জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

চিনির কাছে প্রত্যেক সপ্তাহে স্লট জিতেও প্রথম পাঁচে ঢুকতে অক্ষম মিঠিঝোরা! টান টান কাস্ট, গল্পের পরও কেন ব্যর্থ জনপ্রিয় ধারাবাহিক?

জনপ্রিয় টেলি ধারাবাহিক (Tele Serial) ‘মিঠিঝোরা’ (Mithijhora)। জি বাংলার (Zee Bangla) মাল্টিস্টারকাস্ট ধারাবাহিকটি আদ্যোপান্ত তিন বোনের গল্প। রাই, নীলু আর স্রোত। বাবা মারা যাওয়ার পর যেন বঠবৃক্ষের ছায়াহীন হয়ে পড়েছে তিনকন্যে। বর্তমানে তিন মেয়ের জীবনে তিন প্রকার ঝড়। সবাই চেষ্টা করে চলেছে জীবনযুদ্ধে জেতার।

শুরুতে টিআরপিতে ভাল ফল না করলেও, এই মুহূর্তে জমে উঠেছে ধারাবাহিকের পর্ব। এর আগে ৯. ৩০-এ স্লট ছিল জি বাংলার মিঠিঝোরার। প্রতিদ্বন্দ্বি ছিল স্টার জলসার অনুরাগের ছোঁয়া। দীর্ঘদিন একই স্লটে লিড করার পরে মিঠিঝোরাকে একচুল জায়গা ছাড়েনি, অনুরাগ। প্রয়োজনে ফের স্লট বদলে দেয় চ্যানেল। এবার তিনবোনের গল্পের মূল প্রতিপক্ষ হয় চিনি।

WhatsApp Image 2024 08 01 at 5.03.41 PM

চিনিকে হারিয়েও প্রথম পাঁচে উঠতে অক্ষম মিঠিঝোরা

মিঠিঝোরা আর চিনি একসময়ে অন এয়ার হয় শুরু হয়। প্রতি সপ্তাহে চিনিকে হারিয়ে স্লট জিতছে মিঠিঝোরা। তা সত্ত্বেও প্রথম পাঁচে জায়গা করে নিতে পারছে না। স্লটলিড করেও উঠেছে বন্ধের গুঞ্জন। তবে কি এবার জগদ্ধাত্রীরে পর বন্ধ হতে চলেছে মিঠিঝোরা?

প্রসঙ্গত, মিঠিঝোরা জি ফাইভে জনপ্রিয় হলেও সে অর্থে টিআরপিতে ছক্কা হাঁকাতে পারেনি। মাত্র ১০ বার স্লট লিড করছে। এদিকে মাল্টিস্টার কাস্ট হওয়ার দরুন বিপুল খরচ বহন করতে হচ্ছে প্রযোজককে। দীর্ঘদিন ধরে যা বহন করা অর্থহীন।

তাই সম্ভবত, রাই-অনির্বাণ, নীলু-শৌর্য্য এবং সার্থক-স্রোতের মিল দিয়ে এই মাসেই শেষ হচ্ছে ধারাবাহিকটি। ট্র্যাকে দর্শকদের আগ্রহ ধরে রাখতে তাই এসে চলেছে একের পর এক চমক। টান টান উত্তেজনায় ভরপুর প্রতিটা এপিসোড। কিন্তু এত কাঠখড় পুড়িয়েও শেষ রক্ষা হলো না জি বাংলার জনপ্রিয় ধারাবাহিকের।

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।