জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

Bangla Serial

Serial End: মাত্র দেড় মাসেই বন্ধ হয়ে যেতে চলেছে জি বাংলার নতুন ধারাবাহিক! টিআরপি দায়ী? মাথায় হাত অনুরারাগীদের

বছরের প্রথম থেকেই শুরু হয়েছে একাধিক নতুন ধারাবাহিক। বন্ধও হয়েছে অনেক পুরোনো ধারাবাহিক। এরমধ্যে কিছু মেগার গল্পে এসেছে নতুন নতুন ট্যুইস্ট। নতুন মেগা আসায় পাল্টাচ্ছে সম্প্রচারের সময়ও। বর্তমানে ধারাবাহিকগুলো টিকে রয়েছে টিআরপির উপর। যার টিআরপি যত বেশি, সেই ধারাবাহিক তত বেশিদিন স্থায়ী থাকে। আর টিআরপিতে তলানিতে গেলেই ইতির খাতায় নাম লেখাতে হয় সেই ধারাবাহিককে।

এবার এক নতুন ধারাবাহিক মাত্র দেড় মাসেই ইতির খাতায় নাম লেখাতে চলেছে। এরআগে টিআরপির অভাবে মাত্র তিনমাসেই বন্ধ হয়েছে স্টার জলসার ‘বালিঝড়’। আবার কোন ধারাবাহিক নাম লেখাতে চলল তাও আবার দেড় মাসেই? বর্তমানে জি বাংলার নতুন আরও তিনটে ধারাবাহিক আসতে চলেছে। এরমধ্যে একটি হল ‘ফুলকি’। ইতিমধ্যে যার প্রোমো শ্যুট সম্প্রচার হয়ে গিয়েছে। চলতি সপ্তাহে টিআরপির তালিকায় বেঙ্গল টপার স্টার জলসার ‘অনুরাগের ছোঁয়া’।

আর সেই টিআরপিতে দশের মধ্যেও জায়গা করেনি জি বাংলায় নতুন আসা ধারাবাহিক ‘মুকুট’। যেখানে প্রথমেই দেখা গিয়েছিল, দোষীকে শাস্তি দিতে নায়িকা ধারণ করে কালির রূপ, আর তাতেই প্রথমেই ট্রোলের মুখে পড়তে হয় ‘মুকুট’কে। নতুন এই ধারাবাহিকে জুটি বাঁধছেন শ্রাবণী ভুইয়াঁ ও অর্ঘ্য মিত্র। নতুন মেগার গল্প লিখেছেন ও পরিচালনা করেছেন স্নেহাশিস চক্রবর্তী। ২৭ মার্চ থেকে জী বাংলায় শুরু হয়েছে এই ধারাবাহিক।

ব্লুজ প্রোডাকশন হাউজের ব্যানারে এসেছে এই ‘মুকুট’। এছাড়াও ধারাবাহিকের অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন শুভাশিস মুখোপাধ্যায়, শ্রীপর্ণা রায়, অপূর্ব ঘোষের মতো অভিনেতারা। ধারাবাহিকটি আসার অনেক আগে থেকেই দর্শকদের চর্চার কেন্দ্র হয়ে ওঠে এই সিরিয়াল। কোন স্লটে রাখা হবে? কোন ধারাবাহিকের স্থান দখল করবে নতুন এই ধারাবাহিক? তাই নিয়ে ওঠে নানান প্রশ্ন। পরে সমস্ত সমস্যা দূর হয়ে মুকুট এল রাট ৯টা ৩০ এর স্লটে। প্রমো থেকেই জানা গিয়েছিল ‘মুকুট’ ধারাবাহিকে ব্যক্ত হবে একজন প্রতিমাশিল্পী মেয়ের গল্প।

দুর্গা প্রতিমা তৈরিতে পারদর্শী সে। তারপর মুকুট রায়ানকে বিয়ে করে যে সামাজিক ন্যায়বিচারের একজন উৎসাহী উকিল এবং নারী পাচারের বিরুদ্ধে লড়াই করে। পরিবর্তনকে প্রভাবিত করার এবং প্রান্তিক ব্যক্তিদের জীবনকে উন্নত করার লক্ষ্য নিয়ে সে তার কাজের মাধ্যমে সচেতনতা বাড়াতে এবং কর্মকে অনুপ্রাণিত করার চেষ্টা করে। কিন্তু বর্তমানে টিআরপির অভাবে মুকুট হারালো তার স্লট। যদিও এখনই বন্ধ হচ্ছে না এই ধারাবাহিক। তবে জি বাংলার তরফ থেকে জানানো হল এই ধারাবাহিকের স্লট পরিবর্তন করা হবে। তবে বর্তমান অবস্থা থেকে ধারণা করা হচ্ছে, হয়তো খুব শীঘ্রই এই ধারাবাহিক বন্ধ হতে পারে।

Titli Bhattacharya