Food

চিকেন কাটলেট ভুলে যান, রইলো পাউরুটি দিয়ে মুচমুচে কাটলেট রেসিপি! একবার খেলেই রোজ বানাবেন

সন্ধ্যেবেলায় খাবার হিসেবে আমরা অনেক সময় মুচমুচে কিছু রেসিপি চাই। কিন্তু সব সময় চপ বা ভিন্ন ধরনের পকোড়া খেতে ইচ্ছা করে না। একটু নতুনত্ব কিছু রান্না করতে মন চায়। তাই আপনাদের জন্য এমন একটা দারুন রেসিপি নিয়ে এলাম যেটা ১০ মিনিটে তৈরী করে নেওয়া যায় আর হালকা খিদে মেটাবে দুর্দান্তভাবে।

এটি হলো একটি কাটলেট রেসিপি কিন্তু এটি চিকেন দিয়ে নয় বরং পাউরুটি দিয়ে তৈরি করে নিতে পারবেন। হ্যাঁ, পড়ে অবাক লাগলেও পাউরুটি দিয়েছে কাটলেট বানানো যায় এটা আপনারা না ট্রাই করলে বুঝবেন না।

উপকরণ: ১. পাউরুটি
২. সেদ্ধ আলু
৩. পেঁয়াজ কুচি, ক্যাপসিকাম কুচি
৪. কাঁচা লঙ্কা কুচি
৫. কর্নফ্লাওয়ার
৬. চালের গুঁড়ো
৭. হলুদ গুঁড়ো, লঙ্কার গুঁড়ো, জিরে গুঁড়ো, ধনে গুঁড়ো
৮. চাট মশলা, গরম মশলা
৯. পরিমাণ মত নুন
১০. রান্নার জন্য তেল

পদ্ধতি: পাউরুটির চারিদিক ছুরি দিয়ে কেটে ছোট ছোট টুকরো করে নেবেন। পাউরুটির কুচি একটা পাত্রে নিয়ে তাতে অল্প জল দিয়ে হাতে করে মাখিয়ে নেবেন। ওই পাত্রেই পেঁয়াজ কুচি, ক্যাপসিকাম কুচি দিয়ে পরিমাণ মত হলুদ গুঁড়ো, লঙ্কার গুঁড়ো, জিরে গুঁড়ো, ধনে গুঁড়ো, নুন আর সামান্য কর্নফ্লাওয়ার দিয়ে সবটাকে ভালো করে মিক্স করুন। এবার এই মিশ্রণটিকে হাতে কিছুটা করে নিয়ে গোল বা চৌকো করে কাটলেট তৈরির জন্য শেপে আনুন। কড়ায় কিছুটা তেল দিয়ে একে একে কাটলেটগুলোকে দিয়ে প্রথমে একপিঠ ও পরে অন্যপিঠ লালচে করে ভেজে নিন। তৈরী দুর্দান্ত স্বাদের পাউরুটির কাটলেট।

TollyTales Entertainment Desk