জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

Adrit Roy: ‘শেষদিন মনোহরার সেটে…’! ‘মিঠাই’ বন্ধ হওয়ার আগেই ধারাবাহিক থেকে আদৃত বিদায় জানালেন! নিজেই করলেন সেই ঘোষণা 

বাংলা টেলিভিশনের জনপ্রিয় ধারাবাহিক ‘মিঠাই’। প্রায় তিন বছর ছুঁতে চলল এই ধারাবাহিক। ধারাবাহিকের শুরু থেকেই দর্শকদের মন কেড়েছে এই ধারাবাহিক। এই সিরিয়ালের জুটিটিকেও বেশ পছন্দ দর্শকদের। উচ্ছেবাবু-মিঠাই -এর দুষ্টু মিষ্টি সম্পর্ক চোখে হারায় দর্শকরা। আর তার জেরে প্রথমদিন থেকে এই ধারাবাহিক টিআরপিতে ভালো স্থান দখল করে রয়েছে। বর্তমানে যেখানে টিআরপির অভাবে একের পর এক ধারাবাহিক বন্ধ হচ্ছে, সেখানে এই ধারাবাহিক চলছে প্রায় তিন বছর ধরে।

একদিকে দুষ্টু – মিষ্টি মেয়ের চটাং চটাং কথা, ভাঙাচোরা ইংরেজি শব্দ, অসাধারণ অভিনয় দক্ষতা জনপ্রিয় করেছিল নায়িকা মিঠাইকে। অন্যদিকে নায়ক সিড হল বং ক্রাশ। যার কথার স্টাইল থেকে শুরু করে খুঁটিনাটি সবই পছন্দ দর্শকদের। সম্প্রতি ধারাবাহিক ‘খেলনা বাড়ি’ একলাফে এগিয়েছে বেশ কয়েক বছর। গুগলি আর মিতুলের ছেলে বড়ো হয়ে গিয়েছে। এবার জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘মিঠাই’তেও একই প্লট আসার কথা চলছিল। বর্তমানে ধারাবাহিকের গল্প যেদিকে এগোচ্ছে, তাতে বহুদিন ধরেই মিঠাই বন্ধ হয়ে যাওয়ার গুঞ্জনও শোনা যাচ্ছে।

শোনা যাচ্ছে, খুব শীঘ্রই ‘মিঠাই’এর গল্প এগোবে ১০ বছর, আর তারপরই হ্যাপি এন্ডিং হবে এই ধারাবাহিকের। কিন্তু তারমধ্যেই নায়ক সিড অর্থাৎ আদৃত রায়-এর একটি পোস্ট অবাক করল দর্শকদের। শনিবার রাতে আমচকাই আদৃত রায়ের সোশ্যাল মিডিয়া পোস্ট ঘিরে শোরগোল শুরু হয়। তিনি সেখানে বলেন, শেষবার ‘মনোহরা’র সেটে শট তাঁর। শেষ শুটিং-এ দুঃখপ্রকাশ করেন তিনি, তাঁর সেই স্মৃতিমেদুর পোস্ট দেখে চমকে গেল ভক্তরা! ‘মিঠাই’ খুব শীঘ্রই শেষ হবে, তা সকলেই জানে, কিন্তু সেই দিনটা আসার আগেই আদৃত ‘মিঠাই’ ছেড়ে দিচ্ছে? নাকি ‘মিঠাই’ ধারাবাহিকটি হঠাৎ বন্ধ হয়ে যাচ্ছে?

এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলে জোড় শোরগোল। আদৃত-এর হঠাৎ ‘মিঠাই’ ছেড়ে চলে যাওয়াটা মেনে নিতে পারছেন না অনেকেই। তবে ভিডিওটির শেষে গিয়ে আসল সত্যি সামনে আসে। যা আদৃত নিজের মুখেই বলেন। তবে গোটা ভিডিওতে সেই জিনিসটা দর্শকদের নজর কাড়েনি। আদৃত বলেন, ‘আপনাদের জানিয়ে রাখি, ধারাবাহিক কিন্তু এখনও শেষ হয়নি’। তাহলে পুরো ঘটনাটি কী? মনোহরায় ফ্লোরে শেষ শটের কথা বললেন সিদ্ধার্থ মোদক, অথচ শো শেষ নয়! পরে জানা যায় যদিও পুরোটাই। ‘মিঠাই’-এর পরিচালক রাজেন্দ্রপ্রসাদ দাস জানান, আসলে মিঠাইয়ের সেট বদল হচ্ছে। ওই সেটে জি-এর নতুন সিরিয়ালের শ্যুটিং হবে।

তাই রিনোভেশনের কাজ চলবে। ‘মিঠাই’ টিমের আজই ওখানে শেষদিন ছিল। অন্য সেটে এবার থেকে শুটিং হবে। উল্লেখ্য, উক্ত ভিডিওটিতে আদৃত রায় ‘মনোহরা’র সেট পুরো ঘুরিয়ে দেখিয়ে বলেন, “মনোহরার ফ্লোরে ২০২০ সালের ২০শে ডিসেম্বর শ্যুটিং শুরু হয়েছিল। প্রথম শটটা ছিল সিদ্ধার্থ মোদকের ইন্ট্রোডাকশন শট। আজ ৬ই মে, ২০২৩ আমরা এই সেটে শেষ শট দিলাম। কাকতালীয়ভাবে সিদ্ধার্থ মোদকই সেই মানুষটা যে এই ফ্লোরে শেষবারের মতো দাঁড়িয়ে রয়েছে। সকলের প্রতি কৃতজ্ঞ,,, শেষবারের মতো আপনারা আমাকে এই সিঁড়ি দিয়ে নামতে দেখলেন! ধন্যবাদ জি বাংলা, ধন্যবাদ ভারতলক্ষ্মী স্টুডিও!”

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।