Bangla Serial

‘আপনার সোনার সংসার কেমন সুন্দর সাজিয়েছেন নিজের চোখে দেখতে এলাম মা’! প্রথমবার লাবণ্যকে আঙুল তুলে হুমকি দিল দীপা! ভয় পেল লাবণ্য

স্টার জলসার একটি জনপ্রিয় ধারাবাহিক ‘অনুরাগের ছোঁয়া’র (Anurager Chhowa)। দর্শক চাইলেও লেখক এখনই সূর্য (Surjo) ও দীপার (Deepa) মিল করাতে প্রস্তুত নয়। তিনি গল্পে আনতে চান আরও ট্যুইস্ট। সূর্য ও দীপার মধ্যে সমস্যার দরুন কষ্ট পাচ্ছে তাদের খুদে দুই সন্তান। একদিকে রূপা (Rupa)সকল সত্যি জানার পরও নিজের বাবাকে অর্থাৎ সূর্যকে বাবা বলে ডাকতে পারছে না। অন্যদিকে সোনা (Sona) নিজের মা অর্থাৎ দীপার কাছে যেতে পারছে না। দুই সন্তানই তাদের মা – বাবাকে একসঙ্গে দেখতে চায়।

দীপা ও সূর্যের মাঝে পড়ে এখন তাদের দুই খুদে সন্তানের শোচনীয় মানসিক অবস্থা। সেনগুপ্ত বাড়ির সকলেই চাইছে যাতে সূর্য-দীপা এক হয়। এদিকে মিশকা দিনের পর দিন সূর্যকে ঠকিয়ে চলেছে। আর সূর্য তারই কথা বিশ্বাস করে চলেছে। উল্লেখ্য, প্রথম থেকেই বাংলার সেরা তকমা পেয়ে আসছে এই ধারাবাহিক। যদিও বর্তমানে একইরকমের কিছু পর্বের জন্য বোরিং হয়ে উঠেছে ধারাবাহিক। বারংবার শোনা গিয়েছে, গল্পে খুব শীঘ্রই আসবে নতুন মোড়। কিন্তু দর্শকদের সেই আশা ভঙ্গ হয়েছে। ইতিমধ্যে সূর্যও জানতে পেরেছে সোনা-রূপা যমজ। কিন্তু সূর্য এখনও জেদের বশে অন্ধ হয়ে বসে রয়েছে।

surjo deepa romantic episode anurager chowa

দীপার প্রতি ভালোবাসা থাকলেও পুরোনো কথাকে নিয়েই সে দীপার প্রতি এখনও রেগে। প্রথম থেকেই সূর্য ও দীপার মধ্যে এই দূরত্ব তৈরী হওয়ার কারণ মিশকা, যে সূর্যের বেস্ট ফ্রেন্ড ছিল। সম্প্রতি সূর্য জেনে গিয়েছে সোনা ও রূপা দীপার সন্তান। কিন্তু তাদের বাবা যে সূর্যই, তা সে মানতে চায় না। মিশকার কথায় সে ভাবে, দুজনে কবিরের সন্তান। কারণ বেশ কিছু বছর আগে সূর্যের করানো রিপোর্ট বদলে দিয়েছিল মিশকা, আর তাতে লেখা ছিল সূর্য কোনোদিনও বাবা হতে পারবে না। সন্তানদের সম্পর্কে সব সত্যি কথা শুনে সূর্য সকলের উপর আরও রেগে যায়। এমনকি সোনা ও রূপাকে দীপার থেকে আলাদা করার কথাও সে ভাবে।

সূর্য সোনা-রূপাকে ভালোবাসা সত্ত্বেও কিছু ভুল ধারণার জেরে সোনা-রূপাকে নিজের সন্তান হিসাবে মেনে নিতে চাইছে না। দীপা ও লাবণ্য যদিও বারংবার সূর্যের এই ভুল ধারণা সরানোর চেষ্টা করে গিয়েছে। কিন্তু বার বার বিফলে যাওয়ায় সন্তানদের পিতৃপরিচয় দেওয়ার জন্য এবার দীপা উঠেপড়ে লেগেছে। সে বুঝতে পেরেছে, মিশকাই সূর্যকে দীপার নামে ভুলভাল কথা বলছে। এদিকে সূর্য সকলের সামনে নিজের নতুন সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে। সূর্য মিশকাকে বিয়ে করতে চায়। মিশকার সাথেই নতুন জীবন শুরু করতে চায়। এমনকি সন্তানদের জন্য দীপা এবার সিদ্ধান্ত নিয়েছে ডিএনএ টেস্ট করাবে। হয়তো

সোনা-রূপা দুজনেই বাবা-মাকে একসঙ্গে দেখতে চায়। কিন্তু লাবণ্যের কথায়, দীপা সূর্যকে এতদিন কোনও প্রমান দেয়নি। দীপার কেন সকল সত্য সূর্যের সামনে আঁচে না, তা নিয়ে সন্তানদের মনেও অনেক প্রশ্ন। এবার সামনে এল এক চমকদার প্রোমো। এতদিন আমরা দেখেছি সূর্যের রুদ্র মূর্তি। দীপার উপর লাবণ্যের উপর সে বহুবার রেগে নানান কথা বলেছে কিন্তু দীপা সকল পরিস্থিতি সামলানোর চেষ্টা করেছে। কিন্তু এবার দীপা ধারণ করল এক অন্যরূপ। লাবণ্যের কাছে এসে আঙ্গুল তুলে চেঁচিয়ে উঠল দীপা। হয়তো এসবের জন্য দীপা দোষী করছে লাবণ্যকেই। কারণ সেই একদিন সোনা-রূপাকে আলাদা করেছিল। আজ নিজেকে সামলাতে না পেরে নিজের রাগ-ক্ষোভ-দুঃখ আর চেপে রাখতে পারল না। কিন্তু হঠাৎ লাবণ্যের উপর ক্ষুব্ধ হওয়ার পেছনে কি অন্য কোনও কারণ রয়েছে?

Ratna Adhikary