Bangla Serial

‘খেমটা নাচ’ বলেছিলো শাশুড়ি, এবার তাকে দিয়েই জবরদস্তি গান গাওয়ালো শিমুল! দুর্দান্ত পর্ব ফাঁস

এই মুহূর্তের অন্যতম জনপ্রিয় এবং বিতর্কবিদ্ধ ধারাবাহিক জি বাংলার কার কাছে কই মনের কথা। অর্ক গঙ্গোপাধ্যায়ের লেখনীতে এই ধারাবাহিকটির প্রোমো দেখে যতটা উচ্ছ্বসিত হয়ে উঠেছিলেন দর্শকরা ততটাই আশাহত হন এই ধারাবাহিক শুরু হ‌ওয়ার পর।

এই ধারাবাহিকটি দর্শকদের কাছে ক্ষোভের অন্যতম কারণে পরিণত হয়। আসলে এই ধারাবাহিকের মধ্যে দিয়ে এক সদ্য বিবাহিত নারীর উপরে তার শ্বশুর বাড়ির অত্যাচারের ঘটনা দেখানো হচ্ছে। আর যা দেখতে মোটেও ভালোবাসছেন না দর্শকরা। ফুলশয্যার রাতে নায়িকা শিমুলকে সরিয়ে দিয়ে শিমুলের বরের পাশে শাশুড়ির ঘুমিয়ে পড়ার দৃশ্য থেকে শুরু করে, পরাগের জোর করে শিমুলের সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপনের দৃশ্য, এমনকী শিমুলের গায়ে শাশুড়ির হাত তোলার দৃশ্য দেখে রীতিমতো রাগত নেটিজেনরা।

কী দেখানো হচ্ছে ধারাবাহিক কার কাছে কই মনের কথায়?

আসলে এই ধারাবাহিকে পাঁচজন প্রতিবেশী বন্ধুর বন্ধুত্বের গল্প দেখানোর আশ্বাস দেওয়া হলেও বন্ধুত্বের গল্পের থেকে বেশি শ্বশুরবাড়ির কুটকাচালি গুরুত্ব পেয়েছে। এই ধারাবাহিকে দেখানো হচ্ছে শিমুলের যে বাড়িতে বিয়ে হয়েছে সেই বাড়ি ভীষণ গোঁড়া। সেখানে গান গাওয়া যায়না, নাচা যায়না। রয়েছে এক অসভ্য, বেয়াদব দেওর। নির্বোধ, মায়ের কথায় ওঠবস করা বর আর শিমুলকে ভালোবাসা এক মন ভালো পাগলী ননদ।

উল্লেখ্য, শিমুল নিজের পাড়ার প্রতিবেশী বন্ধুদের সঙ্গে মিশুক তার চায়না তার শাশুড়ি। যদিও শিমুলের পাগলী ননদের সাহায্যের কারণে সে নিজের পাড়ার বন্ধুদের সঙ্গে অল্পবিস্তর কথা গল্প করতে পারে। কিন্তু তার জানতে পারলেই বাড়িতে চলে জোরদার অশান্তি। এই পরিস্থিতিতে ফের একবার সুচরিতা, বিপাশারা শিমুলের বাড়িতে এসে তাকে নাচের রিহার্সালের জন্য যেতে বলে। কিন্তু না বলে দেয় শিমুল।

শিমুলের শাশুড়িকেও সহ্য করতে হয়েছে অত্যাচার

এরপর শিমুল বাড়ির বারান্দায় দাঁড়িয়ে পাড়ার প্রতিবেশী বন্ধুদের নাচ দেখলে সেখানেও চলে আসে তার শাশুড়ি। তখন কথায় কথায় তিনি শিমুলকে বলে ফেলেন একটা সময় তিনিও গান গাইতেন। কিন্তু তা তার শাশুড়ির কানে উঠলেই চেলাকাঠ দিয়ে জুটত মার। এমনকি রেডিও শোনার অপরাধে তার ননদরাও তার গায়ে হাত তুলেছে। কান ধরে ওঠবস করিয়েছে। আর যা শুনে হতবাক হয়ে যায় শিমুল।

শিমুল কী শাশুড়িকে দিয়ে গান খাওয়াতে পারবে?

এরপর শিমুল তার শাশুড়িকে অনুরোধ করে গান গেয়ে শোনানোর জন্য। যদিও তিনি এত সহজে গান শোনাবেন না। উল্লেখ্য, আগামী দিনে হয়ত শিমুলের শাশুড়ির চরিত্রটা কিছুটা হলেও নরম করে দেখানো হবে। শিমুলের শাশুড়ি শিমুলকে যে কষ্টটা দেয় তার থেকেও শতগুণ বেশি কষ্ট তিনি সহ্য করেছেন। আর সেই কষ্টটাই তিনি নিজের ছেলের বউকে দিচ্ছেন। তবে আগামী দিনে হয়ত শিমুলের বন্ধু হয়ে উঠতে চলেছেন তার শাশুড়ি।

Titli Bhattacharya