জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

প্রথম ধারাবাহিকেই পেয়েছেন দারুণ সাফল্য, এবার দুই শালিকে কামাল করতে ফিরছেন নন্দিনী দত্ত! জানেন তার স্ট্রাগলের কাহিনী?

বাংলা টেলিভিশনের (Television) পর্দায় প্রতিনিয়ত নতুন নতুন মুখের আগমন ঘটছে। অনেকেই মডেলিং থেকে অভিনয়ে আসছেন, আবার কেউ কেউ অভিনয় দক্ষতার জোরে টেলিভিশন জগতে পাকাপাকি জায়গা করে নিচ্ছেন। বর্তমানে স্টার জলসার (Star Jalsha) ‘দুই শালিক’ (Dui Shalik) ধারাবাহিকে অভিনয় করছেন দুই জনপ্রিয় অভিনেত্রী‌। একজন তিতিক্ষা দাস (Titiksha Das) অপরজন নন্দিনী দত্ত (Nandini Dutta)

তিতিক্ষা দাস জি বাংলার ‘ইচ্ছে পুতুল’ ধারাবাহিকে মেঘের চরিত্রে অভিনয় করেছেন। এটি তাঁর প্রথম বড় কাজ এবং মাত্র কয়েক পর্বের মধ্যেই তিনি দর্শকদের মন জয় করে নিয়েছেন। মেঘের চরিত্রে তাঁর অনবদ্য অভিনয় প্রশংসিত হয়েছে সব মহলে। তিতিক্ষার অভিনয়ে যেন এক সতেজতা রয়েছে যা ধারাবাহিকের গল্পকে আরও আকর্ষণীয় করে তুলছে। নতুন মুখ হলেও, তিনি ইতিমধ্যেই টেলিভিশন দর্শকদের প্রিয় অভিনেত্রী হয়ে উঠেছেন।

অন্যদিকে, নন্দিনী দত্ত অভিনয় করেছিলেন স্টার জলসার ‘আলতা ফড়িং’ ধারাবাহিকে। সেখানে তিনি ‘রিনি’ চরিত্রে অভিনয় করেছেন। এর আগেও তিনি বেশ কিছু ধারাবাহিকে এবং ওয়েব সিরিজে কাজ করেছেন। তাঁর অভিনয় ক্ষমতা ইতিমধ্যে প্রমাণিত। রিনির চরিত্রে তাঁর অভিনয়ও প্রশংসিত হচ্ছে। নন্দিনী এমন একজন অভিনেত্রী যিনি ধারাবাহিকের জগতে দীর্ঘদিন ধরেই নিজের প্রতিভার স্বাক্ষর রেখে চলেছেন। তাঁর অভিনয়ের গভীরতা এবং চরিত্রের প্রতি নিষ্ঠা তাঁকে আলাদা মাত্রা দিয়েছে।

“মেয়েটাকে অদ্ভুত ভাবে আমার মত দেখতে…”- নন্দিনী দত্ত

দর্শকদের মধ্যে এই দুই অভিনেত্রীকে নিয়ে বেশ কিছুদিন ধরেই বিভ্রান্তি চলছে। অনেকে মনে করছেন যে ‘ইচ্ছে পুতুল’-এর মেঘ এবং ‘আলতা ফড়িং’-এর রিনি আসলে একই অভিনেত্রী। কেউ কেউ আবার মনে করছেন তাঁরা যমজ বোন। এই বিভ্রান্তির মূল কারণ তাঁদের মুখের অদ্ভুত মিল। এমন সাদৃশ্য অনেক সময়ই পর্দায় দেখা যায় না, যা দর্শকদের মধ্যে একরকম বিস্ময় তৈরি করেছে।

যদিও এই ধারণা সম্পূর্ণ ভুল। তিতিক্ষা ও নন্দিনী দুই ভিন্ন মানুষ। তাঁদের মধ্যে কোনও পারিবারিক সম্পর্ক নেই। তবে তাঁদের মুখমণ্ডলের সাদৃশ্য এতটাই অদ্ভুত যে অনেকেই প্রথম দেখায় তাঁদের গুলিয়ে ফেলছেন। এটি শুধুমাত্র একটি আকস্মিক ঘটনা, কিন্তু এই মিলই তাঁদের জনপ্রিয়তা বাড়িয়ে দিয়েছে। অবশেষে, দুই অভিনেত্রী জলসায় ফিরে এলেন যমজ বোনের চরিত্রে। তাঁরা এখন ‘দুই শালিক’। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে নন্দিনী বলেছেন, ইন্ডাস্ট্রি তাঁর বোনকে খুঁজে দিয়েছে। তিতিক্ষাই হলো তাঁর সেই বোন।

নিজের ব্যক্তিগত পছন্দ ও অপছন্দ নিয়ে মুখ খুলেছেন নন্দিনী দত্ত। তিনি বলছেন, ‘তাঁর প্রিয় অভিনেত্রী জেনিফার লরেন্স। বলিউডে আলিয়া তাঁর প্রিয় অভিনেত্রী এবং রণবীর কপূর প্রিয় অভিনেতা। অভিনেত্রীর পছন্দের সিরিজ কি? ‘দুই শালিকের’ ঝিলিক বললেন, ‘টুয়েলভথ ফেল’। এই সিরিজ সবার দেখা উচিত।

Piya Chanda