Bangla Serial

TRP: রদবদলের তালিকা জুড়ে শুধুই দাপট জি বাংলার! স্টার জলসার শিওরে শনি! জ্যাস আর দীপা এবার কোথায়?

এই মুহূর্তে বাংলা টেলিভিশনে বিভিন্ন সমস্ত ধারাবাহিকের ভিড়। কে হয়েছে শ্রেষ্ঠ ধারাবাহিক? কোন ধারাবাহিক মন জিতে নিয়েছে দর্শকদের? কোন‌ ধারাবাহিক দর্শকদের মনে রাজত্ব করছে সেটা বুঝিয়ে দেয় এই টিআরপি তালিকা। আসলে এক একটি ধারাবাহিকের জনপ্রিয়তার নিরীক্ষণ হয় এই টিআরপি তালিকা। আসলে টেলিভিশন রেটিং পয়েন্ট দেখলেই বোঝা যায় কোন ধারাবাহিক দর্শকদের মনে ঠিক কতটা রাজত্ব করছে। টিআরপি তালিকায় এই এত এত ধারাবাহিকের ভিড়ে টিআরপি তালিকার প্রথম দশে জায়গা করে নেওয়া হচ্ছে আসল চ্যালেঞ্জের কাজ। এই টিআরপি তালিকায় ভালো ফল করতে না পারলেই অচিরেই বিদায় জানাতে হয় সেই ধারাবাহিকটিকে। প্রসঙ্গত, উল্লেখ্য জি বাংলা থেকে স্টার জলসা এই দুই চ্যানেলে এখন নিত্যদিন নতুন নতুন সমস্ত ধারাবাহিকের সমাহার। আর শুরু-বন্ধের এই খেলায় কিছু কিছু ধারাবাহিক এমন রয়েছে যা ধারাবাহিকভাবে ভালো ফল করে চলেছে। সেই সঙ্গে সেয়ানে সেয়ানে টক্কর চলছে ধারাবাহিক গুলির।

প্রসঙ্গত, যেমন জি বাংলার ধারাবাহিক জগদ্ধাত্রী ও স্টার জলসার ধারাবাহিক অনুরাগের ছোঁয়া। তবে দুসপ্তাহ যাবৎ ক্রাইম ব্রাঞ্চ অফিসার জ্যাস সান্যালের দাপটে বেশ পিছিয়ে পড়েছে সূর্য-দীপা। এই দুই ধারাবাহিক এখন দর্শকদের ভীষণ প্রিয় হয়ে উঠেছে। আর যার প্রতিচ্ছবি দেখা যাচ্ছে টিআরপি তালিকাতে। গত সপ্তাহে জগদ্ধাত্রীর সামনে পিছিয়ে পড়ে অনুরাগের ছোঁয়া। আর এই সপ্তাহেও তার অন্যথা হলনা। জগদ্ধাত্রীকে আবার‌ও হারালো দীপা সূর্যকে।

আসলে দীপা-সূর্যর সম্পর্কের ঘ্যানঘ্যানানির থেকে দাবাং জ্যাসের দাপট অনেক বেশি। টানটান উত্তেজনায় ভরা জগদ্ধাত্রী ধারাবাহিক চলতি সপ্তাহে দীপা সূর্যকে সরিয়ে দ্বিতীয়বারের মতো প্রথম স্থানে। ৮.২ রেটিং পয়েন্ট দিয়ে প্রথম স্থানে জগদ্ধাত্রী-স্বয়ম্ভু। আর অন্যদিকে গতসপ্তাহের থেকে কমে ৭.৭ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অনুরাগের ছোঁয়া। তবে টিআরপি তালিকার প্রথম পাঁচে স্টার জলসার থেকে অনেক দাপট বেশি জি বাংলার। যেখানে প্রথম পাঁচে রয়েছে স্টার জলসার একটি ধারাবাহিক সেখানে চারটি স্থান দখল করে এগিয়ে রয়েছে জি বাংলা। গত সপ্তাহে নিম ফুলের মধু ছিল তৃতীয় স্থানে আর গৌরী এলো ছিল চতুর্থ স্থানে। রদবদল হয়েছে সেখানে। এগিয়েছে গৌরী পিছিয়েছে নিম ফুলের মধু। গতসপ্তাহে পঞ্চম স্থানে থাকা জলসার পঞ্চমীকে হারিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে রাঙা ব‌উ।

চলুন এক নজরে দেখে নেওয়া যাক গত সপ্তাহের থেকে বিপুল পরিবর্তিত চলতি সপ্তাহের টিআরপি তালিকা –

১ম • জগদ্ধাত্রী ৮.২
২য় • অনুরাগের ছোঁয়া ৭.৭
৩য় • গৌরী এলো ৭.৫
৪র্থ • নিম ফুলের মধু ৭.৪
৫ম • রাঙা বউ ৬.০

Titli Bhattacharya