Connect with us

    Bollywood

    Raju Srivastav: দীর্ঘদিনের লড়াই শেষ, নিজের কৌতুক শিল্পকে দর্শকের কাছে অধরা রেখে মাত্র ৫৮ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি দিলেন বলিউডের জনপ্রিয় কৌতুক শিল্পী রাজু শ্রীবাস্তব!

    Published

    on

    Raju Shrivastav

    প্রয়াত হলেন কমেডিয়ান রাজু শ্রীবাস্তব। হিন্দি টেলিভিশন থেকে বড় পর্দা সব জায়গায় কাজ করেছেন তিনি। একাধিক জনপ্রিয় ছবিতেও ছোট ছোট চরিত্রে অভিনয় করেছিলেন রাজু।

    ১৯৬৩ সালে কানপুরের একটি মধ্যবিত্ত পরিবারে জন্ম হয় রাজু শ্রীবাস্তবের। তার বাবা ছিলেন একজন কবি। রাজুর মধ্যে শিল্পী সত্তা ছোট থেকে ছিল, কিন্তু পরিবারের কেউই কখনো অভিনয়ের দিকে ছিল না বলে তাকে অনেক কষ্ট করেই বলিউডে নিজের জায়গা করতে হয়েছিল।

    Raju Srivastava Extremely Critical, Brain Dead in AIIMS; Fans Pray For  Miracle

    বলিউডে খুব ছোট ছোট চরিত্রে অভিনয় করে নিজের অভিনয় জীবন শুরু করেছিলেন রাজু।”ম্যায়নে পেয়ার কিয়া” , “বাজিগর”, “বোম্বে টু গোয়া” ছবিতে ছোট ছোট চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। “আমদানি আঠান্নি খরচা রুপাইয়া” ছবিতে তিনি একজন হাস্যকৌতুক অভিনেতা হিসেবে অভিনয় করেছিলেন।বড় পর্দার সাথে সাথে তিনি ছোট পর্দাতেও খুবই জনপ্রিয় একজন কৌতুক শিল্পী ছিলেন। একাধিক কমেডি শোতে তিনি সঞ্চালনার সাথে সাথে কৌতুক শিল্পী হিসেবে যোগ দিয়েছিলেন।”কমেডি নাইটস উইথ কপিল”, “মজাক মজাক মে”, “লাফ্টার চ্যালেঞ্জ” ইত্যাদি শো-এর বিশেষ অংশ ছিলেন রাজু।

    অভিনয়ের পাশাপাশি তিনি রাজনৈতিক জীবন ও শুরু করেছিলেন।২০১৪ সালে সমাজবাদী পার্টির হয়ে কানপুরে লোকসভা ভোটে দাঁড়িয়েছিলেন তিনি। সেই বছরই তিনি দল পরিবর্তন করে ভারতীয় জনতা পার্টিতে যোগ দেন।

    Raju Srivastava Family photos Meet comedians wife shikha srivastava,  daughter anatara and son ayushmann | Raju Srivastava Family: मिलिए कॉमेडियन  राजू श्रीवास्तव के परिवार से, देखें फैमिली मेंबर्स ...

    গত ১০ই আগস্ট জিমে শরীরচর্চা করতে করতে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন কৌতুক শিল্পী রাজু শ্রীবাস্তব। তারপরেই তাকে তার প্রশিক্ষক হাসপাতালে নিয়ে যান। জানা গিয়েছিল হঠাৎই নিজের বুকে ব্যথা অনুভব করেছিলেন তিনি। হাসপাতালে তরফ থেকে তার অবস্থার অবনতি বুঝে তাকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয় এবং জানানো হয়েছিল যে তার হার্ট অ্যাটাক হয়েছে। তারপরেও তাকে সুস্থ করে তোলার জন্য আপ্রাণ চেষ্টা করেছিল হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু অবশেষে শেষ রক্ষা হলো না। আজ সকাল ১০ টা ৩৫ নাগাত দিল্লির এইমস হাসপাতালে রাজু শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

    গত ৪২ দিন ধরে প্রায় সব রকম চেষ্টা করা হয়েছিল রাজুকে সুস্থ করে তোলার জন্য ।তার অ্যাঞ্জিওপ্লাস্টিও করা হয়েছিল। প্রথমে চিকিৎসায় কিছুটা সাড়া দিলেও পরে অবস্থার অবনতি হতে থাকে রাজুর। তাকে জ্বর ও সংক্রমণের সমস্যাতেও ভুগতে হচ্ছিল। আর আজ সবকিছু ব্যর্থ করে মাত্র ৫৮ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি দিলেন রাজু। বলিউড তাদের এক জনপ্রিয় কৌতুক শিল্পী কে হারালো, যাকে দর্শক অবাধে বিচরণ করতে দেখেছেন বড় পর্দায় এবং ছোট পর্দায়।