Entertainment

KIFF: মুখ্যমন্ত্রী মমতার আমন্ত্রণে বছরের শেষেই জমজমাটি কলকাতা! শহরে আসছে পুরনো জুটি সৌরভ-শাহরুখ! শুরু হচ্ছে চলচ্চিত্র উৎসব

সারা পৃথিবীতে বলিউডের নাম যখন ওঠে সেখানে শাহরুখ খান অর্থাৎ কিং খানের নাম উঠবে না তা হয় না। এমনই একজন কিংবদন্তি অভিনেতা হলেন বলিউডের কিং খান। আর সেই সঙ্গে ক্রিকেট মানে বাঙালিরা যাকে আগে চেনে তার নাম হলো সৌরভ গাঙ্গুলী। বাংলার মহারাজা সেই সঙ্গে সকলের প্রিয় দাদা। একসময় আইপিএলের দৌলতে এই দুই মহারথীকে একসঙ্গে দেখা যেত খেলার মাঠে। কারণ শাহরুখের টিম ছিল কেকেআর আর তার প্রাক্তন ক্যাপ্টেন হলেন সৌরভ গাঙ্গুলী। কিন্তু নানান মনোমালিন্যের জন্য এই জুটিকে অনেক দিন একসঙ্গে দেখা যায়নি।

সেই মনোমালিন্য মিটিয়ে আবারো একসাথে দেখা যেতে চলেছে এই জুটিকে। তবে এবার আর খেলার মাঠে নয় তাদের দেখা যাবে অন্য এক মঞ্চে। আগামী ডিসেম্বর মাস থেকেই শুরু হচ্ছে কলকাতার ২৮ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। সেখানেই একত্রে দেখা মিলতে চলেছে এই দুই তারকার।

গত বৃহস্পতিবার রাজ্যে শীতকালীন অধিবেশন অনুষ্ঠিত হয়েছিল। সেখান থেকেই কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখান থেকেই জানা যায় এবার চলচ্চিত্র উৎসবে দেখা মিলবে বাংলার অ্যাম্বাসেডার শাহরুখ খান ও মহারাজা সৌরভ গাঙ্গুলীর। এবং কবে কোথায় অনুষ্ঠিত হবে এই উৎসবের আয়োজন তাও এদিন জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Mamata inaugurates 26th KIFF, allows 100% occupancy in Bengal theatres |  Entertainment News,The Indian Express

জানা গেছে গত বছরের মতো এ বছরেও নেতাজি ইন্দোর স্টেডিয়ামে আয়োজন হবে চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান। এই অনুষ্ঠানের সৌরভ-শাহরুখের মতো আমন্ত্রিত থাকছেন অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চন। আগামী ১৫ই ডিসেম্বর থেকে শুরু হচ্ছে কলকাতা চলচ্চিত্র উৎসব যা চলবে ২২শে ডিসেম্বর পর্যন্ত।

তবে এবার দুই মহারথীকে একসঙ্গে দেখার সাথে সাথে আরও একটি বিশেষ আকর্ষণীয় বিষয় হলো একই বছরের দুবার চলচ্চিত্র উৎসবের আয়োজন হতে চলেছে। এর আগেও এপ্রিল মাসের ২৭ তম কলকাতা চলচ্চিত্র উৎসব আয়োজন করা হয়েছিল। তার সাত মাসের মাথায় আবারও ঘোষণা হল ২৮তম কলকাতা চলচ্চিত্র উৎসবের।

Nira