Bangla Serial

‘বাঙালি রয়াল বেঙ্গল টাইগার, দুই পা পেছলেও সামনে ঝাঁপাতে ভুলি না’! বাঙালির ‘দাদাগিরি’ নিয়ে ফিরছেন ‘মহারাজ’! প্রোমো ঘিরে হইচই

বাঙালি’ এই জাতিকে ঘিরে নানান মানুষের নানান ধারণা রয়েছে। অনেকে আবার ভাবেন, বাঙালি নাকি শান্তিপ্রিয় জাতি, বাঙালি কোনও সাহসী কাজ করতে ভয় পায়। যদিও ইতিহাস যারা পড়েছেন তারা সকলেই জানেন সঠিক সময়ে বাঙালি কতটা গর্জে ওঠেন। পাশাপাশি বর্তমানও এই ভুল ধারণা ভাঙার নানান উদাহরণ দিতে পারে। আর তাই আবারও একবার সেটা প্রমাণ করতে বাংলার, বাঙালির সাহসের গল্প নিয়ে আসছেন আমাদের ‘দাদা’ সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)

শীঘ্রই জি বাংলায় (Zee Bangla) শুরু হতে চলেছে ‘দাদাগিরি ১০’ (Dadagiri 10)। আর সেই শোয়ের নতুন প্রোমোই এবার মুক্তি পেল সদ্যই। প্রোমো দেখে বাঙালি যেন আরও জেগে উঠল। জি বাংলার তরফে তাদের ইনস্টাগ্রাম এবং ফেসবুকের দুই পেজেই শোয়ের প্রোমো (Promo) পোস্ট করা হয়েছে। সেখানেই একটি অনুপ্রেরণামূলক গল্প দেখিয়েই এন্ট্রি নেন খোদ সৌরভ গঙ্গোপাধ্যায়। শোয়ের প্রোমো থেকে স্পষ্ট হার না মানার বেশকিছু গল্পই দেখানো হবে এই সিজনে।

শোয়ের প্রোমোতে সৌরভকে বলতে শোনা যায়, “বাঙালি লড়ে, বাঙালি গড়ে। বাঙালি আজও দাদাগিরি করে। যে বাঙালি বাঘের মতো ঝাঁপাতে তৈরি তাঁদের জন্য আসছে দাদাগিরি।” অর্থাৎ রিয়েল লাইফ হিরোদের চিনবে, জানবে, গল্প শুনবে এবার সাধারণ মানুষ। বর্তমানে জি বাংলায় ড্যান্স বাংলা ড্যান্স চলছে। এই রিয়েলিটি শো শেষ হওয়ার পরই শুরু হবে ‘দাদাগিরি’।

যদিও কবে থেকে এই শো শুরু হবে সেটা এখনও জানানো হয়নি। কিন্তু প্রোমো থেকে আভাস মিলছে খুব শীঘ্রই শুরু হতে চলেছে ‘দাদাগিরি’। প্রোমোর সেই ভিডিও পোস্ট করে চ্যানেলের তরফে লেখা হয়, ‘বাঙালি লড়ে, বাঙালি গড়ে, বাঙালি আজও দাদাগিরি করে, আসছে দাদাগিরি সিজন ১০! চোখ রাখুন শুধুমাত্র জি বাংলার পর্দায়!’

দাদাগিরির প্রোমো প্রকাশ্যে আসতেই কম্যান্টে ভোরে যায়। দর্শকদের আনন্দ উপচে পরে। সকলেই নিজেদের সেই অনুভূতি প্রকাশ করেছেন দর্শকরা। এক নেটিজেন লেখেন, “সামনে ঝাঁপানোর জন্যই দু পা পিছিয়ে যেতে হয়, বাঙালি লড়ে আর লড়বেই।” অপর একজন লেখেন, ‘ভীষণ অপেক্ষায় ছিলাম সিজন ১০-এর জন্য।”

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।