জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

‘জাস্টিস পেতে খেটে দেখান, চেটে সুবিধাভোগ অনেক হল’-আবার‌ও সৌরভকে নিয়ে রোস্টিং ভিডিও সিনেবাপের!

আর জি কর কাণ্ড ( R g kar incident ) নিয়ে মন্তব্য করবার পর থেকেই ক্রমাগত সমালোচিত হচ্ছেন সৌরভ গাঙ্গুলী ( Sourav Ganguly )। একাধিক মানুষ তাকে নিশানা করে নানান রকম বক্তব্য করছেন, সেইসব সমালোচনা এবং বক্তব্যের পরিপ্রেক্ষিতে কোন‌ওরকম পদক্ষেপ না নিলেও জনপ্রিয় এক ইউটিউবারের রোস্টিং ভিডিওর জন্যে ইউটিউবারের নামে সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ দায়ের করেছেন ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক। সিনেবাপ চ্যানেলের মৃন্ময় দাস নিজের তৈরি করা ভিডিওতে সৌরভ গাঙ্গুলীদের কটাক্ষ করার পাশাপাশি তাকে নিয়ে অশ্লীল মন্তব্য‌ও করেন বলে অভিযোগ।

উল্লেখ্য, সিনেবাপ মৃন্ময় দাস তার ভিডিওতে সৌরভ গাঙ্গুলীর পাশাপাশি ঋতুপর্ণা সেনগুপ্ত, কাঞ্চন মল্লিক, রচনা বন্দ্যোপাধ্যায়কে নিয়েও নানানরকম কটাক্ষ করেছেন এবং জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে সমর্থন করেছিলেন। একই সঙ্গে মৃন্ময় দাস জানান, তার এই রোস্টিং ভিডিওর মনিটাইজেশন বন্ধ রেখেছেন তিনি, কারণ এই প্রতিবাদ করে তিনি কোন‌ও রোজগার করতে চান না। তবে সিনেবাপের নামে অভিযোগ করার পরেও কিন্তু থেমে যাননি মৃন্ময় দাস। সৌরভের অভিযোগের জবাব দিয়ে তার নাম না করেই নতুন করে একটি রোস্টিং ভিডিও বানিয়েছেন তিনি।

‘সৌঠভ রঙ্গোলি’কে নিয়ে তিনি বলেন, এলাকার দাদা সৌঠভ রঙ্গোলি। এরপর সৌরভ গাঙ্গুলীর কথা বলার ধরন নকল করে অভিযোগ করেন, ‘ছেলে-পিলে টোন টিটকিরি করে ভাবমূর্তি নষ্ট করছে।’ এরসঙ্গে তিনি বলেন ‘শালবাগানে সাইকেল তৈরির কারখানা’ তৈরি করা হয়নি। এক‌ইসঙ্গে নকল সৌরভ অর্থাৎ সৌঠভকে বলতে শোনা যায়,‘লন্ডনের লনে বসে দু পা নাচাই রে। ওখানে বউ বাচ্চার সেফটিতে কোন‌ও গুগলি নেই। ওখানে রয়্যাল স্টাইলে আমি রয়্যাল বেঙ্গল টাইগার, লিভিং লাইক এ মহারাজা। বলাৎকার নামক অ্যাক্সিডেন্টের আঁতুরঘরে থাকা নয় কো সোজা। তাই, দেশ স্বাধীন হলেও, ইংরেজদের শাসনে থাকতেই আমার বেশি ভালো লাগে’

৮ মিনিটের সেই ভিডিওতে সৌরভ গাঙ্গুলীর গলা নকল করে নিজে নকল সৌরভ সেজে রীতিমতো সৌরভকেই তুলোধোনা করলেন। আর বললেন, সৌঠভের গুরুমার কথা, যিনি চাকরি দেন না অথচ মিমারদের সংসার চালান, কথা দিয়ে কথা না রাখা শেখান। এখানেই শেষ হয়নি সেই ভিডিও একদম শেষে পরোক্ষ বার্তায় সিনেবাপ বলে,“ ওই কয়েকটা ছেলের টোন টিটকিরিতে যদি ভাবমূর্তি নষ্ট হয়, তাহলে বুঝতে হবে মূর্তির মেটিরিয়াল এমনিতেই নষ্ট হয়ে গেছে। মামলা করে নিজেকে হাসির পাত্র বানিও না। যেখানে ধর্ষকরা বুক ফুলিয়ে ঘুরছে, সেখানে কয়েকটা ছেলে টোন টিটকিরি করে কয়েকটা অপ্রিয় সত্য কথা বলছে বলে, তাদের কথাকে গলা টিপে হত্যা করে, জেলে ঢুকিয়ে দেবে! এটা হাস্যকর। তাই ভাব মারিয়ে লাভ নেই। এলাকায় নিজের মূর্তি স্থাপন করতে হলে, এলাকার জন্য কিছু করতে হবে। বিদেশে এলাকার ঝান্ডা তোলা লাক্সারি, আর বিপদে এলাকার পাশে থাকা নেসেসারি।”

এক‌ই সাথে ভিডিওর শেষের দেবকে উদ্দেশ্য করেও কথা শোনান সিনেবাপ আর বাংলার দাদা অরিজিৎ সিং এর প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠে বলেন, “বাংলার দাদা হিসেবে যদি কাওকে মনে প্রাণে মেনে থাকি, তবে সেটা হচ্ছে এখন অরিজিৎ সিং। বাংলায় থাকা লিভিং লেজেন্ড হিসেবে আর তো কেউ নেই। বাংলার মানুষের পায়ে পা মিলিয়ে লড়েছেন। প্রতিবাদের কণ্ঠ হিসেবে আর কবে বানিয়েছেন। লন্ডনে কনসার্টে বলেছেন, এই গানকে তিনি পণ্য বানাতে পারবেন না।”

TollyTales NewsDesk