Bollywood

টাকাপয়সা উপচে পড়ছে তবু কেন সোনার গয়না পরেন না আম্বানিরা? আসল রহস্য চমকে দেবে

ভারতবর্ষে আম্বানিদের থেকে বেশি বিত্তশালী আর কেউ। তাদের আর্থিক প্রতিপত্তি, যশ নজরকাড়া, চোখ ধাঁধানো। তাদেরকে এক ডাকে চেনে না এমন মানুষ পাওয়া ভার। শুধুমাত্র ভারত কি এশিয়া শ্রেষ্ঠ ধনী তারা। পৃথিবীর প্রায় সমস্ত জিনিসকেই কিনে ফেলতে পারার ক্ষমতা রাখেন এই আম্বানিরা।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের মাথা ধীরুভাই আম্বানির সুপুত্র মুকেশ আম্বানি। আর বিশ্বের প্রথম সারির ধনকুবেরদের মধ্যে অন্যতম মুকেশ আম্বানির স্ত্রী হলেন নীতা আম্বানি। ভারতের অন্যতম জনপ্রিয় সমাজসেবী তিনি। নীতা আম্বানির। ভারতের সবচেয়ে ধনী পরিবারের ব‌উ হ‌ওয়ার কারণে তার ধন দৌলত, আভিজাত্যে অভাবনীয়।

তাদের বিলাসবহুল জীবনের কথা আমাদের কাছে রূপকথার গল্পের মতো। যা শুনলে আমার আপনার মতো সাধারণ মানুষের মাথা ঘুরে যেতে বাধ্য। তাদের জীবন আমাদের কাছে সিনেমার মতো। তবে আম্বানি পরিবারে এখন উত্তরোত্তর সদস্য সংখ্যা বেড়েই চলেছে। মুকেশ ও নীতা আম্বানির তিন সন্তান আকাশ, অনন্ত এবং ঈশার বিয়ে হয়ে গেছে। নাতি-নাতনি নিয়ে ভরা সংসার তাদের।

আম্বানী পরিবারের মহিলা সদস্যদের সোনা, দানা, হীরে, জহরত মণি-মাণিক্যের অভাব নেই তা বলাই বাহুল্য। তাদের গয়না দেখলে হয়ত আপনি ভিরমি খেতে পারেন। কিন্তু আপনি কি জানেন এই আম্বানি পরিবারের মহিলার সদস্যরা নাকি একেবারে সোনার গয়না কেনেন না। তারা সোনার গয়না পরেন‌ও না।

কেন সোনার গয়না পরেন না আম্বানিরা?

সোনার বোতালে স্বর্ণভস্ম মেশানো জল খেলেও গায়ে সোনার গয়না তুলেও দেখেন না নীতা আম্বানি। তবে কী এর পিছনে রয়েছে অন্য কোনও কারণ? আসলে এর পিছনে রয়েছে খুবই সাধারণ একটি কারণ। আম্বানি পরিবার এতটাই বিত্তশালী যে তারা সোনার গয়না কিনে মোটেও বাজে অর্থ খরচ করতে চান না। তাদের পছন্দ দামী হিরে কিংবা প্ল্যাটিনামের গয়না। আর সেই কারণেই তারা সোনার গয়না কেনেন‌ও না পরেন‌ও না।

Titli Bhattacharya