Bangla Serial

Lily Chakraborty: নিজেও করছেন সাংসারিক কুটকাচালির সিরিয়ালে অভিনয়, তবু সেই সিরিয়ালকেই দুষছেন! “বাংলা সিরিয়াল দেখার থেকে কার্টুন দেখা ভালো”, বিরক্ত নিম ফুলের মধুর “ঠাম্মা” লিলি চক্রবর্তী

বাংলা ইন্ডাস্ট্রির একজন জনপ্রিয় এবং বর্ষীয়ান অভিনেত্রী হলেন লিলি চক্রবর্তী। একটা সময় ছোট পর্দা থেকে বড় পর্দায় সব জায়গায় সমানভাবে অভিনয় করে গেছেন এই অভিনেত্রী। লিলি চক্রবর্তীর বর্তমান বয়স ৮১ বছর। তবে এখনো তার অভিনয় দেখলে কেউ তার বয়স ধরতে পারবেনা। তিনি প্রমাণ করে দিয়েছেন যে বয়স একটা সংখ্যা মাত্র।

Actress lily chakraborty covid positive - করোনা আক্রান্ত অভিনেত্রী লিলি  চক্রবর্তী | Editorji Bengali

তাই এখনো পর্যন্ত বড় পর্দা থেকে ছোট পর্দা সব জায়গায় অভিনয় করে যাচ্ছেন তিনি। আজকের প্রজন্মের কাছে তিনি যে একজন অনুপ্রেরণা সেটা বলাই বাহুল্য। বর্তমানে তাকে দেখা যাচ্ছে জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘নিম ফুলের মধু’তে। এই ধারাবাহিকে নায়ক সৃজনের ভূমিকায় অভিনয় করছে অভিনেতা রুবেল দাস এবং নায়িকা পর্নার ভূমিকায় অভিনয় করছে অভিনেত্রী পল্লবী শর্মা। সেখানে সৃজনের ঠাম্মার ভূমিকায় দেখা যাচ্ছে লিলি চক্রবর্তীকে।

সম্প্রতি এই বর্ষীয়ান অভিনেত্রীকে এক জনপ্রিয় সংবাদমাধ্যমের সাথে সাক্ষাৎকারে বসতে দেখা গিয়েছে। সেখানেই তিনি জানিয়েছেন মাঝে নাকি তিনি ঠিক করে নিয়েছিলেন যে তিনি আর মেগা সিরিয়ালে ফিরবেন না। তিনি বলেন, ‘তিনি মনে করেন বাংলা সিরিয়াল দেখার থেকে কার্টুন দেখা ভালো’। তারপরে তার কাছে ‘নিম ফুলের মধু’র মত ধারাবাহিকে বাড়ির কর্তীর ভূমিকায় অভিনয় করার সুযোগ আসে তা তিনি ফিরিয়ে দিতে পারেননি।

Lily Chakraborty: এত বয়স হয়েছে তবুও জীবনীশক্তি অফুরান! নিম ফুলের মধু  দিয়ে বহুদিন পর ছোটপর্দায় কামব্যাক করছেন সকলের জনপ্রিয় অভিনেত্রী ৮১ ...

যতদূর জানা যায় বাংলা চলচ্চিত্র জগতের জনপ্রিয় সিনেমা ‘ভানু পেল লটারি’র হাত ধরেই প্রথম অভিনয় আসেন লিলি চক্রবর্তী। দীর্ঘ ৬২ বছর ধরে অভিনয় করছেন তিনি। তার ঝুলিতে রয়েছে অসংখ্য হিট ছবি। উত্তম কুমার, তুলসী চক্রবর্তী,সৌমিত্র চট্টোপাধ্যায়, অমিতাভ বচ্চনের মতো কিংবদন্তি অভিনেতাদের সঙ্গে অভিনয় করেছেন তিনি। এমনকি সৌমিত্র চট্টোপাধ্যায়ের শেষ ছবিতেও তিনি ছিলেন।

Lily Chakraborty

Nira