার পুরনো ভূমিকায় দেখার জন্য অপেক্ষায় ছিল তার ভক্তরা।

52192a384ec490c63ddfe76939fff3aa

মনে করা হচ্ছে এবার ভক্তদের সেই আশা পূর্ণ হতে চলেছে। স্টার জলসার শুরু হ‌ওয়া নতুন ধারাবাহিক ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’ ধারাবাহিকে আবার নতুন রূপে ফিরবেন মহুয়া। তাঁকে মানিকের মামীর চরিত্রে দেখতে চলেছেন দর্শকরা।

Titli Bhattacharya