Tollywood

‘বাহুবলি’ দেব! বিগ বাজেট ‘বাহুবলি’র রিমেক টলিউডে! কাস্টিং দেখে হিলে গেল নেট দুনিয়া

ভারতে বর্তমানে সেরা পরিচালকের তালিকা করলে তার মধ্যে শুরুর দিকেই থাকবেন এস এস রাজামৌলি। তাঁর সিনেমা ‘আরআরআর’ ভারতকে অস্কারও এনে দিয়েছেন। তাঁর সর্বশেষ তিনটি সিনেমাই বক্স অফিসে তুলেছে ঝড়। ক্যারিয়ারের শুরুর দিকে ছোট বাজেটের সিনেমা বানাতেন রাজামৌলি। ২০১৫ সালে নির্মাণ করলেন বড় বাজেটের সিনেমা ‘বাহুবলী’, যা হয়তো সকলেরই দেখা।

বিরাট বাজেটের বাহুবলি

‘বাহুবলী’ মুক্তির পর বক্স অফিসে রীতিমতো বিরাট এক ঝড় উঠেছিল। এরআগে রাজামৌলির কোনো সিনেমা এত বড় হিট হয়নি। প্রথম বড় বাজেটের সিনেমা ছিল এটি, যা বাজিমাত করে। পরিচালক এ সিনেমার জন্য ধরেছিলেন বড় ধরনের বাজি। কেননা, এত বড় বাজেটের সিনেমায় কোনো প্রযোজকই ছিল না। পুরোপুরি নিজের অর্থ দিয়েই সিনেমাটি নির্মাণ করেন তিনি। আর এই অর্থও তিনি অনেক বেশি সুদে ঋণ করেছিলেন।
2

বাহুবলি’র বাংলা রিমেক

‘বাহুবলি’র আগে রাজামৌলি সর্বোচ্চ ৫০ কোটি টাকা বাজেটের সিনেমা নির্মাণ করেছেন। আর ‘বাহুবলী’ সিনেমা নির্মাণে ২৩৫ কোটি টাকা খরচ হয়। প্রযোজক ছাড়া এত বড় বাজেটের সিনেমা নির্মাণ করা রাজামৌলির কাছে একটা বড় চ্যালেঞ্জ ছিল। শোনা যায়, এর জন্য তিনি ২৪ শতাংশ সুদে সাড়ে ৫ বছরের জন্য ৫২২ কোটি টাকা ঋণ নেন। এই খবর বাণিজ্য বিশ্লেষক মনোবালা বিজয়বালানের টুইট থেকে জানা যায়।

WhatsApp Image 2023 08 14 at 15.01.05

সামনে এল টলিউডের এক বিরাট বড় খবর। বাংলায় রিমেক হতে চলেছে ‘বাহুবলি’? যা শুনে অবাক সকলেই। কে হচ্ছেন ডিরেক্টর? তা যদিও জানা যায়নি। তবে, সিনেমায় কে কোন রোল প্লে করবেন, তা কিছুটা আন্দাজ করা গিয়েছে। সিনেমার মেন্ হিরো বাহুবলীর চরিত্রে থাকবেন নায়ক দেব। তার নায়িকা দেভস্নার চরিত্রে থাকবেন জনপ্রিয় অভিনেত্রী কোয়েল মল্লিক। অভন্তিকার চরিত্রে থাকবেন অভিনেত্রী মিমি চক্রবর্তী। রাজমাতার চরিত্রে থাকবেন জনপ্রিয় অভিনেত্রী অঞ্জনা বসু, যিনি সিনেমা ও ধারাবাহিক উভয় জায়গায় কাজ করেন।

7

সিনেমার কাস্টিং-এ কে কে থাকছেন?

বাহুবলীর ভল্লালদেবের চরিত্রে থাকবেন অভিনেতা মুকুল দেব, সাধারণত বলিউডের ভিলেন চরিত্রে তাঁকে আমরা দেখেছি। জুনিয়ার বাহুবলির চরিত্রে থাকবেন অভিনেতা ঋতব্রত মুখার্জি, সিরিজ ও সিনেমায় আমরা এই অভিনেতাকে দেখতে পাই। পাশাপাশি কাটাপ্পার চরিত্রে থাকবেন শান্তিলাল মুখার্জি, যাঁকে আমরা ভিলেন চরিত্রে দেখে এসিছি বহু সিনেমায়। যদিও আসলে ওরকম কোনও সিনেমা টলিউডে তৈরী হচ্ছে না। এটি কেবলই এক দর্শকের নিজস্ব ইচ্ছা, যিনি সোশ্যাল মিডিয়ায় এরূপ পোস্ট করেছেন।

34

Titli Bhattacharya