জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

নবান্নে অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী! কার বিরুদ্ধে যৌ’ন হেনস্থার অভিযোগ জানালেন অভিনেত্রী?

টলিউডের (Tollywood) জনপ্রিয় অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)
যার সঙ্গে আলোচনায় বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, মঙ্গলবার বিকেলে অভিনেত্রী মুখ্যমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে নবান্নে গিয়েছেন। আরজিকর আবহে টলিপাড়ায় নারী নির্যাতনের প্রকাশ্যে এসেছে। যেখানে অভিযোগ উঠেছে পরিচালক অরিন্দম শীল, জয়জিৎ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে।

টলিপাড়ার যৌন হেনস্থার রুখতে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হলেন ঋতাভরী চক্রবর্তী!

অতি সম্প্রতি, সমাজমাধ্যমে একটি পোস্ট করেন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী। যেখানে তিনি জানান, অতীতে টলিপাড়ায় যৌন হেনস্থার শিকার হয়েছেন তিনি। আর নিজের পোস্টে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উল্লেখ করে লেখেন বাংলা চলচ্চিত্র জগতে যৌ’ন হেনস্থা রুখতে যেন পদক্ষেপ নেওয়া হয়।

Picsart 24 09 10 20 25 51 541

সমাজ মাধ্যমে পোস্টের ক্যাপশনে ঋতাভরী মুখ্যমন্ত্রীকে উল্লেখ করে লেখেন, ‘‘দিদি, আমাদের ইন্ডাস্ট্রিতেও তদন্তের প্রয়োজন রয়েছে, এখনই। আর এটাকে গুরুত্ব দেওয়ার আগে আরও একটি ধর্ষণ বা যৌ’ন হেনস্থার ঘটনা ঘটে যাক তা আমরা চাই না। তিনি আরো লেখেন, রুপোলি দুনিয়ায় আছি বলে, পুরুষেরা আমাদের পণ্য বা তাঁদের যৌ’নতৃষ্ণা মেটানোর মাধ্যম হিসাবে দেখবে, এটা হতে পারে না।’’

ইতিমধ্যে, নবান্ন সূত্রে জানা গিয়েছে যে, এ দিন সকাল থেকেই ঋতাভরী চক্রবর্তীর নবান্নে আসার খবর ছিল। বিকেল ৫ টা নাগাদ মন্ত্রিসভার বৈঠক শেষ মুখ্যমন্ত্রী নবান্ন ছাড়েননি। তাই মনে করা হয়, অভিনেত্রীর জন্যই হয়ত অপেক্ষা করছেন তিনি।

সূত্রের খবর, হেমা কমিশনের আদলে রাজ্যে নারী সুরক্ষার জন্য সম্প্রতি একটি বিশেষ কমিটি তৈরি বিষয়ে বিশেষভাবে উদ্যোগী হয়েছেন মুখ্যমন্ত্রী। সে জন্যই কি তাঁর আমন্ত্রণে আজ নবান্নে ঋতাভরী? এই বিষয়টি নিয়ে মনে করা হচ্ছে, মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক হলে বর্তমানে টলিপাড়ায় মহিলা শিল্পীদের পরিস্থিতি ও সুরক্ষা-সহ বেশ কয়েকটি বিষয়ে নিয়ে আলোচনা হতে পারে।

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।