Bangla Serial

Kar Kachhe Koi Moner Kotha: ছেলেরা মায়ের মুখে ঝামা ঘষল! শাশুড়ির কান্না দেখে গয়না বন্দক রেখে টাকা জোগাড় করল শিমুল! মন গলল শাশুড়ির

বাংলা টেলিভিশনের পর্দায় এই মুহূর্তে জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় ধারাবাহিক কার কাছে কই মনের কথা (Kar Kache Koi Moner Kotha)। এই ধারাবাহিকটি দর্শকদের কাছে তীব্র কটাক্ষের শিকার হয়ে জনপ্রিয় হয়ে উঠেছিল। যদিও দাপুটে সব অভিনেত্রীদের ভিড়ে এই ধারাবাহিকটির জনপ্রিয় হওয়ারই কথা। কিন্তু এই ধারাবাহিক এমন কিছু দৃশ্য দেখানো হয়েছে বা ঘটনাকে তুলে ধরা হয়েছে যার জন্য বিতর্কের জন্ম হয়েছিল।

এই ধারাবাহিকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী মানালি দে। আর মানালির বন্ধুদের চরিত্রে রয়েছেন স্নেহা, বাসবদত্তা, কুয়াশারা। এই ধারাবাহিকে পাঁচজন প্রতিবেশী বন্ধুর গল্প নিয়ে শুরু হয়েছে এই ধারাবাহিকটি।এই ধারাবাহিকে দেখানো সদ্য বিবাহিতা এক নারীকে শ্বশুরবাড়িতে এসে বিভিন্ন ধরনের অত্যাচারের মুখোমুখি হতে হচ্ছে। সেটা মানসিক এবং শারীরিক দুই রকমেরই। তবে সদ্য বিবাহিত শিমুলের পাশে এসে দাঁড়িয়েছে তার পাড়ার প্রতিবেশী বন্ধুরা। তারা শিমুলের প্রত্যেকটা পদক্ষেপে তার পাশে দাঁড়িয়ে লড়াই করেছে।

এই বাড়িতে গান গাওয়া অপরাধ, নাচা যায়না। শিমুলের শ্বশুরবাড়িতে রয়েছে এক অসভ্য, বেয়াদব দেওর। নির্বোধ, মায়ের কথায় ওঠবস করা বর আর শিমুলকে ভালোবাসা এক মন ভালো পাগলী ননদ। আসলে
শিমুলের শাশুড়িকেও বিয়ের পর শ্বশুরবাড়িতে সহ্য করতে হয়েছে অত্যাচার। আর তাই জন্য তিনি নিজের ছেলের ব‌উয়ের ওপর অত্যাচার করছেন।

যদিও কিছুদিন আগে শ্বশুর বাড়ি ছেড়ে বাপের বাড়িতে চলে গিয়েছিল শিমুল। তাকে সেখান থেকে তার পাড়ার প্রতিবেশী বন্ধুদের সঙ্গে গিয়ে ফিরিয়ে নিয়ে আসে তার শাশুড়ি। এমনকি তাকে তার পাড়ার বন্ধুদের সঙ্গে সমুদ্রে ঘুরতে যাওয়ার‌ও অনুমতি দেন তিনি। আর শিমুল ঘুরে বেরিয়ে ফিরে আসার পর শিমুলের শাশুড়ির মনে শখ জেগেছে তিনি পাড়ার বৌদের সঙ্গে বেড়াতে যাবেন।

এমনকী গর্ব করে তিনি সবার সামনে বলে এসেছেন তার দুই সুপুত্র পরাগ এবং পলাশ নাকি ঘুরতে যাওয়ার টাকা‌ও তাকে দিয়ে দেবে। কিন্তু এবার সেই টাকা দেওয়া নিয়েই বেঁধেছে ঝামেলা। শিমুলের শাশুড়ি দুই ছেলেকে বলেন, পাড়ার সকলে মিলে কাশি বেড়াতে যাচ্ছে। সেখান থেকে মথুরা আর তারপর বৃন্দাবন। তিনিও তাদের সঙ্গে যেতে চান।

এতদিন সংসারের পিছনে খাটতে খাটতে তিনি কোথাও যাননি। নিজের জন্য কখনও তিনি দু’পয়সা খরচা করেননি। আর আজ তার শখ হয়েছে বেড়াতে যাওয়ার। কিন্তু দুই ছেলে মায়ের মুখের উপর বলে দেয় তারা কেউ এক টাকাও দিতে পারবেনা।ছেলেদের ব্যবহারে মন ভেঙে যায় তাদের মায়ের। যদিও শিমুল বলে,কুড়ি হাজার টাকার জন্য আপনার ঘুরতে যাওয়া আটকাবে না। এমনকি শাশুড়িকে কাশি পাঠানোর জন্য নিজের গয়না পর্যন্ত বন্দক রেখে টাকা জোগাড় করার চেষ্টা করছে শিমুল। বিপাশার সঙ্গে গয়নার দোকানে যাওয়ার পরিকল্পনা করেছে সে। এবার কি তবে শিমুলের কুটনি শাশুড়ি ভালোবাসবে শিমুলকে?

Ratna Adhikary