জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

“সব সরীসৃপ হয়ে গেছে, ছাব্বিশের টিকিট পাওয়ার আপ্রাণ চেষ্টা…” কার্নিভাল প্রসঙ্গে সৌমীতৃষার মন্তব্যে কটাক্ষের ঝড়

আগস্টে আর জি কর কাণ্ডের (RG Kar Incident) পর পশ্চিমবঙ্গে জ্বলছে আগুন। পথে নেমেছেন সাধারণ মানুষ। আমরণ অনশনে ডাক্তাররা। আর এর মাঝেই ধুমধাম করে পালন হচ্ছে দুর্গাপুজো কার্নিভাল। একই দিনে, একই সময় রানি রাসমনি রোডে আয়োজিত হচ্ছে জুনিয়র চিকিত্‍সকদের উদ্যোগে দ্রোহ কার্নিভাল। আর এই কার্নিভাল নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন অভিনেত্রী সৌমীতৃষা কুন্ডু (Soumitrisha Kundu)।

নতুন জামা পরে ঠাকুর দেখার পর কার্নিভাল এড়িয়ে যাওয়ার কোনও মানে হয় না: সৌমীতৃষা

দুর্গাপুজোর আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, সকলকে ‘উৎসবে’ ফিরতে। ‌নতুন জামা পরেই পথে বেরোলেও এবারের পুজোর চারদিন এবারের বাংলায় যেন ফুটে ওঠে বিষাদে মাখা দুর্গোৎসব। অন্য দিকে, ডাক্তারদের অনশন ভিন্নমাত্রা যুক্ত করে। প্রচুর মানুষ পাশে গিয়ে দাঁড়ান জুনিয়র চিকিৎসকদের। তবে পুজোর আড়ম্বরে কমতি রাখতে রাজি নন মুখ্যমন্ত্রী।

প্রতিবছরের মতো এবারেও রেড রোডে আয়োজিত হচ্ছে দুর্গাপুজোর কার্নিভাল। এদিন রানি রাসমণি রোডে দ্রোহের কার্নিভালের কারণে পরিবেশ উত্তপ্ত থাকবে তার আঁচ আগেই পাওয়া গিয়েছিল। রানি রাসমনি রোডে ১৬৩ ধারা জারি করে প্রশাসন। এই দ্রোহ কার্নিভালের অনুমতি দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রবিকিষাণ কাপুর। অন্যান্য বারের মতো এবার পুজো কার্নিভালে অংশগ্রহণ করবেন নায়ক-নায়িকারা? এই প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য করলেন অভিনেত্রী সৌমীতৃষা কুন্ডু।

সৌমিতৃষা জানালেন,”আমি যাচ্ছি। ওখানে গিয়ে যদি বিতর্কের মুখে পড়তে হয়, তবে সবাই যা করবেন, আমিও তাই করব।” তবে অভিনেত্রীর কথায়, “আমি আন্দোলনের বিরোধী নই। তবে মণ্ডপে মণ্ডপে যে হারে ভিড় দেখলাম, তাতে তো বোঝা গিয়েছে যে উৎসব হয়েছে।” তিনি আর‌ও বলেন, “এবার নতুন জামা পরে ঠাকুর দেখার পর কার্নিভাল এড়িয়ে যাওয়ার কোনও মানে হয় না। বছরকার দিন, মা চলে যাচ্ছে, সকলের মতো আমিও সেখানে উপস্থিত হব।”

সৌমীতৃষার স্পষ্ট মন্তব্য, “প্রতিবাদ প্রতিবাদের মতোই হবে কার্নিভালে যাওয়া মনে প্রতিবাদের বিরোধিতা করছি এমনটা একেবারেই না। আর ট্রোল হওয়ার ভয়ে যদি কেউ ভাবেন যাবেন না, তবে আমি বলব, তাঁদের মেরুদণ্ড নেই।” সৌমীর মুখে এমন কথা শুনে অনেকেই ছুঁড়েছেন কটাক্ষ। নেটিজেনেরা লিখেছেন, সবাই সরীসৃপ হয়ে যাচ্ছে। কেউ তো সরাসরি অভিনেত্রীকে ‘চটি চাটা’ বলেও অভিহিত করেছেন। আবার কারোর কথায়, এসব ২৬ এর টিকিট পাওয়ার জন্য!

TollyTales NewsDesk