Bangla Serial

‘শিমুলের শাশুড়ির চিৎকার আর পুতুলের বকবকানি ভর্তি! কী লাভ এতগুলো গুণী অভিনেত্রী নিয়ে?’ পরিচালক হিসেবে লীনা গাঙ্গুলির থেকেও ছেলেকে খারাপ বলছে দর্শক

বাংলা টেলিভিশনে দুনিয়ায় লীনা গঙ্গোপাধ্যায় অন্যতম বড় নাম। তার মস্তিষ্কপ্রসূত বহু ধারাবাহিক ইতিহাস সৃষ্টি করেছে বাংলা ধারাবাহিকের দুনিয়ায়। এই গল্পকারের হাত দিয়েই বেরোনো দারুন দারুন সব গল্প বাংলা টেলিভিশনের পর্দায় ধারাবাহিক রূপে দেখেছে দর্শক।

লীনা গঙ্গোপাধ্যায়ের গল্প মানেই দারুন সব প্লট, অসামান্য সব ধারাবাহিকের নাম।‌ নিজের লেখনীর জন্য যেমন প্রশংসিত হয়েছেন তিনি আবার তেমনই দারুণভাবে কটাক্ষের শিকার‌ও হতে হয়েছে তাঁকে। আর এবার ধারাবাহিকের গল্প বলে কটাক্ষের শিকার হলে লীনা গঙ্গোপাধ্যায়ের ছেলে অর্ক গাঙ্গুলী।‌ রীতিমতো নেটিজেনরা তাকে ধুয়ে দিয়েছেন।

ঘটনা কি?

সোহাগ জল বন্ধ হয়ে জি বাংলার পর্দায় শুরু হয়েছে নতুন ধারাবাহিক কার কাছে কই মনের কথা। উল্লেখ্য, এই ধারাবাহিকটি প্রভূত নামিদামি অভিনেত্রীদের নিয়ে শুরু হয়েছে। মানালি দে, স্নেহা চট্টোপাধ্যায়, বাসবদত্তা চট্টোপাধ্যায়ের মতো নামিদামি অভিনেতা অভিনেত্রীদের নিয়ে শুরু হয়েছে এই ধারাবাহিক। নতুন মুখ হিসেবে অভিনেত্রী সৃজনী মিত্র ও কুয়াশা বিশ্বাস। অন্যদিকে আবার পাগলি দিদির চরিত্রে অভিনয় করছেন বাংলা টেলিভিশনের পরিচিত মুখ অভিনেত্রী শ্রীতমা ভট্টাচার্য।

মূল গল্প নেই

আর এখানেই আপত্তি রয়েছে নেটিজেনদের। তাদের মতে যেখানে পাঁচ বন্ধুকে নিয়ে গল্প শুরু হয়েছিল সেখানে পুতুল অর্থাৎ শিমুলের ননদ এবং শিমুলের শাশুড়ির অযথা কচকচানি, বাক্য বিনিময় নিয়েই এগিয়ে চলেছে এই ধারাবাহিক।‌ নিত্যদিন চলছে ঝগড়াঝাঁটি। যা মোটেই ভালো লাগছে না দর্শকদের। নেটিজেনদের বক্তব্য মূল নায়িকারা যেন কাঠের পুতুলের মতো দাঁড়িয়ে রয়েছে।

আরও পড়ুনঃ ‘আমাকে আটকে রাখা অত সহজ নয় পর্ণা দত্ত’! সৃজনের পা সেরে যাচ্ছে, জেল থেকে ছাড়া পেয়েই প্রতিশোধের ছক কষল বটু! কালকের পর্ব ফাঁস

গুণী অভিনেত্রীদের ব্যবহার করা হচ্ছে না

তাদের মতে এতগুলো গুণী অভিনেত্রীদের নিয়ে কী লাভ যদি তাদের ঠিকমতো ব্যবহারই না পারে ডিরেক্টর। মানালী ছাড়া বাসবদত্তা আর সৃজনী তো কাঠের পুতুলের মতো দাঁড়িয়ে থাকে।ওদের সংলাপ নেই বললেই চলে।স্নেহা মাঝে মাঝে ২-১ টা ডায়লগ বললেও বেশি ডায়লগ বলছে শ্রীতমা। দর্শক পাঁচ বান্ধবীর গল্প দেখতে চেয়েছে সেই সঙ্গে সংসার জীবনে শিমুলের উত্থান। কিন্তু সেই সব দেখানো নেই উপরন্তু অযথা কচকচানি, প্যানপ্যানানি চলছে। নেটিজেনদের মতে অর্ক গাঙ্গুলি লীনা গাঙ্গুলির থেকেও বাজে লেখক, পরিচালক, প্রযোজক।

Ratna Adhikary