Food

আর স্টিম না ফ্রায়েড নয়, স্বাদ বদলাতে এবার বানিয়ে ফেলুন ফায়ার মোমো

শেফদের মত রান্না করার সময় প্যানে দাউ দাউ করে জ্বলে উঠছে আগুন। সেখানেই ফ্রাই হচ্ছে মোমো (Momo)। ভেজ হোক বা চিকেন, বিশেষ পদ্ধতিতে ফ্রাই করা মোমোর স্বাদ সাধারণ মোমোর থেকে এক্কেবারে আলাদা। তাই মালদহের হবিবপুর ব্লকের আইহো বাজারে এখন দেদার মোমো প্রেমীদের ঢল।

এখন স্ট্রিট ফুডেও প্রতিযোগীতার বাজার। তবে এই ছোট্ট দোকানে মিলছে রকমফের মোমো। স্টিম মোমোর সঙ্গে মিলছে ফ্রাই মোমো, ডাম্পিলং মোমো, আচারী মোমো সহ বিভিন্ন ধরণের মোমো। বিক্রেতার নিজের বানানো একটি গোপন মশলা আছে। যে মশলা ভাজার সময় আগুন ধরিয়ে দেওয়া হয় কড়াইতে। তারপর ভাল ভাবে মশলার সঙ্গে মোমোগুলো ভেজে তৈরি হয় ফায়ার মোমো।

প্রথমে ছাকা তেলে ভেজ বা চিকেন মোমো ভেজে নেওয়া হয়। তারপর প্যানে অল্প তেলে দিতে হবে বিশেষ রকমের মশলা। মশলা ভাজার সময় প্যানে আগুন লাগিয়ে দেওয়া হচ্ছে, তারপর ভাল করে মশলা ভেজে দেওয়া হচ্ছে মোমো।

অন্যান্য সাধারণ মোমোর থেকে এই মোমোর স্বাদ এক্কেবারে আলাদা। অপশন রয়েছে চিকেন-ভেজ দুটির। ভেজ ফায়ার মোমোর দাম ৪০ ও চিকেন ফায়ার মোমোর দাম ৫০টাকা। দাম স্বাভাবিক হওয়ায় সকলেই এই মোমো খেতে পারছেন। তাই চাহিদাও বাড়ছে এই মোমোর। মোমোর টানে তাই দূর দূরান্ত থেকে মানুষের ঢল আসছে মালদহের হবিবপুর ব্লকের আইহো বাজারে।

Piya Chanda