জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

যেমন ঝগড়া তেমন ভাব, কোলে বসে মিঠুন ভাঙিয়েছেন দেবশ্রীর রাগ! এবার পুজোয় ফের দেখা মিলবে দেবশ্রী-মিঠুন জুটির

দীর্ঘ ১৬ বছর পর পর্দায় জুটি হিসেবে ফিরছেন সুপারস্টার মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) এবং অভিনেত্রী দেবশ্রী রায় (Debashree Roy)।‌ সেই আশির দশক থেকে জুটি বেঁধে করেছেন একাধিক ছবি। মিঠুন দেবশ্রীর জুটি বরাবরই সুপারহিট। যে কটা ছবিতে একসঙ্গে জুটি বেঁধে কাজ করেছেন, সবকটা সিনেমাতেই দেখা গেছে তাদের জুটির ম্যাজিক। এইসব সিনেমা চলেছে সপ্তাহের পর সপ্তাহ ধরে। এবার পুজোতে ফের জুটি বেঁধে বড় পর্দায় ফিরতে চলেছেন তারা।

এবার পুজোয় আসতে চলেছে মিঠুন চক্রবর্তী এবং দেবশ্রী রায় অভিনীত শাস্ত্রী। এই ছবির পরিচালনা করেছেন পথিকৃৎ‌ বসু। এই ছবিতে মিঠুন চক্রবর্তীর স্ত্রীর ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে দেবশ্রী রায়কে। জোর কদমে চলছে ছবির প্রচার। আর সেখানেই মিঠুন দেবশ্রী খুনসুটি বুঝিয়ে দিচ্ছে যে এখন তারা সেই আগের মতই রয়েছেন মাঝের ১৬ বছরের কোন প্রভাব তাদের মধ্যে পড়েনি।

mithun chakraborty and debashree roy

এত বছর পর আবার মিঠুন চক্রবর্তীর সঙ্গে কাজ করার প্রসঙ্গে দেবশ্রী রায় বলেন যে, মিঠুন চক্রবর্তী এখনও সেই ত্রয়ীর সময়কার মিঠুন চক্রবর্তীই আছেন। একই রকম এনার্জি । তিনি আর‌ও বলেন যে যখন জানতে পারলাম আবার মিঠুনদার সঙ্গে কাজ করতে হবে তখন থেকেই অপেক্ষা করেছিলাম কবে সেটে যাব, কবে আবার হইহই করব। সাথে সাথে মিঠুনের খুনসুটির কথা তুলে আনেন দেবশ্রী রায়।

মিঠুন চক্রবর্তী বলেন,”চুমকি(দেবশ্রী রায়) আমার কাছের লোক আমার ভালোবাসার মানুষ ওর সঙ্গে একটু খুনসুঁটি না করলে হয়। শুধু গায়ে একবার সাপ ছেড়ে দিয়েছিলাম”। এই প্রসঙ্গে দেবশ্রী রায় বলেন রামোজি ফিল্ম সিটিতে এম এল এ ফাটাকেষ্টর শুটিং চলাকালীন মিঠুন চক্রবর্তী তার গায়ে সাপ ছেড়ে দেয়। অভিনেত্রী দেবশ্রী রায় বলেন,”রাতের বেলা কানের শুটিং হচ্ছিল। বসার জায়গা থেকে একটা সরু রাস্তা দিয়ে শুটিং এর জায়গায় যেতে হচ্ছিল। সেখানে কখন চুপি চুপি এসে আমার কাঁধে সাপ ছেড়ে দেয় মিঠুনদা”। দেবশ্রী রায় চিৎকার নাকি সেদিন পুরো রামোজি ফিল্মসিটি শুনতে পেয়েছিল।‌ তারপর মিঠুন চক্রবর্তী বলেন,”তারপর যা গালাগাল শুনেছি।‌বাপরে বাপ! ওই গালাগাল আপনিও শোনেননি আমিও শুনিনি”। মিঠুনের এই কথায় হাসিতে লুটিয়ে পড়েন দেবশ্রী রায়।

দেবশ্রী রায় জানান মিঠুন চক্রবর্তী সমস্ত খুনসুটির বদলা তিনি নেন ঝালের মাধ্যমে। অভিনেত্রী বলেন একদম ঝাল খেতে পারেন না মিঠুন চক্রবর্তী। ছবির শুটিং এর সময় সবার জন্য মুড়ি মাখতেন মিঠুন চক্রবর্তী। একদিন সেই মুড়িতেই লঙ্কা মিশিয়ে দিয়ে মিঠুনকে জব্দ করে ফেলেছিলেন।‌ সেই প্রসঙ্গে মিঠুন বলেন,”এক চামচ মুড়ি খেয়েইতো‌ আমি বিনা আগুনে রকেট হয়ে আকাশে”। দেবশ্রী রায় বলেন যে তিনি শাস্ত্রীর শুটিংয়ের সময়ও চেষ্টা করেছিলেন কিন্তু তিনি সফল হননি।‌ এই প্রসঙ্গে মিঠুন চক্রবর্তীর প্রত্যুত্তর দেন যে তিনি আগে‌ থেকেই সতর্ক ছিলেন দেবশ্রীর এই চক্রান্তের ব্যপারে।

mithun chakraborty and debashree roy

এক পর এক ছবি জুটি বেঁধে হিট দেওয়ার পর ফের দীর্ঘ ১৬ বছর পর জুটি বাঁধছেন তারা। তাদের জুটির কেমিস্ট্রির রহস্যটা কি? সেই প্রসঙ্গে মিঠুন চক্রবর্তী জানান,”দেবশ্রী আর আমার মধ্যে অভিনয় করার সময় কোন বাধা নেই। সাবলীল ভাবে যে কোন দৃশ্যে একসাথে অভিনয় করতে পারি। হয়তো প্রেমের দৃশ্যে অভিনয় করছি কিন্তু আসলে দুজনের মধ্যে হয়ত চলছে ঝগড়া। ওই দৃশ্যের আগেই হয়ত সাপ ছেড়ে দিয়েছি ওর গায়ে। কিন্তু পর্দায় দেখে ওসব কিছু বোঝা যাবে না”। এই প্রসঙ্গে দেবশ্রী রায় বলেন,”রাগ ভাঙাতে তারপর আমার কোলে বসেছে”।

দুজনেরই বয়স হয়ে গেছে বেশ। কিন্তু দেখে বোঝার জো নেই। যেন ঠিক এখনও ডিস্কো ড্যান্সারের মিঠুন চক্রবর্তী এবং দাদার কীর্তির দেবশ্রী রায় । তাদের জুটি যেন এখনও সেই ত্রয়ীর মতই নতুন এবং তাজা। এর মধ্যেই পূজোয় আসতে চলেছে তাদের নতুন ছবি শাস্ত্রী। দুজনেই বেশ আশাবাদী ছবির সাফল্য নিয়ে। পূজোর সময় তাদের জুটি পর্দায় আবার নতুন করে কি ম্যাজিক তৈরি করতে পারে তা দর্শকই বলবে ছবি মুক্তি পেলে।

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।