Food

একটা খেলেই মন চাইবে বারবার খেতে! রইল সন্ধ্যেবেলায় আলু আর ময়দা দিয়ে লোভনীয় টিফিন বানানোর রেসিপি

সন্ধেবেলায় আমাদের সকলেরই অফিস বা কলেজ থেকে এসে কিছু না কিছু টুকটাক খেতে ইচ্ছা হয়। তাই আপনাদের জন্য এমন একটি সুস্বাদু রেসিপি শেয়ার করলাম যেটা বানানো খুব সহজ এবং খেতে লাগে দুর্দান্ত।

আলু আর ময়দা দিয়ে দারুন একটা রেসিপি বানাতে পারেন আপনারা সন্ধ্যেবেলায়। বেশি পরিশ্রম করতে হবে না শুধু ঘরের কয়েকটা উপকরণ থাকলেই এটা বানাতে পারবেন। দেখে নিন এই সহজ রেসিপি।

উপকরণ: ১. আলু
২. ময়দা
৩. আদা ও রসুন কুচি
৪. কাঁচা লঙ্কাকুচি, ধনে পাতা কুচি
৫. পাঁচফোঁড়ন
৬. হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো
৭. ধনে গুঁড়ো, জিরে গুঁড়ো
৮. পরিমাণ মত নুন
৯. রান্নার জন্য তেল

পদ্ধতি: প্রথমেই ২টো বড় সাইজের আলু পরিষ্কার করে ধুয়ে চৌকো চৌকো করে কেটে নিন। একটা পাত্রে পরিমাণ মত ময়দা, নুন আর তেল দিয়ে শুকনো করে মিক্স করুন। অল্প অল্প করে জল দিয়ে ময়দা মেখে নেবেন। কড়ায় তেল দিয়ে গরম করে আদা রসুন কুচি ও পাঁচ ফোঁড়ন দিয়ে কিছুক্ষণ নেড়েচেড়ে নিন। তারপর প্রথমে পেঁয়াজ কুচি তারপর পরিমাণ মত হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, ধনে গুঁড়ো, জিরে গুঁড়ো দিয়ে মিশিয়ে নেবেন। এরপর ধুয়ে নেওয়া আলু আর পরিমাণ মত নুন দিয়ে ভালো করে সবটা মিশিয়ে এক কাপ মত জল দিয়ে ঢাকা দিয়ে সেদ্ধ করে নেবেন। লঙ্কা কুচি আর ধনেপাতা কুচি দিয়ে নেড়েচেড়ে নিলেই আলুর পুর করে নিন। ময়দা মাখা থেকে লেচি কেটে পাতলা রুটির মত করে নিতে হবে। রুটির চারিদিকে জল লাগিয়ে মাঝে আলুর পুর দিয়ে রোলের মত করে মুড়ে নিন। কড়ায় বেশ কিছুটা তেল দিয়ে গরম করে রোল গুলোকে দিয়ে মিডিয়াম আঁচে কয়েকমিনিট উল্টে পাল্টে লালচে করে ভেজে নিন। রেডি সন্ধের টিফিন।

TollyTales Entertainment Desk