জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

বাড়ির পুজো বলে কথা! চারদিন বাড়িতেই কাটে হৈ হৈ করে…” দুর্গাপূজো কিভাবে কাটান অন্বেষা? জানালেন অভিনেত্রী

দুর্গাপূজা মানেই মানুষ আনন্দের জোয়ারে ভাসে। এক একজন পুজো কাটান এক এক রকম ভাবে। টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী অন্বেষা হাজরা (Annwesha Hazra)। ‘এই পথ যদি না শেষ হয়’, ‘সন্ধ্যাতারা’ ও বর্তমানে ‘আনন্দী’ খ্যাত অভিনেত্রী অন্বেষা সাম্প্রতিক এক সাক্ষাৎকারে জানালেন কিভাবে তিনি কাটান তাঁর পুজোর দিনগুলি। এই বিষয়ে অভিনেত্রী শোনালেন তাঁর বাড়ির পুজোর কাহিনী।

কিভাবে পুজো কাটান অভিনেত্রী অন্বেষা?

অভিনেত্রী অন্বেষার বাড়িতেই হয় দুর্গাপুজো। তাঁর দেশের বাড়ি মেমারিতে। সেখান থেকে আরও কিছুটা দূরে গেলে তাঁর বাড়ি। আর সেখানেই কাটে অভিনেত্রীর পুজোর দিনগুলি। অন্বেষা জানান এই চারদিন কাটে হইহই করে। শুধু তাই নয়! ঠিক যেন বাড়িতে বিয়েবাড়ির মতো আয়োজন।

Annwesha Hazra3

বাড়িতেই যেহেতু পুজো হয়, বহু দূরান্ত থেকে আসেন নানান আত্মীয়-স্বজন, তাই কলকাতার পুজো দেখেননি অন্বেষা। কখনো যাননি প্যান্ডেল হপিংয়ে। বাড়িতেই সবাই মিলে আনন্দ করেছেন। এমনকি, পুজোর দিন গুলিতে বিশেষ সাজগোজ না করে ছিমছামভাবে থাকতে ভালোবাসেন তিনি। ছোটবেলা থেকে এভাবেই কেটেছে দুর্গোৎসব। এই বছর তার ব্যতিক্রম হননি জানান অভিনেত্রী।

এমনকি, পুজোর জন্য আলাদা করে কেনাকাটা করেন না অভিনেত্রী। ছোটবেলাতেও তাঁর বারোটা চোদ্দটা জামা হত না। তবে পুজোর দিনে ডায়েট কতটা কন্ট্রোল হবে সেই বিষয়ে সন্দিহান সকলের প্রিয় আনন্দী। অভিনেত্রী জানান, তিনি এমনিতে প্রচন্ড মেন্টেন করে চলেন না। তবে যেটুকু দরকার সেটুকু করবেন।

তবে এবারের পূজো প্রতিবাদের। অভিনেত্রী জানান প্রত্যেকেই নিজেদের মতো করে প্রতিবাদ করছেন। যে ঘটনা ঘটেছে সেই বিষয়ে কথা বলতে গিয়ে গলা কাঁপলো অন্বেষা হাজরার। অভিনেত্রীর কথা থেকে বোঝা যায় তার বক্তব্য, এই বছর আনন্দের মধ্যেও মিশে থাকবে বিষাদ। এই ঘটনা যাতে আর না ঘটে সেটাই চান সবাই। যে প্রতিবাদের আগুন জ্বলেছে, যে সুবিচারের খিদে জেগেছে তা যেন না কমে। ‌তাই চান অভিনেত্রী অন্বেষা।

Piya Chanda