Bangla Serial

দর্শকের প্রার্থনা সফল! রাতারাতি পাল্টে গেল জি বাংলার মা দূর্গা! দিতিপ্রিয়াকে সরাল টিআরপি টপার নায়িকা

শুটিং শুরু হতে না হতেই বদলে গেলো ‘মা দূর্গা’। অপেক্ষায় আর মাত্র ৭২ দিন। বাঙালি মানেই হল বারো মাসে তেরো পার্বণ। এরমধ্যে শ্রেষ্ঠ উৎসব হল দুর্গা পুজো (Durga Puja)। ইতিমধ্যেই সকলে শুরু করে দিয়েছে পুজোর কাউন্টডাউন। পুজোর আনন্দে সামিল হতে বসেছে প্রতিটি বাঙালি। এই দিনটার অপেক্ষায় থাকে সকল বাঙালি। প্রত্যেকে নিজেদের সাধ্য মতো পুজোর দিনগুলোতে নিজেদের মতো করে আনন্দের জোয়ারে ভেসে যায়। আর যেটা বহু আগে থেকে চলে আসছে, সেটি হল টিভির পর্দায় মহালায়া দেখার একটা ক্রেজ।

মহালয়ের দিন রেডিওতে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের ব্যারিটোন ভয়েসে মহালয়া শোনার রীতি তো যুগে যুগে বিরাজমান। পাশাপাশি টিভিতে মহালয়া দেখতেও মানুষ বেশ আগ্রহী। টেলিভিশনে দেবী দুর্গা রূপে ধরা দেন আমাদেরই প্রিয় তারকারা। তারকাদের দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকে দর্শক। টলিপাড়ার জনপ্রিয় তারকা শুভশ্রী থেকে শ্রাবন্তী সকলেই দেবী দুর্গা রূপে অসুর দমন করেছেন। মহলয়ার অনুষ্ঠান নিয়ে চ্যানেলগুলির মধ্যেও প্রতিযোগিতা কিছু কম নয়। কোন চ্যানেলে কে সাজবেন মহিষাসুরমর্দিনী, তা নিয়ে দর্শকদের মধ্যে বিস্তর কৌতুহল থাকে।

Ditipriya vs Srabanti

১৪ অক্টোবর মহালয়াতে কে হবে জি বাংলার (Zee Bangla) মহিষাসুরমর্দিনী, তা নিয়ে দ্বন্দ্ব শুরু হয়েছিল ভক্তদের মধ্যে। বেশিরভাগ দর্শকরা চান দূর্গা রূপে শ্রাবন্তীকে দেখতে। আবার অনেকে চান দূর্গা রূপে আমাদের সকলের প্রিয় করুণাময়ী রাণী রাসমণি খ্যাত দিতিপ্রিয়া রায়কে (Ditipriya Roy) বাছাই করা হোক। বেশকিছুদিন ধরে ভক্তদের মধ্যে এই মত পার্থক্য চলছিল। শেষমেশ সামনে এল আসল খবর। অবশেষে দর্শকদের অপেক্ষার অবসান। খবর শোনামাত্র অনেক নেটিজেনরাই মা দূর্গা রূপে শ্রাবন্তীকে দেখার আবদার রাখেন।

কিন্তু শ্রাবন্তী দি তার নতুন ওয়েব সিরিজ নিয়ে ব্যাস্ত থাকার কারণে মা দূর্গা হিসাবে বেছে নেওয়া হয় দিতিপ্রিয়া রায়কে। করুণাময়ী রাণী রাসমণি খ্যাত দিতিপ্রিয়া রায়কেও বেশ পছন্দ দর্শকদের। পাশাপাশি আগের বছর জি বাংলার মহিষাসুরমর্দিনীতে শিবের বেশে আমরা অভিনেতা রুবেল দাসকে দেখতে পেয়েছি। কিন্তু এবছর শিব হচ্ছে অন্য একজন। কারণ, দুর্ঘটনার জন্য রুবেল এখনও ভালো করে দাঁড়াতে পারছেন না। তাই এ বছর মহালয়ার দিনে তাঁর নাচ দেখা সম্ভব নয়। দুঃখের ব্যাপার, তাই এ বছর শিবের চরিত্র থেকে বাদ পড়লেন অভিনেতা রুবেল।

ankita mallick jagaddhatri

এবছর জি বাংলার মহাদেব হচ্ছেন ‘ফুলকির’র নায়ক অভিষেক বসু। এর আগেও তাঁকে বহুবার এ চরিত্রে আমরা দেখেছি। ২৭ শে আগস্ট থেকেই শুরু হল মহালয়ার শুটিং। সমস্ত অভিনেতা অভিনেত্রীদের নিয়ে ২৭ থেকে ৩১ শে আগস্ট পর্যন্ত চলবে পাঁচদিন শুটিং। এই শুটিং শেষ হওয়ার দশদিন পরই জি বাংলার পর্দায় আসবে প্রোমো। কিন্তু শুটিং শুরু হওয়ার ঠিক পরেরদিনই এক অন্য খবর সামনে এল। মা দূর্গা হিসাবে দিতিপ্রিয়াকে বাদ দেওয়া হয়েছে। জানা যাচ্ছে, চ্যানেল ফাইনাল বাছাইয়ের সময় ‘জগদ্ধাত্রী’ ধারাবাহিকের অঙ্কিতা মল্লিকের (Ankita Mallick) ছবিও দেখেন। সেখানে মা দূর্গা হিসাবে অঙ্কিতাকেই বেশি মানাচ্ছে দেখে দিতিপ্রিয়াকে বাদ দিয়ে অঙ্কিতাকেই ফাইনাল করে চ্যানেল। পাশাপাশি দিতিপ্রিয়াকে মায়ের অন্য একরূপে দেখা যাবে বলে জানা যায়।

Ratna Adhikary