Bangla Serial

Mithai vs Misti: লজ্জা! মেয়ের কাছে হেরে গেল মিঠাই! কাজ করল না কোনো ম্যাজিক

ডিসেম্বরের বড়পর্দায় একসঙ্গে হাজির মা ও মেয়ে। সদ্য মুক্তি পেয়েছে দেব-সৌমিতৃষার ‘প্রধান’ (Pradhan)। টেলিভিশন পর্দার ‘মিঠাইয়ের’ (Mithai) প্রথম সিনেমা ‘প্রধান’। অন্যদিকে, মিঠাইয়ের মেয়ে মিষ্টি এবার বড় পর্দার মিনি। অতি সম্প্রতি মুক্তি পাওয়া ‘কাবুলিওয়ালা’ সিনেমার ছোট্ট মিনি সৌমিতৃষার অনস্ক্রিন মেয়ে অনুমেঘা। একসঙ্গে সিনে পর্দায় মা ও মেয়ের দ্বৈরথে কে এগিয়ে থাকে, তা জানতে চান নজর দিয়েছে দর্শক।

প্রথম দিনের রিপোর্ট কার্ড বলছে, মাকে পিছনে ফেলে ছুটছে মেয়ের সাফল্য। দুই সিনেমার প্রথম দিনের আয়ের সাপেক্ষে বলা যায় এগিয়ে রয়েছে মিঠুন-অনুমেঘার ‘কাবুলিওয়ালা’। সেখানে আয়ের অঙ্কে বেশ খানিকটা পিছিয়ে দেব-সৌমিতৃষার ‘প্রধান’। কাবুলিওয়ালার প্রথম দিনের বক্স অফিস আয় ৫৮ লক্ষের কাছাকাছি। অন্যদিকে, প্রধানের প্রথম দিনের বক্স অফিস আয় ৩৮ লক্ষ টাকা।

প্রথম দিনের মতো প্রায় রোজদিনই কাবুলিওয়ালার টানে ছুটছেন দর্শক। বলা যায়, কাবুলিওয়ালার সাফল্যের ঘোড়া ছুটছে। তবে প্রধান দেখতেও ভিড়
জমছে হলে হলে। এখন ডিসেম্বরের শহরে দুই ছবির মধ্যে কে প্রধান হয়ে ওঠে তা নিয়েই চর্চা শুরু হয়েছে দর্শকমহলে। সৌমিতৃষা-অনুমেঘা তথা মা মিঠাই মেয়ে মিষ্টির মধ্যে কে এগিয়ে থাকে, তা নিয়ে চলছে জোরদার আলোচনা।

রবি ঠাকুরের গল্প অবলম্বনে নির্মিত বাংলা ছবি ‘কাবুলিওয়ালা’। এই ছবিতে মুখ্য ভূমিকায় মিঠুন চক্রবর্তী ও মিনির ভূমিকায় ছোট্ট অভিনেত্রী অনুমঘা। ছবিটি দেখার পর দর্শকদের বক্তব্য, গল্প অপরিবর্তিত রেখে নিপাট সুন্দর করে বড় পর্দার ‘কাবুলিওয়ালা’-কে পূর্ণরূপ দিয়েছেন পরিচালক সুমন ঘোষ। ছবিতে মিঠুন চক্রবর্তী ও ছোট্ট মিনির অভিনয় আলাদা প্রশংসাবাক্যে ব্যাখ্যা করা যায় না।

অন্যদিকে প্রথম ছবি ‘প্রধানে’ পুলিশ অফিসার দেবের স্ত্রী রুমির ভূমিকায় অভিনয় করতে দেখা যাচ্ছে সৌমিতৃষাকে। এক সাক্ষাৎকারে সৌমিতৃষা জানান, রুমি চরিত্রটি তাঁর আগের চরিত্র ‘মিঠাই’- এর থেকে সম্পূর্ণ আলাদা। মিঠাই যেমন চঞ্চল ও হাসিখুশি ছিল, রুমি তেমনই ধীর স্থির শান্ত। সে যেমন পুলিশ অফিসারের অর্ধাঙ্গিনী তেমনই সে চারিত্রিক দিক থেকে দৃঢ়। নিজের প্রথম ছবি নিয়ে আশাবাদী সৌমিতৃষা ওরফে মিঠাই।

Piya Chanda