Bangla Serial

Jagadhatri: স্বয়ম্ভু-জগদ্ধাত্রীর হাত ধরে মুখার্জী বাড়িতে কাঁকনের ফিরে আসা! এবার মা রূপে জগদ্ধাত্রীকে দেখতে চাইছে দর্শক

বৃহস্পতিবার মানেই টিআরপি (TRP) ডে। বাংলা টেলিভিশনের ধারাবাহিকগুলির (Bengali TV Serial) ভাগ্য নির্ধারণের দিন। এক প্রকার সিরিয়ালের সাপ্তাহিক রেজাল্ট। এক থেকে দশের মধ্যে জায়গা করে নেয় সেরা দশটি সিরিয়াল। এই সপ্তাহে ৭.৭ নম্বর পেয়ে প্রথম স্থানে রয়েছে জ়ি বাংলার (Zee Bangla) ‘জগদ্ধাত্রী’ (Jagadhatri)।

জ্যাস সান্যাল আর সয়ম্ভুরা চতুর্থ স্থান থেকে এক লাফে প্রথম স্থানে চলে আসায় খুশি সিরিয়ালের অনুরাগীরা। দুর্গাপুজোর পর থেকেই টিআরপি রেটিংয়ে বিপুল পরিবর্তন ঘটেছে। গত সপ্তাহে ছিল ক্রিকেট বিশ্বকাপ ফাইনাল। তারপর কালীপুজো আর জগদ্ধাত্রী। পুজোর রেশও কাটেনি পুরোদস্তুর। সব মিলিয়ে চলতি সপ্তাহে সব ধারাবাহিকের প্রাপ্ত নম্বর কমেছে।

তবে টান টান উত্তেজনায় কেটেছে জগদ্ধাত্রীর সোমবারের পর্ব। কাঁকনকে উদ্ধার করেছে জগদ্ধাত্রী। শুধু কাঁকনের মা নয়, ওর টিচার, মামী জগদ্ধাত্রী আর কাঁকনকে খুব ভালোবাসে। একজন মামী ওকে বাড়ি থেকে বের করে দেয়। আরেকজন মামী ওকে বাঁচাতে জান বাজি রেখে দেয়। এই অংশ দেখে স্পষ্ট জগদ্ধাত্রীর মধ্যে মাতৃসত্তা জেগেছে। একজন সন্তান না খেয়ে থাকলে, ভালো না থাকলে মায়ের যে কষ্ট হয়, সেটাই দেখা যাচ্ছে জগদ্ধাত্রীর মধ্যে।

কাঁকনকে হাতে ধরে আদর করছে জগদ্ধাত্রী। আগলে নিয়েছে কাঁকনকে। সয়ম্ভু-জগদ্ধাত্রীর হাত ধরে কাঁকন যখন মুখার্জী বাড়িতে প্রবেশ করছে, তখন মনে হল ওদের দুজনের মধ্যে ওদের ছোটো বাচ্চা মেয়ে। কিন্তু জগদ্ধাত্রী ও সয়ম্ভুর সন্তানকে এভাবে দেখা যাবে কিনা, তা নিয়ে নির্মাতারা স্পিকটি নট। তবে সিরিয়াল প্রেমীরা আজকের অংশ দিয়ে সেটা কল্পনা করে পুষিয়ে নিতে পারেন।

উল্লেখ্য, কাঁকন এর জন্য ওর মুখার্জী মামার বাড়ি বন্ধ হয়ে গেলেও, ওর সয়ম্ভু মামার বাড়িতে ওর জায়গা ঠিক সিংহাসনে হবে। হাজার হোক, মামী শব্দটার মধ্যেই ‘মা’ এর অবস্থান। ‘মা’ এর ভূমিকায় জগদ্ধাত্রী ওরফে অঙ্কিতা মল্লিক যে কত অসাধারণ হবে তা আর বলার অপেক্ষা রাখে না।

Titli Bhattacharya