জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

Dance Bangla Dance: ডান্স বাংলা ডান্সের মঞ্চে নাচছেন তনুশ্রী শঙ্কর!বিচারকের আসনে “শোপিস” শ্রাবন্তী-শুভশ্রী! এর থেকে করুণ দিন আর কি হতে পারে? ক্ষুব্ধ নেটিজেন

ভারত তথা বাংলার অন্যতম প্রখ্যাত নৃত্যশিল্পী হলেন তনুশ্রী শঙ্কর (Tanushree Shankar) । তিনি সম্পর্কে নৃত্যশিল্পী পণ্ডিত উদয় শঙ্কর এবং অমলা শঙ্করের পুত্রবধূ। সৃজনশীল এবং পরীক্ষামূলক নৃত্যের প্রতি তাঁর অপরিসীম অবদানের জন্য ২০১১ সালের এই নৃত্যশিল্পীকে সংগীত নাটক আকাদেমি পুরস্কারে সম্মানিত করা হয়।

বাংলা ও বাঙালির গর্ব তনুশ্রী শঙ্কর। বাঙালি বোধহয় আজও প্রকৃত অর্থে শিল্পী বলতে তাঁদেরকেই বোঝে। তনুশ্রী শংকর যে শুধুমাত্র শাস্ত্রীয় নৃত্যকে বয়ে নিয়ে চলেছেন তা নয়। তিনি প্রাচ্য ও পাশ্চাত্যের সংমিশ্রণ ঘটিয়েছেন নাচে। পশ্চিমী ব্যালে অভিব্যক্তির সঙ্গে ঐতিহ্যবাহী, প্রাচীন ভারতীয় নৃত্য শিল্পীর সংমিশ্রণ ঘটিয়েছেন তিনি।

তবে এই নৃত্য শিল্পী যে শুধুমাত্র একজন নৃত্য শিল্পী এমনটা ভাবার কোনও কারণ নেই। অসামান্য একজন অভিনেত্রীও তিনি। আগুন , দ্য নেমসেক , একটি তারার খোঁজে: বিয়ন্ড দ্য স্টারস ইত্যাদি ছবিতে অসামান্য অভিনয়ও করেছেন তিনি। তাঁর সুকন্যা শ্রীনন্দা শঙ্করও একজন প্রখ্যাত নৃত্যশিল্পী এবং অভিনেত্রী।

সম্প্রতি বাংলার জনপ্রিয় ডান্স রিয়ালিটি শো ডান্স বাংলা ডান্সের মঞ্চে উপস্থিত হয়েছিলেন তনুশ্রী শঙ্কর। বলা যায় সত্যিকার অর্থেই সেদিন মঞ্চ আলোকিত হয়েছিল। স্টেজে অসামান্য নাচ প্রদর্শন করেন এই নৃত্যশিল্পী। আর সত্যিকারের শিল্পীর এই নাচ দেখে ধন্য ধন্য করেছেন নেটিজেনরা।

তবে যথারীতি কটাক্ষবিদ্ধ হয়েছেন এই জনপ্রিয় রিয়ালিটি শো’টির দর্শকাসনে বসে থাকা বিচারকরা। বিভিন্ন সময় এই রিয়ালিটি শো’র বিচারকের আসনে বসে থাকা বিচারক শ্রাবন্তী চট্টোপাধ্যায়, শুভশ্রী গাঙ্গুলী, মৌনি রায়ের বিচার ক্ষমতা নিয়ে প্রশ্ন তুলেছেন নেটিজেনরা। আর এবার তাঁদের শোপিস বলে কটাক্ষ করলেন নেটিজেনরা। তাঁদের মতে এই বয়সেও মঞ্চে দারুন পারফর্ম করছেন তনুশ্রী শঙ্কর আর বিচারকের মঞ্চে বসে রয়েছে কিছু সো কলড অভিনেত্রী। একই সঙ্গে তাঁদের ক্ষোভ চ্যানেলের বিরুদ্ধেও। তাঁদের কথায় যোগ্যতা সম্পন্ন মানুষরা বিচারকের আসনে বসতে পারেন না। কিন্তু নাচের কিছু না বোঝা সত্ত্বেও শুধুমাত্র টিআরপি বাড়াতে এইসব সুন্দরী অভিনেত্রীদের বসিয়ে দেওয়া হয়। তাঁরা নাচের ভালো-মন্দের কী বোঝে? প্রশ্ন তাঁদের।

Ratna Adhikary