জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

Nasif Akhtar Trolled: মহর্ষি দেবেন্দ্রনাথ ঠাকুরের বাগানবাড়ির সঙ্গে সলমন খানের তুলনা! রবীন্দ্রনাথ এবং শান্তিনিকেতনের ঐতিহ্যের দিকে আঙ্গুল! চরম Trolled ইউটিউবার নাসিফ আখতার

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় এমন একটি প্ল্যাটফর্ম হয়ে দাঁড়িয়েছে যেখানে কখন কি হচ্ছে বা হবে সে কেউ বলতে পারেনা। এবং সোশ্যাল মিডিয়ার জনপ্রিয়তা বাড়ার সাথে সাথে কনটেন্ট ক্রিয়েটারদের ভিড় বেড়েছে সোশ্যাল মিডিয়ায়। তেমনি একজন ভিডিয়ো ক্রিয়েটার, ইউটিউব ব্লগার হলেন নাসিফ আক্তার। সম্প্রতি তার একটি ভিডিও নিয়ে তোলপাড় গোটা বাংলা।

তার এই ভিডিওকে ঘিরে উত্তাল শান্তিনিকেতন। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রিয় জায়গা এবং স্বপ্নের শিক্ষাপ্রতিষ্ঠান হলো বিশ্বভারতী। আর সেই বিশ্বভারতীকে নিয়ে কুরুচিকর ভিডিও পোস্ট করার জন্য নাসিফ আক্তারের বিরুদ্ধে ক্ষেপে উঠেছে গোটা শান্তিনিকেতনবাসী তথা রবীন্দ্রনাথপ্রেমীরা। এই ঘটনা সোশ্যাল মিডিয়াতে নজরে আসতেই প্রতিবাদে নামতে দেখা যায় বিশ্বভারতীর পড়ুয়াদের।

প্রসঙ্গত চলতি বছরের ১লা জানুয়ারি নিজের চ্যানেল এবং পেজ থেকে একটি ভিডিও পোস্ট করেন নাসিফ আক্তার। যেখানে শান্তিনিকেতনের নামে এবং মহর্ষি দেবেন্দ্রনাথ ঠাকুর এবং রবীন্দ্রনাথ ঠাকুরের জীবন যাপন নিয়ে নানা রকম কটুক্তি করেন তিনি। আর সেই চূড়ান্ত কুরুচিকর মন্তব্য ঘিরেই প্রতিবাদে সামিল হয় শান্তিনিকেতনবাসী। এমনকি সেই ভিডিওতে দেখা যায় বর্তমানে এক বলিউড নায়কের সঙ্গে তুলনা করেন রবীন্দ্রনাথ ঠাকুরের বাবা দেবেন্দ্রনাথ ঠাকুরের।

এই ভিডিও সোশ্যাল মিডিয়াতে আসার পরেই ভাইরাল হয়ে যায় তারপরেই বিশ্বভারতীর পড়ুয়ারা ক্ষোভে ফেটে পড়েন। তারা শান্তিনিকেতন থানায় মঙ্গলবার সকালে স্মারকলিপি জমা দেয়। সেই সঙ্গে বিশ্বভারতীর এক পড়ুয়া জানান, ”বিশ্ববরেণ্য রবীন্দ্রনাথ ঠাকুর প্রসঙ্গে যে ভাষা প্রয়োগ করা হয়েছে তা কখনই বাঙালী এবং শান্তিনিকেতন বাসী হিসেবে মেনে নেওয়া যায় না। রবীন্দ্রনাথ ছাড়াও আদিবাসী সমাজকেও অসম্মান করেছেন তিনি। ”

সেই সঙ্গে তাদের দাবি ছিল অবিলম্বে ভিডিওটি ডিলিট করতে হবে এবং নাসিফ আক্তারকে শান্তিনিকেতনে এসে ক্ষমা চাইতে হবে না হলে এই আন্দোলন আরও বড় হবে। উল্টো দিকে ঠাকুর পরিবারের সদস্য সুপ্রিয় ঠাকুর বলেন, ” হয়তো তিনি স্বাভাবিক নন, অবিলম্বে তাকে গ্রেফতার করা দরকার অথবা তার পাগলা গারদে চিকিৎসার দরকার। ”

Nira