Bangla Serial

বাড়ির বউয়ের কদর কোথায়? সংসারের যাতাকলে পিষে যাওয়া হাউজ ওয়াইফদের গল্প বলবে “কার কাছে কই মনের কথা”! থাকছে মানালি, বাসবদত্তা

এই কয়েক মাসে স্টার জলসা থেকে শুরু করে জি বাংলা এবং অন্যান্য বাংলা সিরিয়ালের চ্যানেলগুলোয় একের পর এক নতুন নতুন সিরিয়াল এসেছে। এবার আসতে চলেছে আরো একটি নতুন সিরিয়াল। নাম “কার কাছে কই মনের কথা”। সম্প্রতি এর প্রোমো সামনে এসেছে। বলা যায় এটাই সিরিয়ালের প্রথম ঝলক। এর আগে এই সিরিয়াল নিয়ে বিস্তারিত কোনও তথ্য কেউ জানতে পারেনি। তবে মানালি দে আবার ফিরতে চলেছে নতুন কাজে এটা জল্পনা ছড়িয়ে ছিল।

এর আগে স্টার জলসার ধূলোকণা সিরিয়ালে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন মানালি। সেখানেও সাধারণ মেয়ের অসাধারণ হয়ে ওঠার গল্প বলা হয়েছিল। আর এই গল্প একেবারেই আলাদা এবং একেবারে অন্যরকম ভূমিকায় দেখা যাবে অভিনেত্রীকে। তবে শুধুমাত্র মানালি নয়, এই ধারাবাহিকের আরো একটি চমক রয়েছে। বাসবদত্তা চট্টোপাধ্যায়। বহুবাদে আবার ছোট পর্দায় ফিরে এলেন তিনি।

সিরিয়ালের প্রথম ঝলক থেকে স্পষ্ট এটা বাড়ির বউদের গল্প নিয়ে তৈরি করা হয়েছে। যাদেরকে সোজা ভাষায় বলা হয় হাউজ ওয়াইফ। যাদের যোগ্যতা মনে করা হয় শুধুমাত্র সমাজের চার দেয়ালের মধ্যেই সীমাবদ্ধ হবে আর সেটা হল তাদের সংসার। কার কত রকমের যোগ্যতা এবং প্রতিভা রয়েছে সেটার বিন্দুমাত্র কদর না করে কে কতটা ভালো সংসার চালাতে পারছে সেটাই মুখ্য হয়ে ওঠে কিছু মানুষের কাছে। সমাজের এই চিন্তাভাবনা বদলাতে আসছে এই নতুন গল্প। রীতা চক্রবর্তী রয়েছেন কঠোর শাশুড়ির ভূমিকায়।

ভিডিওতে দেখা যায় শিমুলের বিয়ে হয়ে আসার পর আস্তে আস্তে তার স্বপ্ন তার থেকে দূরে সরে যেতে থাকে। শুধুমাত্র তার কারণ একটাই যে সে বাড়ির বৌমা আর তাই লোকে কী বলবে? শাশুড়ি শুধু নয় তার স্বামীও তার মনের কথা শোনার মত বিন্দুমাত্র সময় খরচ করতে চায় না। তারপরও নিজের গানের ক্ষেত্রে এক সাফল্যের কথা সে তার স্বামীর সঙ্গে ভাগ করতে গেলে শুনতে চায় না সে।

তবে তার যোগ্যতার কদর দিয়েছে তার আশেপাশের বেশ কিছু তার মতই সাধারণ বাড়ির বউরা। আর এখানেই গল্পের বিশেষত্ব। হয়তো তাদের মধ্যে দিয়েই ডানা মেলবে স্বপ্নরা। প্রথম ঝলক নজর কেড়ে নিয়েছে দর্শকদের। মেয়েরা যে চিরাচরিতভাবে মেয়েদের শত্রু হয় না হয়তো সেই গল্পই বলতে চলেছে “কার কাছে কই মনের কথা”।

Ratna Adhikary