জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

টিআরপির অবস্থা তথৈবচ! বন্ধের মুখে জি বাংলার জনপ্রিয় রিয়েলিটি শো দিদি নাম্বার ওয়ান? নাকি রয়েছে আরও বড় কোন‌ও কারণ?

জি বাংলার ( Zee Bangla ) একটি অন্যতম রিয়েলিটি শো হল দিদি নাম্বার ওয়ান ( Didi no 1 )। বেশ কয়েক বছর ধরে টেলিভিশন ( Television ) দুনিয়া কাঁপিয়ে চলেছে এই শো। স্বাভাবিকভাবেই এই শো এর জনপ্রিয়তাও ব্যাপক। সাধারণ মানুষের লড়াই, বেঁচে থাকার গল্প, জীবন সংগ্রাম ইত্যাদি তুলে ধরা হয় এই ধারাবাহিকে। টেলিভিশনের পর্দায় এইসব সত্য ঘটনা দেখে অনুপ্রেরণা পান অসংখ্য দর্শক। কিন্তু বর্তমানে জনপ্রিয় এই শোয়ের‌ই জনপ্রিয়তা কমে যাচ্ছে!

‘দিদি নাম্বার ওয়ান’ জনপ্রিয় অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়ের সঞ্চালনায় জনপ্রিয়তার শিখরে উঠে যায়। মাঝখানে একটি সিজনে দেবশ্রী রায় এই ধারাবাহিকের সঞ্চালনায় এলেও পরবর্তী সিজনে আবার ফিরে আসেন বাংলার দিদি রচনা বন্দ্যোপাধ্যায়। তবে এরপর চলতি বছরের মার্চ মাসে রাজনীতিতে নামেন অভিনেত্রী! তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়ে লোকসভা ভোটে দাঁড়ান তিনি! সেই সময় থেকেই একটার পর একটা বিতর্কিত মন্তব্য করে তুমুল সমালোচনার শিকার হন রচনা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, তবে কি অভিনেত্রীর রাজনীতিতে সরাসরি ভাবে যোগদান করায় প্রভাব ফেলল জি বাংলার জনপ্রিয় এই ধারাবাহিকের ওপর? নাকি অভিনেত্রী রাজনীতি নিয়ে ব্যস্ত থাকার কারণেই বন্ধ হয়ে যেতে চলেছে জনপ্রিয় এই শো? নাহ আসলে এই সমস্ত কারণ প্রভাব ফেলেনি দিদি নাম্বার ওয়ান এর ওপর! যতটুকু শোনা যাচ্ছে তা হল বর্তমান সময়ে আর জি কর কাণ্ডের প্রভাব পড়েছে এই শো এর উপর! যে কারণে এই শো এর টি আর পি কমে গেছে!

সোম থেকে রবিবার পর্যন্ত জি বাংলার পর্দায় এই রিয়েলিটি শো হয়। তবে সোম থেকে শনিবার বিকেল পাঁচটা থেকে এই রিয়েলিটি শো সম্প্রচারিত হয়। অন্যদিকে রবিবার রাত আটটা থেকে সম্প্রচারিত হয় এই শো। চলতি সপ্তাহে যখন টি আর পি তালিকা প্রকাশিত হয় তখন দেখা যায় যে, দিদি নম্বর ওয়ান ২.১ টি আর পি পেয়েছে। রবিবারের স্পেশাল দিদি নাম্বার ওয়ান ৪ নম্বর পেয়েছে। টিআরপিতে এইরকম পতন দেখে প্রশ্ন উঠছে বাংলার জনপ্রিয় রিয়েলিটি শো দিদি নাম্বার ওয়ান কি তাহলে জনপ্রিয়তা হারাচ্ছে?

অন্যদিকে জি বাংলা টিআরপি শেষ হলেই সব ধারাবাহিককে শেষ করে দেয়! তাহলে কি টিআরপি শেষ হয়ে দিদি নাম্বার ওয়ান এবার বন্ধ হওয়ার মুখে! এই প্রশ্ন উঠছে। সম্প্রতি একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এই রিয়েলিটি শো এর সঙ্গে যুক্ত থাকা একজন ব্যক্তি বলেছেন যে এমন কিছুই নয়। টি আর পি কম বেশি হয়, তাই তারা সেটা নিয়ে আর ভাবছেন না। এখন‌ও প্রতিদিন এই শোতে অংশ নেওয়ার আবেদন জানিয়ে বহু চিঠি তাদের কাছে এসে পৌঁছাচ্ছে। অর্থাৎ টি আর পি কমলেও দিদি নাম্বার ওয়ান বন্ধ হওয়া নিয়ে নিশ্চিত কোন‌ও খবর তাদের কাছেও এখন‌ও অবধি নেই।

TollyTales NewsDesk