Bangla Serial

‘মিশকার এত সাহস হতো না যদি না ওই আসল মানুষটা প্রশ্রয় দিত’! দীপার প্রতিটা শব্দ হাড়ে হাড়ে সত্যি! সহ্যের সীমা ভাঙছে দর্শকেরও

বাংলা টেলিভিশনের দুনিয়ায় এই মুহূর্তে দর্শক প্রিয় ধারাবাহিকের তকমা অবশ্যই ছিনিয়ে নিয়েছে ধারাবাহিক অনুরাগের ছোঁয়া (Anurager Chhowa)। যদিও সেই অর্থে এই ধারাবাহিকটির গল্প এখন আর দর্শকদের পছন্দ হচ্ছে না। কিন্তু কতদিন যাবৎ আর এই ধারাবাহিকটি প্রথম স্থান দখল করে থাকবে সেই নিয়েও আশঙ্কায় রয়েছেন এই ধারাবাহিকের ভক্ত অনুগামীরা।

আসলে সূর্য (Surjo)-দীপার (Deepa) মধ্যে দীর্ঘদিনের বিবাদ দর্শকদের কাছে একঘেয়ে উঠেছে।‌ শুরুর দিকে গল্পের ভিন্নতা থাকলেও বিগত এক বছরেরও বেশি সময় ধরে এই ধারাবাহিকে একই গল্পকে বিভিন্ন রকম ভাবে ঘুরিয়ে ফিরিয়ে দর্শকদের সামনে উপস্থাপন করা হয়ে চলেছে। আর যা একেবারেই পছন্দ হচ্ছে না দর্শকদের।

প্রসঙ্গত উল্লেখ্য, অনুরাগের ছোঁয়া ধারাবাহিকের নায়ক নায়িকা, সূর্য-দীপার মধ্যে বিবাদ, বিচ্ছেদ দীর্ঘদিনের। তাদের মধ্যে মিলন অপেক্ষা দূরত্বই এই ধারাবাহিকে বেশি পরিমাণে দেখানো হয়েছে। যদিও সেই বিবাদ বিচ্ছেদের মধ্যে যুক্তি সঙ্গত কারণ একদমই নেই। ‌ বড়ং ইচ্ছাকৃতভাবে জোর করে টেনে টেনে ঝগড়া বাড়িয়ে যাওয়া হচ্ছে।

এই ধারাবাহিক এমন এক ভালোবাসার গল্প দেখানো হচ্ছে যেখানে নায়ক ভালইবাসে নায়িকাকে। দূরত্ব ভুলে কাছে টেনে যাওয়ার পরিবর্তে তার মানসিকতা আরও বেশি করে দূরত্ব বাড়ানোর। আর যা দেখে মোটেও পছন্দ করছেন না দর্শকরা। আসলে নায়ক, নায়িকার মধ্যে মিলন-প্রেম দেখানো হলে তবেই না আকৃষ্ট হবেন দর্শকরা।

আত্মসম্মান বিসর্জন দিয়ে দীপা আবারও ফিরে যাবে সেনগুপ্ত বাড়িতে?

যদিও দুই মেয়ের মুখের দিকে তাকিয়ে সূর্যর সঙ্গে সংসার করতে চায় দীপা। কিন্তু মাত্রাতিরিক্ত বোকা সূর্য ভুল বোঝা ছাড়া যে আর অন্য কিছু করতেই পারে না। মিশকা ভালো নয়, সে সর্বদা দীপার ক্ষতি করতে চায় তা জানা সত্ত্বেও সে দীপার পরিবর্তে মিশকাকেই বিশ্বাস করে। আর তাইতো বুক ভরা কষ্ট নিয়ে দীপা বলে ওঠে, ‘মিশকার এত সাহস হতো না যদি না ওই আসল মানুষটা প্রশ্রয় দিত।’ সোনাকে সময় দিতে সেনগুপ্ত বাড়িতে চলে যাওয়ায় কাজ হারিয়ে ফেলেছে দীপা। এখন রূপাকে নিয়ে অথৈ জলে সে। কোথায় কাজ পাবে দীপা? আত্মসম্মান বিসর্জন দিয়ে সে কি আবারও ফিরে যাবে সেনগুপ্ত বাড়িতে?

Ratna Adhikary