Tollywood

Mimi Chakraborty: ৫ লাখ টাকায় সংসার চলে না! বলিউডে পা দিতেই সম্পূর্ণ বদলে গেলেন মিমি চক্রবর্তী! অভিনয়ের পারিশ্রমিক ছুঁয়েছে আকাশ

বর্তমানে যেসব অভিনেত্রীরা টলিউডের দারুন জনপ্রিয়তা অর্জন করেছেন তাদের মধ্যে অন্যতম হলেন মিমি চক্রবর্তী। তবে সম্প্রতি তিনি টলিউড ছাড়া বলিউডে ও কাজ নিয়ে ভীষণ ব্যস্ত। সম্প্রতি তাকে টলিউডের কোন পার্টিতে অথবা রাজনৈতিক কোন কাজে কিছুতেই সেভাবে যোগদান দিতে দেখা যাচ্ছে না। কিছু সমালোচক বলছেন মিমির হাতে নাকি এই মুহূর্তে কাজ নেই যার জন্য তিনি সারাদিন ইনস্টাগ্রাম করেন। তবে আসল কারণটা কি? এই প্রসঙ্গে সম্প্রতি এক জনপ্রিয় সংবাদ মাধ্যমের কাছে মিমি সাক্ষাৎকার দিয়েছেন।

প্রসঙ্গত বাংলা টেলিভিশনে জনপ্রিয় ধারাবাহিক গানের ওপারে দিয়ে মিমির প্রথম টেলিভিশনের পর্দায় পা দেওয়া। তবে এখন তিনি টলিউড এবং বলিউড দুই জায়গাতেই জমিয়ে কাজ করছেন। এদিন তিনি বলেন, “কে কী বলছে, তাতে আমার যায়-আসে না। কোনও দিনই আসত না। তারা তো আমার সংসার চালায় না। জীবনটা আমার। এর চাবিকাঠি শুধু আমার হাতে। যত দিন আমার দর্শক আমায় দেখতে চান, তত দিন এ সবে আমি কান দেব না।”

তিনি আরও বলেছেন, “কেরিয়ারের যেই জায়গায় আমি দাঁড়িয়ে, সেখানে আমার কাছের লোকেরা খুব ভাল করে জানে আমি কতটা পরিশ্রমী। তাই বছরে একটা ছবি করলেও আমি সেই ছবিটা মন দিয়ে করব এবং সেটা নিয়ে গর্ব বোধ করব। বছরের একগুচ্ছ আজেবাজে ছবি, যেগুলোর কোনওটাই বক্স অফিসে লাভের মুখ দেখল না, করার চেয়ে একটা ছবি করা অনেক ভাল।”

প্রসঙ্গত মিমি একবার এক সাক্ষাৎকারে বলেছিলেন তিনি প্রয়োজনে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতেও রাজি আছেন। তবে তার এই বক্তব্য সামনে আসার পরেই সোশ্যাল মিডিয়াতে উঠেছিল তীব্র সমালোচনা। এবার অভিনেত্রী সাম্প্রতিক সাক্ষাৎকারে তিনি বলেছেন যে শুধু চিত্রনাট্য দেখেই ছবি পছন্দ করেন তিনি। গল্প যদি কেমন হয় তাহলে মা ঠাকুমার চরিত্র করতেও রাজি আছেন।

তার অভিনয়ের শুরুটাও অবশ্য কিছুটা এক্সপেরিমেন্ট দিয়েই। মাত্র উনিশ কুড়ি বছর বয়সে যখন তিনি অভিনয় পা দেন তখন তাকে ২৭-২৮ বছরের একটি মেয়ের চরিত্রে অভিনয় করতে বলা হয়েছিল আর তিনি তা সাবলীলায় করেছেন। তিনি এটা ভেবে সবসময় খুশি যে প্রযোজকরা তার উপর ভরসা রেখেছেন। তবে শুধু চিত্রনাট্য নয় কাজ করার ক্ষেত্রে পারিশ্রমিকটাও গুরুত্বপূর্ণ অভিনেত্রীর কাছে। কথায় চরিত্রটা কত গুরুত্বপূর্ণ সেটা দেখার পাশাপাশি পারিশ্রমিকটাও বিবেচ্য বিষয় তার কাছে।

তার কথায়, “এখন আর আমায় কেউ পাঁচ লাখ টাকা দিয়ে ছবি করাতে পারবে না। সঙ্গে কে আছে, কখনও জিজ্ঞেসও করি না। আমার জন্য গল্প আর টাকাটা আসল। সেগুলো ঠিক হলে তার পর হয়তো জিজ্ঞেস করি, সঙ্গে কে করছে। তবে সহকর্মীর ভিত্তিতে কখনও চিত্রনাট্য বাছাই করি না।” তিনি আরো বলেছেন, “সাংসদ হিসাবে, কিংবা অভিনেত্রী হিসাবে, আমি শুধু নিজের কাজটা করে যাই। আমার ঘাড়ে অনেক দায়িত্ব রয়েছে। যত দিন সেটা থাকবে, আমি পরিশ্রম করে যাব।”

Nira