জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

যে ধারাবাহিকের প্রাইম টাইমে স্লট উদ্ধার করার ক্ষমতা রয়েছে তাকে বিকেলে দিলেন? আপনারা কী পাগল? দুই শালিকের সময় দেখে ক্ষোভ দর্শকদের

বাংলা টেলিভিশনের ক্ষেত্রে এখন টি আর পি ( TRP ) হল শেষ কথা। কারণ টি আর পির ভিত্তিতে নির্ভর করে কোন ধারাবাহিক এগিয়ে থাকবে আর কোন ধারাবাহিক হারিয়ে যাবে। কোন‌ও একটি স্লটে যদি প্রতিপক্ষ চ্যানেলের ধারাবাহিক এগিয়ে থাকে তাহলে অনেক সময় সেই ধারাবাহিকের স্লট ছিনিয়ে আনতে অপর চ্যানেল নতুন ধারাবাহিক নিয়ে আসে। স্টার জলসায় ( Star jalsha ) দুই শালিক ( Dui Shalik ) ধারাবাহিকের যখন প্রোমো দেওয়া হয়, তখন থেকেই দর্শক ভেবেছিলেন এই ধারাবাহিকটি বঁধুয়ার সময়ে দেওয়া হবে।‌

বধুঁয়ার সময়টাই দর্শক ভেবেছিলেন তার পিছনে অনেকগুলো কারণ ছিল। অনলাইনে জনপ্রিয়তা থাকলেও বঁধুয়া‌ টি আর পি তে পিছিয়ে আর প্রতিপক্ষ ধারাবাহিক ফুলকি রীতিমত টি আর পিতে বাজিমাত করে চলেছে প্রতি সপ্তাহে। তাই তিতিক্ষা দাস, নন্দিনী দত্ত, সায়ন বসু ও অর্কপ্রভ রায়ের এই জমজমাট ধারাবাহিকের প্রোমো দেখেই দর্শক নিশ্চিন্ত ছিলেন ফুলকির প্রতিপক্ষ হয়ে আসছে এই ধারাবাহিক। কিন্তু এই ধারাবাহিকের সময় জেনে হতাশ হলেন দর্শক।

ভাগ্যের পরিহাসে আলাদা হয়ে যাওয়া এই দুই বোনের গল্পের প্রোমো দর্শকের মনে যতটা আশার সঞ্চার করেছিল, ধারাবাহিকের সময় দেখে দর্শক ততটাই সমালোচনা করলেন। সম্প্রতি স্টার জলসা চ্যানেলের তরফ থেকে দুই শালিক ধারাবাহিকের সময় ঘোষণা করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে আগামী ৩০শে সেপ্টেম্বর থেকে বিকেল সাড়ে পাঁচটায় দেওয়া হবে এই ধারাবাহিকটিকে। যেখানে বঁধুয়ার মত ধারাবাহিক স্লটহীনভাবে দীর্ঘদিন বসে আছে, সেখানে বঁধুয়ার প্রতি আশা রেখে নতুন আসা এই ধারাবাহিকটিকে বিকেলে দেওয়ায় রীতিমতো ক্রুদ্ধ হয়ে আছেন জলসার বেশিরভাগ দর্শক।

চ্যানেলের এই সিদ্ধান্তকে তুমুল সমালোচনা করে একজন লিখেছেন ,“আপনারা কি পাগল, যে সিরিয়ালের স্লট ফিরিয়ে আনার সুযোগ আছে তাকে বিকেলে দিলেন আর এদিকে বঁধূয়া আজন্ম স্লট পায় না তাকে বসিয়ে রেখেছেন? হরগৌরীও এখন অনেক পিছিয়ে তাকেও তো শেষ করা যেত।” আরেকজন দর্শক এই সিদ্ধান্তের সমালোচনা করে বলেছেন,“জলসার মাথা খারাপ আছে.. এটা কোন‌ও স্লট হলো?? যেগুলো স্লট হারিয়ে বসে আছে আজীবন স্লট পায়না তাদের বসিয়ে রাখছে। দুই শালিক ৭.৩০ দিন, বঁধুয়া শেষ করে দেন রাঙামতি তীরন্দাজ ৬.০০ টাই দিন তেঁতুল পাতা ৫.৩০/১০.০০ টাই হোটেলে আর বঁধুয়া অফ করুন”

প্রচুর দর্শক ধারাবাহিকের সময় দেখে বলছেন,‘এত ভালো একটা গল্প এরকম সময় দেওয়াটা একদমই ঠিক হল না।’ কেউ আবার বলছেন জলসার ভুল সিদ্ধান্তের জন্যই ভুগবে নতুন আসা এই ধারাবাহিক, ওই দর্শকের কথায় “কনফিডেন্ট ভালো কিন্তু ওভার কনফিডেন্ট নয়। তোমাদের রানী শেষ করা ছিল আপনাদের অনেকগুলো বাজে সিদ্ধান্ত নেবার মধ্যে একটা সিদ্ধান্ত। আশা করি সেটা আপনারা নিজেরাই বুঝতে পেরেছেন। আর ঠিক একই ভাবে আর‌ও একটা ভালো প্রজেক্টকে শুরু হবার আগেই শেষ করে দিলেন। আর যাই হোক “দুই শালিক” ৫:৩০ ডিজার্ভ করে না।।”

Soumi