Bangla Serial

Sohag Jol: টাকা চাই, বার ডান্সার হল জুঁই! ধরা পড়ল বেণী বৌদি আর শুভ্র বাবুর চোখে! ঘরের বউকে এতো নিচে নামানো? ছিঃ ছিঃ করছে দর্শক

‘সোহাগ জল’ হয়ে উঠেছে এখন পরকীয়ার স্পষ্ট উদাহরণ! বিয়ে করা বৌকে বাড়ি থেকে তাড়িয়ে চলছে বৌদির সঙ্গে প্রেম। পরকীয়ার এই পর্বগুলি সমাজেও বাজে প্রভাব ফেলছে বলে ধারণা দর্শকদের। শুভ্র এবং জুঁইয়ের বোঝাপড়ার গল্প নিয়েই শুরু হয় ধারাবাহিক ‘সোহাগ জল’। নানান সমস্যার মধ্যে দিয়ে তাদের কাছে আসা। তারপরই কিছুদিন গড়াতে না গোড়াতেই ধারাবাহিকে প’রকীয়ার এন্ট্রি।

বেণী বৌদিকে নিয়ে শুরু হয় একের পর এল প্লট। যদিও কিছু দর্শক এটাকে শুভ্রর প’রকীয়া বললেও, অনেকেই বলেন এটা শুধুই বেনীর একতরফা টান ছিল শুভ্রের প্রতি। এমনকি বেণী বৌদি তার গর্ভাবস্তার জন্য দায় করেন শুভ্রকে। যদিও সেই সন্তান আরেক দেওর সাম্য চ্যাটার্জির। এরইমধ্যে দিয়ে বেণী বৌদি দর্শকদের কাছে বেশ চর্চার কেন্দ্র হয়ে ওঠে। বেনীর চরিত্রে অভিনয় করছেন সন্দীপ্তা ব্যানার্জি।

পরবর্তীকালে অভিযুক্ত সাম্য জেলে যায়। আর তারপরই ধারাবাহিকে আসে এক নতুন ট্যুইস্ট। ঠিক যেসময় সকলে ভাবেন ধারাবাহিকটি বন্ধ হয়ে যাবে, তখনই গল্পে আসে নতুন এক মোড়। জুঁই-এর জীবনে আসে এক নয়া ঝড়। সাম্য পরিকল্পনা করে শুভ্রকে জেলে পাঠায়। শেষে বহু কষ্টে শুভ্রকে নির্দোষ প্রমান করে জুঁই শুভ্রকে বাড়িতে নিয়ে আসে, আর সেখানেই দেখে আরও এক নতুন বিপদ তাদের জন্য অপেক্ষা করছে। বেণী আর সাম্য বিয়ে করে নেয়। আর তাদের হাতে রয়েছে ঘরের দলিল।

বেণী সকলকে বাড়ি থেকে প্রথমে বেরিয়ে যেতে বলে। কিন্তু পরে তাদের অভাবের সংসারের অবস্থা দেখে মজা পেতে তাদের ঘরের এক কোনায় জায়গা দেয়। এদিকে টাকার অভাবে জুঁই অন্যের বাড়িতে কাজ করে ও শুভ্র কাজ খোঁজে। তাদের এরূপ অভাব দেখে মজা পায় সাম্য ও বেণী। এবার তাদের অভাব কি তবে মোদের ঠেকায় এসে দাঁড় করলো স্বামী-স্ত্রীকে।

দেখা গেল বারে শুভ্র কাজ করছে, আর সেখানে নাচের জন্য সেজে এসেছে জুঁই। শুভ্র জুঁইকে দেখে অবাক। আর তাদের দেখে মজা পেল বেণী। তবে এই দৃশ্য দেখে অনেক দর্শকই বলছেন, এসকল দৃশ্য সমাজকে বাজে শিক্ষা দিচ্ছে। কাজ পৃথিবীতে অনেক আছে। তাই টাকার দরকারে কাউকে জোর করে এরূপ বার ডান্সার হওয়ার কোনও মানে নেই। জুঁই কি পারবে তার পরিবারকে বেনীর হাত থেকে রক্ষা করতে? নাকি নিজেই ভুল পথে এগিয়ে যাবে?

Ratna Adhikary