Viral

VIRAL: বড্ড পাকা! তিন বছরের শিশুর হাতে পাঁচ ফুট লম্বা সাপ! নেটিজেনদের আত্মারাম খাঁচাছাড়া

সোশ্যাল মিডিয়া হলো এখন মানুষের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। সারাদিনের ব্যস্ততার মধ্যে একটুখানি বিনোদন খুঁজতে মানুষ সোশ্যাল মিডিয়ার শরণাপন্ন হয়। আর সেখানেই রোজ নিত্য নতুন ভিডিও আমরা দেখতে পাই। কখনো যা দেখে আমাদের ভয় লাগে আবার কখনো দেখে মজা পাই।

প্রসঙ্গত সোশ্যাল মিডিয়াতে যে সমস্ত ভিডিও বেশি ভাইরাল হতে দেখা যায় তার মধ্যে পশু পাখির ভিডিও অন্যতম। কখনো যা দেখে আমরা অবাক হই আবার কখনো ভয়ে গা শিউরে ওঠে। তবে এর মধ্যে সাপের ভিডিও দেখলে আমরা একটু বেশি ভয় পাই।

কারণ সাপ এমন একটি প্রাণী যা দেখে ছোট থেকে বড় মানুষ ভয় পায় না এমন নেই। কিন্তু সেই সাপ নিয়ে যদি একটি ছোট্ট শিশুকে ছেলে খেলা করতে দেখা যায় তা দেখে তো অবাক হবেন প্রত্যেকেই। সম্প্রতি এমনই একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল।

সেই ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি বাড়িতে ঘরের মধ্যে গল্প করছে অনেকে। এমন সময় একটি বছর তিনেকের শিশু টলমল পায়ে প্রবেশ করে ঘরে। এই পর্যন্ত সব ঠিক থাকলেও হঠাৎই প্রত্যেকের চোখ যায় বাচ্চাটির হাতের দিকে। সেখানে ধরা প্রায় ৫ ফুট লম্বা একটি সাপ।

নিজের থেকে প্রায় দ্বিগুণ আকারের এই সাপটির লেজ ধরে টানতে টানতে ঘরে ঢুকছে সে। ঘরের ভিতরে বসে থাকা মহিলাদের এক জন মুখ ঘুরিয়ে দরজার দিকে তাকাতেই চিৎকার করে ওঠেন। আর বাকিরা তখন তা দেখে আতঙ্কে চারিদিকে ছোটাছুটি করছে।

এমন সময় ঘরের বাইরে থেকে পরিবারের অন্যরা এসে পড়লেও সেই বাচ্চাটি সাপটিকে কিছুতেই ছাড়তে চায় না। একজন বাচ্চাটিকে বাইরে টেনে নিয়ে এলেও সে সাপটিকে ছাড়তে রাজি নয়। তবে এতকিছুর মধ্যেও সাপটি একবারের জন্য আক্রমণাত্মক হয়ে ওঠেনি। উল্টোদিকে সে পালাতে পারলে বাঁচে।

এই ভিডিওটি কোথাকার তা এখনো জানা যায়নি। এছাড়া সাপটি বিষাক্ত ছিল কিনা সেটাও পরিষ্কার নয়। কিন্তু ভিডিওটি প্রকাশ্যে আসতেই নেটিজেনরা অনেকে ভয় পাওয়ার সাথে সাথে বাচ্চাটির অভিভাবকদের দায়িত্ব নিয়ে প্রশ্ন তুলেছে।

Nira