Bangla Serial

Radha Actress: নায়িকা চরিত্রে অভিনয়ে হাতেখড়ি তারপরে পার্শ্ব চরিত্রে আর এখন নেই কোনো কাজ! কেন একেবারে ইন্ডাস্ট্রি থেকে হারিয়ে গেলেন জি বাংলার “রাধা”?

একটা সময় জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘রাধা’। ধারাবাহিক প্রেমী দর্শক হয়তো এখনো এই ধারাবাহিকের অভিনেত্রীকে ভুলে যাননি। ২০১৬ সালে এই নামের একটি ধারাবাহিক সম্প্রচার হতো জি বাংলার পর্দায়। অভিনেত্রী এমিলা সাঁধুখা প্রথম এই সিরিয়ালের হাত ধরেই জি বাংলার মাধ্যমে অভিনয়ে পা রেখেছিলেন নায়িকা হিসেবে। আজকালকার দিনের ছিপ ছিপে চেহারার নায়িকার তুলনায় তিনি ছিলেন একটু বেশি হবে হেভিওয়েটের।

প্রথম ধারাবাহিকে অভিনয়ের মাধ্যমে দর্শকদের মনে ছাপ ফেলে দিয়েছিলেন অভিনেত্রী। তার অভিনয় গুনে রাধা চরিত্রটিকে দর্শকদের কাছে দারুন জনপ্রিয় করে তুলেছিলেন। সেই চরিত্র থেকে তিনি দর্শকদের কাছে অগাধ ভালোবাসা এবং প্রশংসা কুড়িয়েছিলেন কিন্তু তারপরেই আচমকা হারিয়ে গেলেন তিনি।

রাধা সিরিয়ালের পর মাঝে কিছু জনপ্রিয় সিরিয়ালে তাকে পার্শ্ব চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল। যেমন ‘কে আপন কে পর’, ‘আয় তবে সহচরী’র মত সিরিয়ালে তিনি পার্শ্ব চরিত্র হলেও বেশ গুরুত্বপূর্ণ চরিত্র পেয়েছিলেন। শুধু পজেটিভ চরিত্রই নয় নেগেটিভ চরিত্রেও নিজের অভিনয় গুনে বেশ ফুটিয়ে তুলেছিলেন।

তবে এত ভালো অভিনয়গুণ হওয়া সত্ত্বেও এই অভিনেত্রীর এখন হাতে তেমন কাজ নেই। এই সম্পর্কে সম্প্রতি এক ডিজিটাল মিডিয়ায় মুখ খুলেছিলেন এমিলা। এখন আর তাকে অভিনয় করতে সেভাবে দেখা যাচ্ছে না? এই প্রশ্নের উত্তরে অভিনেত্রী জানান তিনি এখন ইন্ডাস্ট্রি থেকে নিজেকে অনেকটাই গুটিয়ে নিয়েছেন। তবে খুব তাড়াতাড়ি ফিরবেন তিনি।

এমিলার কথায়, ‘‘আমি অভিনয় করতে ভালোবাসি। আমি কতটা অভিনয় করতে পারি সেটা দর্শক জানে আর ইন্ডাস্ট্রিও জানে। দেখো লিড রোল পাওয়াটা অনেকটাই ভাগ্যের ব্য়াপার আর অনেকটা নির্ভর করে যাঁরা কাজ দেন তাঁদের উপর। আমি তো একটা শ্রমিক, আমি অভিনয় করি। দর্শকদের ভালোবাসা আমি বরাবর পেয়েছি। আর আমার মনে হয় পার্শ্ব চরিত্রে অভিনয় করেও আমি দর্শকদের ভালোবাসা নিশ্চয় পেতে পারব।”

তিনি আরও বলেছেন, “অনেক পরিস্থিতির মধ্যে দিয়ে আমাকে যেতে হয়েছে, অনেক কিছুর মুখোমুখি হয়েছি….”। ইন্ডাস্ট্রির সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, ‘‘ইন্ডাস্ট্রিকে আমি যতটা ভালোবেসেছি,এখানকার মানুষদেরকে ভালোবেসেছি, আমাকে ইন্ডাস্ট্রি ততটা ভালোবেসে উঠতে পারেনি। জানি না আমি কোনও ভুল করেছি কিনা! আমার সঙ্গে কিন্তু কারুর কোনও সমস্যা নেই। তবে আমি আমার চেষ্টা ছাড়ব না, আমার কেরিয়ারকে আমি খুব ভালোবাসি।… আমি নিজের লক্ষ্যে পৌঁছাতে চাই। আমার স্বপ্ন নিজেকে এক নম্বর অভিনেত্রী হিসাবে দেখতে।”

Nira