Bangla Serial

নজরে গ্রামের মেয়েদের শাড়ি পরার বস্তাপচা কনসেপ্ট! ‘বাংলা মিডিয়াম’ vs ‘কোন গোপনে মন ভেসেছে’

টিআরপি রেটিংয়ে (TRP) হেরফের হলেই ভ্রূকুটি দিছে চ্যানেল। এই মুহূর্তে, বাংলা বিনোদন চ্যানেলগুলির একটাই লক্ষ্য, এক নম্বর টিআরপি। আর এই ভ্রূকুটির জেরেই বন্ধ হয়েছে স্টার জলসা (Star Jalsha) ও জি বাংলার (Zee Bangla) একাধিক ধারাবাহিক। সিরিয়াল বন্ধের সঙ্গে তাল মিলিয়ে এসেছে নতুন ধারাবাহিকও।

প্রকাশ্যে এসেছে ‘কোন গোপনে মন ভেসেছে’ ধারাবাহিকের প্রোমো। নায়িকা গ্রামের মেয়ে। আগে কখনো কলকাতায় এসেনি। একা একা গ্রামের বাইরেও বিশেষ যায়নি। বিনোদের খোঁজে কলকাতায় এসেছে সে। বিনোদ থাকে হাতিবাগানে। কিন্তু ট্রেনের মধ্যেই চুরি হয়ে যায় তাঁর ব্যাগ। ব্যাগে ছিল বিনোদের ঠিকানা। হারিয়ে ফেলে সে।

কোনোক্রমে হাতিবাগান এসে পৌঁছয় নায়িকা। খোঁজ করতে থাকে বিনোদের। বোকাসোকা মেয়ে দেখে খপ্পরে পড়ে খারাপ লোকের। কিন্তু কোনক্রমে পালিয়ে বাঁচে সে। পালতে গিয়েই ধাক্কা খায় নায়কের গাড়ির সামনে। একে অপরকে প্রথমবারের জন্য তাঁরা দেখেন।

ট্রেলার দেখে দ্বিমত সৃষ্টি হয়েছে নেটিজেনদের মনে। ইতিপূর্বে, ‘বাংলা মিডিয়াম’-এর প্রোমো দেখে তারা বলেছিলেন, ‘সেই এক বস্তাপঁচা গল্প, গ্রামের মেয়ে, শহরের ধনী ছেলে। এখনও গ্রামের মেয়েদের শাড়ি পরাতে হয়? রিগ্রেসিভ..ফালতু।’ তারাই আবার ‘কোন গোপনে মন ভেসেছে’ ধারাবাহিকের প্রোমো দেখে বলছেন,’Wow…!!! একদম নতুন কিছু পেতে চলেছি, গ্রামের মেয়ে শাড়ি পরলে তাতে তো অন্যায় কিছু নেই, শাড়ি তো আমাদের গর্ব। এতোদিনে একটা দেখার মতো classy গল্প আসছে। So beautiful.. so elegant… Just looking like a wow..!!’ (বানান অপরিবর্তিত) দর্শকদের দ্বিচারিতা মনোভাবের তীব্র সমালোচনা করেছেন নেটিজেনদেরই একাংশ।

এই ধারাবাহিকের মুখ্য ভূমিকায় অভিনয় করছেন, রণজয় বিষ্ণু ও শ্বেতা ভট্টাচার্য। প্রসঙ্গত, রণজয় এই মুহূর্তে ব্যস্ত হিন্দি ধারাবাহিক ‘ঝনক’-এর শুটিং নিয়ে। ছোট পর্দায় তাঁকে শেষ দেখা গিয়েছিল ‘গুড্ডি’ ধারাবাহিকের অরুনের ভূমিকায়। ত্রিকোণ সম্পর্কের টানাপোড়েন ও গুড্ডি সঙ্গে চট্টোপাধ্যায় পরিবারের লোকের ষড়যন্ত্র, এই নিয়েই ছিল ধারাবাহিকের গল্প। কয়েকদিন আগেই শেষ হয়েছে জনপ্ৰিয় এই ধারাবাহিক।

আরও পড়ুনঃ ‘তুমি অন্য কারো সঙ্গে বেঁধো ঘর’ গান সিরিয়াসলি নিয়েছে পিয়া! ‘পরম’ সংবাদে অনুপমকে নিয়ে মিমের বন্যা

অন্যদিকে, শ্বেতাকে শেষ দেখা গিয়েছিল জি বাংলার ধারাবাহিক ‘সোহাগ জলে’। শেষ হয়েছে সোহাগ জল। এরপর দুটো ওয়েব সিরিজে অভিনয় করতে দেখা যাবে শ্বেতাকে। একটি সিরিজে অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তীর বিপরীতে অভিনয় করতে দেখা যাবে শ্বেতাকে। অন্যটিতে মুখ্য ভূমিকায় অভিনয় করবেন তিনি। ‘ফ্রাইডে’ নামক একটি নতুন ওটিটি প্ল্যাটফর্ম আসবে সেই সিরিজ।

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।