Bangla Serial

Serial End: খারাপ খবর! আবার ৩ মাসে শেষ হচ্ছে নতুন ধারাবাহিক! কপাল পুড়ল কার?

বাংলা টেলিভিশনের দুনিয়ায় আবার এক খারাপ খবর। শেষ হচ্ছে আরো একটি নতুন সিরিয়াল। এর আগে স্টার জলসাতে শেষ হয়েছিল বৌমা একঘর ও মাধবীলতা। টিআরপি কম থাকার জন্যে ৩ মাসেই শেষ করা হয় এই দুই সিরিয়াল। কাহিনী নিয়ে যেটা দেখানোর কথা ছিল সেটা তড়িঘড়ি দেখিয়েই কোনরকমে শেষ করে দেওয়া হলো সিরিয়াল।

এদিকে মাধবীলতা সিরিয়ালের গল্প থেকে গেছিলো অসম্পূর্ণ। আবার সেই এক ঘটনার পুনরাবৃত্তি হতে চলেছে। মাত্র ৩ মাসে বন্ধ করে দেওয়া হচ্ছে আরো একটি ধারাবাহিক।

২০২৩ সালে বিনোদন দিতে নিয়ে আসা হয় নতুন নতুন সিরিয়াল। আর প্রতিটি শো নিয়ে নির্মাতারা নির্দিষ্ট টিআরপি আশা করেছিলেন। আর যদি সেই ফল দিতে অক্ষম হয় কোনো সিরিয়াল তাহলে তো কিছু করার বা বলার থাকে না। নির্মাতাদের মন ভেঙে যায়। তাই জন্যে বাধ্য হয়েই শেষ করে দেওয়ার সিদ্ধান্ত নেয়।

তবে এই সিরিয়াল শেষ হওয়ার পেছনে দুটি কারণ দায়ী। ১. কম টিআরপি আর ২. সিরিয়ালের গল্প। গল্প প্রায় শেষের দিকে। তাই শেষ করতেই হবে নইলে নতুন গল্প আসবে কী করে? বুঝতে পারলেন কোন সিরিয়ালের কথা বলছি আমরা?

কথা হচ্ছে আকাশ আটের সিরিয়াল “সাহিত্যের সেরা সময় শ্বেত পাথরের থালা” নিয়ে। ২ জানুয়ারি শুরু হয় তার যাত্রা। মূল চরিত্রে আছেন স্নেহা দাস এবং ফাহিম মির্জা। খারাপ কখনো হলো গল্পটি তেমন টিআরপি আনতে পারেনি। তার উপরে আবার গল্প তার মূল কাহিনী পার করে ফেলেছে। ফলে না টেনে শেষ করার সিদ্ধান্ত নেন নির্মাতারা।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।