Bangla Serial

Mithai Rudrababu: এবার অন্য ধারাবাহিকে মিঠাইয়ের পুলিশ অফিসার রুদ্র! আর দেখা যাবে না মিঠাইয়ে! কেঁদে কেটে একসার নীপা

বাঙালি হয়ে বাংলা সাহিত্যের স্রষ্টাদের নাম জানেন না এমন মানুষ খুব কম রয়েছে। যেমন শরৎচন্দ্র রবীন্দ্রনাথ কিংবা বঙ্কিমচন্দ্র এনাদের নাম ছোট থেকেই শুনে বড় হয় বাঙালি ছেলে মেয়েরা। কিন্তু এখনকার ব্যস্ততার জীবনে অনেকেই তাদের লেখা বই পড়ার সময় পায় না। কিন্তু বাঙালি হয়ে কেন সাহিত্যের গল্প উপন্যাস জানবে না! শুধুমাত্র বই পড়ার জন্য যে সময়ের দরকার হয় সেটা নেই বলে? নাকি পড়তে ভালো লাগে না তাই! তবে এই দুই ধরনের মানুষেরই চিন্তা কমানোর জন্য আকাশ আট নিয়েছিল নতুন উদ্যোগ যার নাম ‘সাহিত্যের সেরা সময়।’

akash aath popular show sahityer sera somoy coming once again

বাংলা টেলিভিশনের দর্শকরা এই নামটার সাথে খুবই পরিচিত। রবীন্দ্রনাথ ঠাকুরের ‘নষ্টনীড়’, ‘স্ত্রীর পত্র’, ‘শেষের কবিতা’ বা শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘মহেশ’, ‘রামের সুমতি’, ‘অরক্ষণীয়া’ সবটাই তুলে ধরা হয়েছিল এই অনুষ্ঠানে। টিভির পর্দার মাধ্যমেই উপন্যাস গুলোকে উপভোগ করতো দর্শকরা। একটা সময় ১০ বছরেরও বেশি সময় ধরে এই অনুষ্ঠান চলেছিল। দর্শকও ছিল বেশ ভালোই।

hqdefault

কিন্তু অনেকদিন হলো শোকে আর দেখা যায় না। সোশ্যাল মিডিয়াতে তারা যে এই অনুষ্ঠানটিকে ভালোই মিস করেন তা উল্লেখ করেন। এবার সেই সমস্ত অনুরাগীদের জন্যই সুখবর। আবার ফিরছে আকাশ আট চ্যানেলে সাহিত্যের সেরা সময় এবার নতুন অধ্যায় নিয়ে।

যতদূর খবর বছরের শুরুতেই দেখা মিলবে, এই শোয়ের। প্রসঙ্গত ২ রা জানুয়ারী থেকে সোম থেকে শনি সন্ধ্যা ৭:৩০ এ দেখা মিলবে।এবং সাহিত্যের প্রথম পর্বে দেখা যাবে, বিশিষ্ট সাহিত্যিক বাণী বসুর ‘শ্বেত পাথরের থালা’। অভিনয় করবেন, দেবদূত ঘোষ, ফাহিম মির্জা, রেশমি ভট্টাচার্য , স্নেহা দাস সহ আরও অনেক অভিনেতা-অভিনেত্রীরা। এছাড়াও দেখা যাবে বিমল মিত্রের ‘কড়ি দিয়ে কিনলাম’। সুচিত্রা ভট্টাচার্যের ‘কাঁচের দেওয়াল’।

এক দর্শক বেশ খুশি হয়ে আকাশ আটের প্রশংসা করে বলেছেন, ‘আকাশ আট চিরকালই দর্শককে নির্ভেজাল আনন্দ দেয়।এখনো সোম থেকে শুক্র, সাহিত্যের সেরা সময় এর এপিসোডগুলো ভুলিনি। আশা করি আবার দিনের কিছুটা সময় ভালো কাটবে’।

Nira