জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

পর্দায় এবার অয়ন্যা-রিয়াজ জুটি! আসছে প্রভাত কুমার মুখোপাধ্যায়ের বিখ্যাত উপন্যাস ‘বউচুরি’! দেখবেন তো?

চারদিকে যখন বিয়ে ভাঙার খবর, তখন নিজের বউকে নিয়েই পালিয়ে গেল ‘বউচুরি’ ( Bouchuri) গল্পের নায়ক ‘অনাথ’ ( Anath) থুড়ি রিয়াজ লস্কর ( Riyaz Laskar)। গ্লপটা যারা পড়েছেন তারা জানেন গোটা বিষয় টাই। তবে, ছোটপর্দায় এবার দেখে যাবে সেই উপন্যাসের গল্প। এই ধারাবাহিক থাকবে টেলিভিশনের অনেক চেনা মুখ, যাঁদের আমরা বহুবার নানা মেগা তেই দেখতে পাই। কেমন লাখবে দর্শকদের এই নতুন ধারাবাহিক!

গল্প অনুযায়ী দেখা যায়, জমিদার বিধূভূষণের বাড়িতে খবর এসেছে তার ছোট ছেলে অনাথ কলকাতায় পড়তে গিয়ে ব্রাহ্মদের খপ্পড়ে পড়েছে। ছেলেকে বশ করতে বাড়ির লোক তাঁকে মিথ্যে অছিলায় ডেকে এনে বিয়ে দেয় বাবার বন্ধুর ভাইজি মন্দাকিনীর সঙ্গে। এদিকে অনাথ বিশ্বাস, সে ভালোবাসে ব্রাহ্ম ঘরের মেয়ে ইন্দুবালাকে। মন্দাকিনীর সঙ্গে বিয়ে হলেও ইন্দুবালার দাদা হেমন্তের কথায়, অনাথ বিশ্বাসকে যে ভালোবাসা ছাড়া এই বিয়ের একটাই অর্থ, মন্দাকিনী হলো তার বোন।

আর এই বিশেষ ভগিনীটিকে একবার কলকাতায় নিয়ে গিয়ে ব্রাহ্মধর্মে দীক্ষিত করে অনত্র পাত্রস্থ করতে পারলেই তার জীবন ইন্দুময়। বাড়ির লোক কে রাজি করতে না-পেরে শেষে অনাথ নিজের ঘরেই নিজেই চুরি করে। যাকে বলে ‘বউচুরি’। কী ঘটে এরপর! জানা যাবে ‘সাহিত্যের সেরা সময়ে’!

বউচুরিতে থাকছেন টেলিভিশন দুনিয়ার পরিচিত মুখ

‘বউচুরি’র পরিচালনা করছেন বিজয় জানা। চিত্রনাট্য লিখছেন মৌমিতা করগুপ্ত , সংলাপে শাঁওলি ৷ বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন রাজর্ষি মুখোপাধ্যায় (বিধু), বহ্নি চক্রবর্তী (মধু), অয়ন্যা চট্টোপাধ্যায় (মন্দাকিনী), রিয়াজ লস্কর (অনাথ), তানিশকা তিওয়ারি (নগেন্দ্রবালা), দীপাঞ্জলী মুখার্জি (হরিমতি), কেশব ভট্টাচার্য (আলোক)-সহ আরও অনেকে ৷

বাংলা টেলিভিশনের সাহিত্যপ্রেমী দর্শকের কাছে ‘সাহিত্যের সেরা সময়’- সর্বকালের সেরা একটি বিনোদন ছিল।কালজয়ী উপন্যাসের চরিত্রগুলিকে চাক্ষুষ করার অন্যতম মাধ্যম এই সাহিত্যের সেরা সময়।শুরু হবে ৫ই অগস্ট থেকে সোম থেকে শনি সন্ধে সাড়ে ৭টায় দেখুন ‘বউচুরি’।

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।