Bangla Serial

শুটিং শুরু! কবে আসছে জি বাংলার পর্দায় মহালয়ার প্রোমো? দর্শকদের জন্য সুখবর

অপেক্ষায় আর মাত্র ৭২ দিন। বাঙালি মানেই হল বারো মাসে তেরো পার্বণ। এরমধ্যে শ্রেষ্ঠ উৎসব হল দুর্গা পুজো (Durga Puja)। ইতিমধ্যেই সকলে শুরু করে দিয়েছে পুজোর কাউন্টডাউন। পুজোর আনন্দে সামিল হতে বসেছে প্রতিটি বাঙালি। এই দিনটার অপেক্ষায় থাকে সকল বাঙালি। প্রত্যেকে নিজেদের সাধ্য মতো পুজোর দিনগুলোতে নিজেদের মতো করে আনন্দের জোয়ারে ভেসে যায়। আর যেটা বহু আগে থেকে চলে আসছে, সেটি হল টিভির পর্দায় মহালায়া দেখার একটা ক্রেজ।

মহালয়ের দিন রেডিওতে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের ব্যারিটোন ভয়েসে মহালয়া শোনার রীতি তো যুগে যুগে বিরাজমান। পাশাপাশি টিভিতে মহালয়া দেখতেও মানুষ বেশ আগ্রহী। টেলিভিশনে দেবী দুর্গা রূপে ধরা দেন আমাদেরই প্রিয় তারকারা। তারকাদের দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকে দর্শক। টলিপাড়ার জনপ্রিয় তারকা শুভশ্রী থেকে শ্রাবন্তী সকলেই দেবী দুর্গা রূপে অসুর দমন করেছেন। মহলয়ার অনুষ্ঠান নিয়ে চ্যানেলগুলির মধ্যেও প্রতিযোগিতা কিছু কম নয়। কোন চ্যানেলে কে সাজবেন মহিষাসুরমর্দিনী, তা নিয়ে দর্শকদের মধ্যে বিস্তর কৌতুহল থাকে।

১৪ অক্টোবর মহালয়াতে কে হবে জি বাংলার (Zee Bangla) মহিষাসুরমর্দিনী, তা নিয়ে দ্বন্দ্ব শুরু হয়েছিল ভক্তদের মধ্যে। বেশিরবাগ দর্শকরা চান দূর্গা রূপে শ্রাবন্তীকে দেখতে। আবার অনেকে চান দূর্গা রূপে আমাদের সকলের প্রিয় করুণাময়ী রাণী রাসমণি খ্যাত দিতিপ্রিয়া রায়কে (Ditipriya Roy) বাছাই করা হোক। বেশ কিছুদিন ধরে ভক্তদের মধ্যে এই মত পার্থক্য চলছিল। শেষমেশ সামনে এল আসল খবর। অবশেষে দর্শকদের অপেক্ষার অবসান।

খবর শোনামাত্র নেটিজেন লেখেন, “খুব করে চাইছিলাম এবারের মহালয়াতে শ্রাবন্তী দিদি দূর্গা হোক। মেকার্সদেরও এবারের দূর্গারুপে প্রথম পছন্দ ছিলো শ্রাবন্তী দি’কে। কিন্তু শ্রাবন্তী দি তার নতুন ওয়েব সিরিজ নিয়ে ব্যাস্ত থাকবে, তাই তাঁকে প্রস্তাব পাঠানো হলেও তিনি রিজেক্ট করে দেন”। অবশেষে এ বছর জি বাংলার মহালয়ায় মা দুর্গা রূপে দেখা যাবে করুণাময়ী রাণী রাসমণি খ্যাত দিতিপ্রিয়া রায়কে। পাশাপাশি আগের বছর জি বাংলার মহিষাসুরমর্দিনীতে শিবের বেশে আমরা অভিনেতা রুবেল দাসকে দেখতে পেয়েছি।

এবছর শিব হচ্ছে অন্য একজন। জানা গিয়েছে, এখনও রুবেল ভালো করে দাঁড়াতে পারছেন না। তাই এ বছর মহালয়ার দিনে তাঁর নাচ দেখা সম্ভব নয়। দুঃখের ব্যাপার, তাই এ বছর শিবের চরিত্র থেকে বাদ পড়লেন অভিনেতা রুবেল। জানা যাচ্ছে, এবছর জি বাংলার মহাদেব হচ্ছেন ‘ফুলকির’র নায়ক অভিষেক বসু। এর আগেও তাঁকে বহুবার এ চরিত্রে আমরা দেখেছি। আজ থেকেই শুরু হল মহালয়ার শুটিং। সমস্ত অভিনেতা অভিনেত্রীদের নিয়ে ২৭ থেকে ৩১ শে আগস্ট পর্যন্ত চলবে পাঁচদিন শুটিং। এই শুটিং শেষ হওয়ার দশদিন পরই জি বাংলার পর্দায় আসবে প্রোমো। দর্শকরা এখন মহালয়ার দিনের অপেক্ষায়।

Titli Bhattacharya